সোমবার ২৯ নভেম্বর ২০২১



জাতীয় সংসদের প্রধান হুইপ লিটন চৌধুরী


বাংলা নিউজ ব্যাংক :
29.01.2019

নিউজ ডেস্ক: একাদশ জাতীয় সংসদের প্রধান হুইপ হিসেবে নিয়োগ পেয়েছেন মাদারীপুর-১ আসন থেকে ৬ বার নির্বাচিত আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য নূর ই আলম চৌধুরী লিটন (লিটন চৌধুরী)।

মঙ্গলবার রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সংসদ নেতা শেখ হাসিনার পরামর্শক্রমে প্রধান হুইপ ও হুইপদের নিয়োগ আদেশ চূড়ান্ত করলেও গেজেট প্রকাশের বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি।

সংশ্লিষ্ট সূত্র মতে, নবম সংসদের হুইপ ও দশম সংসদে অনুমিত হিসাব কমিটির সভাপতি ছিলেন লিটন চৌধুরী। একাদশ সংসদের সদস্যরা শপথ গ্রহণের পর থেকে পূর্ণ মন্ত্রী পদমর্যদার প্রধান হুইপ হিসেবে তার নাম শোনা যাচ্ছিল। সোমবার বিকেলেই তাকে প্রধান হুইপ পদে নিয়োগের বিষয়টি চূড়ান্ত হয়। তিনি মঙ্গলবার স্পিকারের দপ্তরে তাকে আসন বন্টনসহ বিভিন্ন বিষয় নিয়ে ব্যস্ত থাকতে দেখা গেছে। তবে এখানো গেজেট প্রকাশ না হওয়ায় তিনি এ বিষয়ে কথা বলতে রাজি হননি।

এদিকে প্রতিমন্ত্রী পদ মর্যাদার একাদশ সংসদের সরকার দলীয় হুইপ হিসেবে নিয়োগের বিষয়টি চূড়ান্ত হয়েছে। যাদের একজন চট্টগ্রাম-১২ আসনের সংসদ সদস্য শামসুল হক চৌধুরী। এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমিও আপনাদের মতো শুনেছি। গেজেট না দেখে বলার কিছু নেই। তার পাশাপাশি দশম সংসদের হুইপ শেরপুর-১ আসনের আতিউর রহমান আতিক ও দিনাজপুর-৩ আসনের ইকবালুর রহিম আবারো একই পদে বহাল থাকছেন বলে শোনা গেছে।

সংশ্লিষ্ট অনেকেই দাবি করেছেন, হুইপ পদে নতুন করে খুলনা-১ আসনের সংসদ সদস্য পঞ্চনন বিশ্বাস, জয়পুরহাট-২ আসনের সংসদ সদস্য আবু সাঈদ আল মাহমুদ স্বপন আসছেন। এ ছাড়া নারী এমপিদের মধ্য থেকে বর্তমান হুইপ ও গাইবান্ধা-২ আসনের সংসদ সদস্য মাহবুব আরা গিনি বা গাজীপুর-৪ আসনের সংসদ সদস্য সিমিন হোসেন রিমি থাকবেন, এমনটাই নিশ্চিত করেছে সংশ্লিষ্ট সূত্রগুলো।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি