পূর্ব আফ্রিকার দেশ তানজানিয়াতে ছয় শিশুর মরদেহ উদ্ধার

নিউজ ডেস্ক: পূর্ব আফ্রিকার দেশ তানজানিয়াতে ছয় শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। যাদের প্রত্যেকের কান ও দাঁত শরীর থেকে আলাদা করে নেওয়া হয়েছে। দেশটির কর্তৃপক্ষ বলছে, এটি জাদুবিদ্যায় বিশ্বাসকারীদের কাজ।

বিবিসির প্রতিবেদনে বলা হয়, দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় জেলা নজোমবোতে সোমবার ওই লাশগুলো পাওয়া যায়। এসব শিশুদের রাতে নিজ বাসা থেকে তুলে নিয়ে যাওয়া হয়। এদের কয়েকজনের বয়স দুই থেকে নয় বছরের মধ্যে।

নজোমবোর কমিশনার রুথ মসাফিরি বলেন, এই হত্যাকাণ্ডের পেছনে জাদুবিদ্যায় বিশ্বাসকারীরা জড়িত। তিনি জানান, ওই অঞ্চলে এমন কিছু মানুষ রয়েছেন যারা বিশ্বাস করেন শিশুদের অঙ্গপ্রত্যঙ্গ দিয়ে জাদু চর্চা করে সম্পদ ও সৌভাগ্যের অধিকারী হওয়া যায়।

প্রতিবেদনে বলা হয়, গত ডিসেম্বরের শুরু থেকে ওই এলাকায় দশটির মতো শিশু নিখোঁজ হয়। যাদের মধ্যে চারজনকে জীবিত পাওয়া গিয়েছিল। পুলিশ এই ঘটনায় সন্দেহভাজন এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তার ব্যক্তি নিহতদের মধ্যে থাকা তিন শিশুর আত্মীয়।

যেসব শিশুদের তুলে নিয়ে যাওয়া হয়েছে তাদের প্রত্যেকের বাবা-মা ঘটনার দিন বাজারে খাবার বিক্রি করতে গিয়েছিলেন। রুথ মসাফিরি বলেন, এ জন্য তারা বরাবরই পিতা-মাতাদের প্রতি আহ্বান জানিয়ে আসছেন যেন তাঁরা তাঁদের শিশু সন্তানদের ভালোভাবে দেখে রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন

বাংলাদেশে জঙ্গি ছিনতাই: তারেককে নিয়ে এফবিআইয়ের সতর্কতা

নিউজ ডেস্ক : ঢাকার আদালত এলাকায় ‘পুলিশকে স্প্রে মেরে’ ছিনতাই করা হয়েছে জাগৃতি প্রকাশনীর প্রকাশক ফয়সল আরেফিন দীপন এবং লেখক অভিজিৎ রায় হত্যায় মৃতুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গিকে। রোববার ২০ নভেম্বর দুপুরে পুরান ঢাকার আদালত পাড়ায় এ ঘটনার পর রেড অ্যালার্ট জারি করে ইতিমধ্যে দুই আসামিকে ধরিয়ে দিতে পুরস্কার ঘোষণা করা হয়েছে। এ ঘটনা ঘটার পর থেকে […]

বিস্তারিত

গোপন খবর ফাঁস! জো বাইডেনের ছেলেকে পরামর্শক হিসেবে নিয়োগ দিচ্ছে তারেক রহমান

মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে লবিং করতে নতুন পদক্ষেপ নিয়েছে বাংলাদেশ জাতীয়বাদী দল বিএনপি। বর্তমান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের প্রশাসনকে হাত করতে বাইডেনেরই এক পুত্রের সঙ্গে বিপুল অর্থের বিনিময়ে নিয়োগ দিতে চাচ্ছে বিএনপির দণ্ডপ্রাপ্ত পলাতক ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। উইকলি ব্লিটজে প্রকাশিত এক প্রতিবেদন থেকে জানা যায়, বাইডেন প্রশাসনকে বাগে আনতে হান্টার বাইডেনের সঙ্গে চুক্তি করছে বিএনপি। […]

বিস্তারিত

পিনাকী ভট্টাচার্যের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

বিদেশে অবস্থানরত লেখক ও অনলাইন অ্যাকটিভিস্ট পিনাকী ভট্টাচার্যের বিরুদ্ধে ঢাকায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) বিভাগ গত ১৫ অক্টোবর রাজধানীর রমনা থানায় তাঁর বিরুদ্ধে মামলা করে। মামলায় পিনাকী ভট্টাচার্যসহ তিনজনের বিরুদ্ধে রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুণ্ন করার চক্রান্তে জড়িত থাকার অভিযোগ আনা হয়। এ মামলায় পিনাকীর […]

বিস্তারিত