আত্মহত্যা করতে প্রধান বিচারপতির দ্বারস্থ হলেন অবসরপ্রাপ্ত ভারতীয় সীমান্তরক্ষী

নিউজ ডেস্ক: আত্মহত্যা করতে চেয়ে আসামের প্রধান বিচারপতির দ্বারস্থ হলেন এক অবসরপ্রাপ্ত ভারতীয় সীমান্তরক্ষী। অবসরপ্রাপ্ত ওই বিএসএফ জওয়ানের আশঙ্কা, নাগরিকত্ব সংশোধনী বিল পাস হলে ধ্বংস হবে উত্তরসূরিদের ভবিষ্যৎ। তাই আগামী প্রজন্মের স্বার্থেই নিজের জীবন উৎসর্গ করতে চান তিনি।

অবসরপ্রাপ্ত এই বিএসএফ জওয়ানের নাম বিমলচন্দ্র বরকাকতি। আসামের মরিগাঁওয়ের বাসিন্দা তিনি। নাগরিকত্ব সংশোধনী বিল পাস হলে কী হবে, এই নিয়ে তিনি আতঙ্কে আছেন। আকুল হয়ে চিঠিটি লিখেছেন রাজ্যের প্রধান বিচারপতিকে।

নাগরিকত্ব সংশোধনীর মাধ্যমে বাংলাদেশ, পাকিস্তান ও আফগানিস্তানের শরণার্থীদের শর্ত সাপেক্ষে নাগরিকত্ব দিতে চায় ভারতের বর্তমান বিজেপি নেতৃত্বাধীন সরকার। এই উদ্দেশ্যে এরই মধ্যে পার্লামেন্টের নিম্নকক্ষ লোকসভায় সংখ্যাগরিষ্ঠতার জোরে বিলটি পাস করিয়েছে বিজেপি। বিলটি এখন পার্লামেন্টের উচ্চকক্ষ রাজ্যসভায় বিবেচনাধীন।

রাজ্যসভায় প্রয়োজনীয় সমর্থন নেই বিজেপির। তাই বিলটি পাস হওয়ার সম্ভাবনা কম। তার পরও নাগরিকত্ব সংশোধনী বিল প্রত্যাহারের দাবিতে উত্তর-পূর্ব ভারতের ৮ রাজ্যেই চলছে বিক্ষোভ। এমন অবস্থায় অবসরপ্রাপ্ত বিএসএফ জওয়ানের এই চিঠি চাঞ্চল্যের সৃষ্টি করেছে।

বরকাকতির আশঙ্কা, নাগরিকত্ব বিল পাস হলে আসামের ভূমিপুত্রদের ভবিষ্যৎ ধ্বংস হয়ে যাবে। আসাম হারাবে তার সংস্কৃতি। সেই সঙ্গে আসামের আগামী প্রজন্ম নিজেদের পরিচিতি হারাবে। ভারত সরকার কীভাবে এমন বিলটি পাস করানোর জন্য মরিয়া, এই নিয়ে চিঠিতে সমালোচনা করেন তিনি।

প্রধান বিচারপতির কাছে তিনি আরজি জানান, বিলটি পাসের দিনই তাঁকে সপরিবার আত্মহত্যা করার অনুমতি দেওয়া হোক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন

বাংলাদেশে জঙ্গি ছিনতাই: তারেককে নিয়ে এফবিআইয়ের সতর্কতা

নিউজ ডেস্ক : ঢাকার আদালত এলাকায় ‘পুলিশকে স্প্রে মেরে’ ছিনতাই করা হয়েছে জাগৃতি প্রকাশনীর প্রকাশক ফয়সল আরেফিন দীপন এবং লেখক অভিজিৎ রায় হত্যায় মৃতুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গিকে। রোববার ২০ নভেম্বর দুপুরে পুরান ঢাকার আদালত পাড়ায় এ ঘটনার পর রেড অ্যালার্ট জারি করে ইতিমধ্যে দুই আসামিকে ধরিয়ে দিতে পুরস্কার ঘোষণা করা হয়েছে। এ ঘটনা ঘটার পর থেকে […]

বিস্তারিত

গোপন খবর ফাঁস! জো বাইডেনের ছেলেকে পরামর্শক হিসেবে নিয়োগ দিচ্ছে তারেক রহমান

মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে লবিং করতে নতুন পদক্ষেপ নিয়েছে বাংলাদেশ জাতীয়বাদী দল বিএনপি। বর্তমান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের প্রশাসনকে হাত করতে বাইডেনেরই এক পুত্রের সঙ্গে বিপুল অর্থের বিনিময়ে নিয়োগ দিতে চাচ্ছে বিএনপির দণ্ডপ্রাপ্ত পলাতক ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। উইকলি ব্লিটজে প্রকাশিত এক প্রতিবেদন থেকে জানা যায়, বাইডেন প্রশাসনকে বাগে আনতে হান্টার বাইডেনের সঙ্গে চুক্তি করছে বিএনপি। […]

বিস্তারিত

পিনাকী ভট্টাচার্যের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

বিদেশে অবস্থানরত লেখক ও অনলাইন অ্যাকটিভিস্ট পিনাকী ভট্টাচার্যের বিরুদ্ধে ঢাকায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) বিভাগ গত ১৫ অক্টোবর রাজধানীর রমনা থানায় তাঁর বিরুদ্ধে মামলা করে। মামলায় পিনাকী ভট্টাচার্যসহ তিনজনের বিরুদ্ধে রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুণ্ন করার চক্রান্তে জড়িত থাকার অভিযোগ আনা হয়। এ মামলায় পিনাকীর […]

বিস্তারিত