শীর্ষে মাশরাফির রংপুর রাইডার্স

২৪ ঘণ্টার ব্যবধানে আবারও ঝড় দেখা গেল এবিডি ভিলিয়ার্সের ব্যাটে। হিটিংয়ে তাকে ছাড়িয়ে যান আরেক প্রোটিয়া তারকা রাইলি রুশো। অন্যদিকে রাজশাহী কিংসের পুঁজি ছিল কম। ক্রিস গেইলের ঘুম না ভাঙলেও ভিলিয়ার্স-রুশোর ব্যাটে কিংসদের সহজেই উড়িয়ে দিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এল মাশরাফি বিন মুর্তজার দল। তবে ভিলিয়ার্স আজ আর দলকে জিতিয়ে ফিরতে পারেননি। মোহাম্মদ মিঠুন আর নাহিদুল ইসলামের ব্যাটে ৬ উইকেট আর ৮ বল হাতে রেখেই টানা দ্বিতীয় জয় তুলে নেয় রংপুর রাইডার্স।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মাঝারি টার্গেট তাড়ায় নেমে যথারীতি ব্যর্থ ক্রিস গেইল (১০)। মেহেদী মিরাজের বলে ক্যাচ দেন সৌম্য সরকারের হাতে। অপর ওপেনার অ্যালেক্স হেলস আজ বেশিদূর যেতে পারেননি। ১৫ বলে ১৬ রান করে কায়েস আহমেদের বলে বোল্ড হয়ে যান। এরপর গতকালের মতো আবারও ব্যাটে ঝড় তোলেন এবি ডি ভিলিয়ার্স। আজ তার সঙ্গী রাইলি রুশো। তরতর করে এগিয়ে যায় রংপুরের ইনিংস। ৩৭ বলে হাফ সেঞ্চুরি পূরণ করেন চলতি আসরে এখন পর্যন্ত সর্বোচ্চ রানের মালিক রুশো।

রংপুর যখন জয় থেকে মাত্র ১৭ রান দূরে, তখন কামরুল ইসলাম রাব্বির দারুণ একটা বলে বোল্ড হয়ে যান ৪৩ বলে ৫ চার ২ ছক্কায় ৫৫ রানের ইনিংস খেলা রাইলি রুশো। ভাঙে ৭১ রানের জুটি। পরের ওভারেই ২৭ বলে ৫ চার ২ ছক্কায় ৩৭ রান করা এবি ডি ভিলিয়ার্স আরাফাত সানির বলে ক্যাচ দিয়ে ফিরলে ম্যাচে উত্তেজনার সৃষ্টি হয়। তবে মুস্তাফিজের করা ১৯তম ওভারেই দলকে ৬ উইকেটে জিতিয়ে মাঠ ছাড়েন মোহাম্মদ মিঠুন (৪*) আর নাহিদুল ইসলাম (১১*)। ৭ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে আবারও শীর্ষে উঠে গেল মাশরাফি বিন মুর্তজার দল।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪১ রান তুলল রাজশাহী কিংস। সাবধানী শুরুর পরেও ১১ বলে ১২ করা জনসন চার্লসকে মাশরাফির তালুবন্দি করে প্রথম আঘাত হানেন ফরহাদ রেজা। তিন নম্বরে নামা মুমিনুল হককে (৪) বোল্ড করে দেন নাহিদুল ইসলাম। এর মাঝেই কাঁধে ব্যথা পেয়ে মাঠ ছাড়তে হয় পেসার শফিউল ইসলামকে।

১৬ বলে ১৪ রান করা সৌম্য সরকার শহিদুলের বলে ক্যাচ দেন রুশোর হাতে। কিংস অধিনায়ককে মিরাজকে (৬) বোল্ড করে দেন নাজমুল ইসলাম অপু। রাজশাহী কিংসের ৫ম উইকেটের পতন হয় লরি ইভান্সের বিদায়ে। ৩১ বলে ৫ বাউন্ডারিতে ৩৫ রান করা ইভান্সকে নাহিদুলের তালুবন্দি করে দ্বিতীয় শিকার ধরেন শহিদুল। কিংসরা আর ঘুরে দাঁড়াতে পারেনি। অপুর দ্বিতীয় শিকার হয়ে ফিরেন ক্রিশ্চিয়ান জংকার (১৬)।

ফজলে মাহমুদ এবং কায়েস আহমেদের ব্যাটে কিছুটা রান ওঠে শেষটায়। শেষ ওভারে এই দুজনকে পরপর দুই বলে ফিরিয়ে হ্যাটট্রিক সম্ভাবনা জাগান ফরহাদ রেজা। যদিও সেটা শেষ পর্যন্ত হয়নি। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৪১ রান তুলতে সক্ষম হয় কিংসরা। ৩০ রানে ৩ উইকেট নিয়েছেন ফরহাদ রেজা। ২টি করে নিয়েছেন নাজমুল ইসলাম অপু এবং শহিদুল ইসলাম।

উল্লেখ্য, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে স্বাগতিক চিটাগং ভাইকিংসকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে ইমরুল কায়েসের কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ঘরের মাঠে এই নিয়ে টানা তৃতীয় ম্যাচ হারল মুশফিকুর রহিমের দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন

বিএনপির ঢাকা সমাবেশ ও বাংলাদেশ সেনাবাহিনী নিয়ে অপপ্রচার

আগামী ১০ ডিসেম্বর ঢাকার বিভাগীয় মহাসমাবেশে সর্বোচ্চ শক্তি প্রদর্শনের প্রতিশ্রুতি দিয়েছেন বিএনপি নেতারা। যদিও দেশের অন্যান্য বিভাগীয় সমাবেশগুলো ফ্লপ হবার পর ঢাকাতে কর্মী সংকট হবার ভয়ে দুশ্চিন্তায় দিন পার করছেন তারা। এরই মধ্যে সমাবেশে নিজেদের শক্তি প্রদর্শন ব্যর্থতায় পর্যবসিত হতে পারে, এই আশংকা থেকে দেশের সবচেয়ে নির্ভরযোগ্য বাহিনী সম্পর্কে গুজব ছড়ানো শুরু করেছে বিএনপি। সামাজিক […]

বিস্তারিত

রেমিট্যান্স কমার নেপথ্যে পাওয়া গেল ৩ হোতা ও এক কোম্পানি

নিউজ ডেস্ক : দেশের অর্থনীতিতে বিরাট জোয়ার চলছিল। হঠাৎ করেই ছেদ পড়েছে প্রবাসীদের টাকা পাঠানোয়। যার প্রভাব পড়েছে দেশের অর্থনীতিতে। কিন্তু করোনার আঘাতেও যখন টালমাটাল হয়নি বাংলাদেশের রেমিট্যান্স, তখন হঠাৎ কেন এই সময়ে প্রবাসী আয় কমলো? কেন টাকা পাঠানো কমিয়ে দিলো রেমিট্যান্স যোদ্ধারা? প্রায় মাসখানেক সময় ধরে এই অনুসন্ধান করেছে বাংলা নিউজ ব্যাংক টিম। সেই […]

বিস্তারিত
প্রধানমন্ত্রী শেখ হাসিনা

নভেম্বর নয়, নতুন তারিখেই হবে প্রধানমন্ত্রীর জাপান সফর

নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাপান সফরের কথা ছিল চলতি নভেম্বরের শেষ সপ্তাহে, সফরটি আপাতত স্থগিত করা হয়েছে। দুই দেশের সমন্বয়ে সফরের নতুন তারিখ শিগগির নির্ধারণ করা হবে বলে জানিয়েছেন বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে জাপানের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শোনসুকে তাকেইয়ের সঙ্গে বৈঠক শেষে এই তথ্য জানান বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী […]

বিস্তারিত