জাতীয় সংসদের প্রধান হুইপ লিটন চৌধুরী

নিউজ ডেস্ক: একাদশ জাতীয় সংসদের প্রধান হুইপ হিসেবে নিয়োগ পেয়েছেন মাদারীপুর-১ আসন থেকে ৬ বার নির্বাচিত আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য নূর ই আলম চৌধুরী লিটন (লিটন চৌধুরী)।

মঙ্গলবার রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সংসদ নেতা শেখ হাসিনার পরামর্শক্রমে প্রধান হুইপ ও হুইপদের নিয়োগ আদেশ চূড়ান্ত করলেও গেজেট প্রকাশের বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি।

সংশ্লিষ্ট সূত্র মতে, নবম সংসদের হুইপ ও দশম সংসদে অনুমিত হিসাব কমিটির সভাপতি ছিলেন লিটন চৌধুরী। একাদশ সংসদের সদস্যরা শপথ গ্রহণের পর থেকে পূর্ণ মন্ত্রী পদমর্যদার প্রধান হুইপ হিসেবে তার নাম শোনা যাচ্ছিল। সোমবার বিকেলেই তাকে প্রধান হুইপ পদে নিয়োগের বিষয়টি চূড়ান্ত হয়। তিনি মঙ্গলবার স্পিকারের দপ্তরে তাকে আসন বন্টনসহ বিভিন্ন বিষয় নিয়ে ব্যস্ত থাকতে দেখা গেছে। তবে এখানো গেজেট প্রকাশ না হওয়ায় তিনি এ বিষয়ে কথা বলতে রাজি হননি।

এদিকে প্রতিমন্ত্রী পদ মর্যাদার একাদশ সংসদের সরকার দলীয় হুইপ হিসেবে নিয়োগের বিষয়টি চূড়ান্ত হয়েছে। যাদের একজন চট্টগ্রাম-১২ আসনের সংসদ সদস্য শামসুল হক চৌধুরী। এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমিও আপনাদের মতো শুনেছি। গেজেট না দেখে বলার কিছু নেই। তার পাশাপাশি দশম সংসদের হুইপ শেরপুর-১ আসনের আতিউর রহমান আতিক ও দিনাজপুর-৩ আসনের ইকবালুর রহিম আবারো একই পদে বহাল থাকছেন বলে শোনা গেছে।

সংশ্লিষ্ট অনেকেই দাবি করেছেন, হুইপ পদে নতুন করে খুলনা-১ আসনের সংসদ সদস্য পঞ্চনন বিশ্বাস, জয়পুরহাট-২ আসনের সংসদ সদস্য আবু সাঈদ আল মাহমুদ স্বপন আসছেন। এ ছাড়া নারী এমপিদের মধ্য থেকে বর্তমান হুইপ ও গাইবান্ধা-২ আসনের সংসদ সদস্য মাহবুব আরা গিনি বা গাজীপুর-৪ আসনের সংসদ সদস্য সিমিন হোসেন রিমি থাকবেন, এমনটাই নিশ্চিত করেছে সংশ্লিষ্ট সূত্রগুলো।

Leave a Reply

Your email address will not be published.

আরও দেখুন

রয়টার্সের ফ্যাক্ট চেকে ধরা পড়লো বিএনপির অপপ্রচার

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin নিউজ ডেস্ক : সামাজিক যোগাযোগমাধ্যমে বিএনপি-জামায়াতের চালানো দেশবিরোধী মিথ্যা অপপ্রচার ধরা পড়েছে বিশ্বখ্যাত সংবাদ সংস্থা রয়টার্সের ফ্যাক্ট চেক বা সত্যতা নিরূপণ প্রক্রিয়ায়। বৃহস্পতিবার (১১ আগস্ট) রয়টার্স প্রকাশিত ‘ফ্যাক্ট চেক: বাংলাদেশে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদের ভিডিওটি ২০২২ সালের নয়, ২০১৩ সালের’ (Fact Check-Video does not show 2022 fuel protests […]

বিস্তারিত

তারেকের সৌদি যাওয়ার আবেদন নাকচ

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin লন্ডনে পলাতক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সৌদি আরবে ওমরাহ করার জন্য যেতে চেয়েছিলেন। কিন্তু ব্রিটিশ সরকার তাকে অনুমতি দেয়নি। জানা গেছে, বর্তমানে তারেক রহমান ব্রিটিশ সরকারের রাজনৈতিক আশ্রয়ে থাকলেও এখনো ব্রিটিশ পাসপোর্টই পাননি। অনুসন্ধানে জানা গেছে, একটি পারমিট পাস নিয়ে তারেক রহমান বিদেশ যেতে পারেন। সেই পাসের […]

বিস্তারিত

আওয়ামী লীগ কর্মীরা মাঠে নামলে বিএনপি অলিগলিও খুঁজে পাবে না: কাদের

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin বিএনপি পরিকল্পিতভাবে অপরাজনীতির মাধ্যমে দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চায় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, আওয়ামী লীগ কর্মীরা মাঠে নামলে রাজপথ নয়, বিএনপি অলিগলিও খুঁজে পাবে না। সম্প্রতি ওবায়দুল কাদের তাঁর বাসভবনে ব্রিফিংকালে এ মন্তব্য করেন। বিএনপি নেতারা তাদের কর্মীদের রাজপথ দখলের […]

বিস্তারিত