পাসপোর্ট ফিরে পেলেন জুনাইদ বাবুনগরী, হেফাজত নেতা-কর্মীদের সন্তুষ্টি প্রকাশ

নিউজ ডেস্ক: হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা জুনাইদ বাবুনগরীর উন্নত চিকিৎসা নিশ্চিত করতে জব্দকৃত পাসপোর্ট ফিরিয়ে দিয়েছে সরকার। চিকিৎসা শেষে দেশে ফিরে ইসলামের সেবায় নিয়োজিত হওয়ার পথ সুগম করে দিতেই সরকার পাসপোর্ট ফিরিয়ে দিয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

জানা গেছে, মঙ্গলবার (২৯ জানুয়ারি) জুনাইদ বাবুনগরীর হাতে পাসপোর্টটি হস্তান্তর করা হয়। এর আগে ওইদিন চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার বাবুনগরী মাদ্রাসায় আরেক হেফাজত নেতা মহীবুল্লাহ বাবুনগরী সংবাদ সম্মেলন করে জুনাইদ বাবুনগরীর সুচিকিৎসার জন্য বিদেশ গমন নিশ্চিত করতে জব্দকৃত পাসপোর্ট ফেরত দেয়ার দাবি জানিয়ে সংবাদ সম্মেলন করেন। বিষয়টি সরকারের সংশ্লিষ্ট মহলের নজরে আসলে তড়িৎ সিদ্ধান্তের ভিত্তিতে বাবুনগরীর সুচিকিৎসা শেষে দেশে ফিরে ইসলামের সেবায় নিয়োজিত হওয়ার বিষয়টি অনুধাবন করে জব্দকৃত পাসপোর্টটি ফেরত দেয়া হয়।

এদিকে সরকারের সময়োপযোগী এবং যৌক্তিক সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন হেফাজতে ইসলামের নেতা-কর্মী ও সমর্থকরা। সরকার কর্তৃক পাসপোর্ট ফেরত দেয়ার খবর হাটহাজারি মাদ্রাসায় পৌঁছানোর পর শিক্ষার্থী, শিক্ষক ও সংশ্লিষ্টরা সন্তুষ্টি প্রকাশ করেছেন। সরকারের সঠিক সিদ্ধান্তে বাবুনগরী সুচিকিৎসা নিয়ে সুস্থ হয়ে দেশে ফিরে নিজেকে ইসলামের প্রচার ও প্রসারে বিলিয়ে দিতে সক্ষম হবেন বলেও আশাবাদ ব্যক্ত করেছেন তারা।

হেফাজতে ইসলামের একাধিক দায়িত্বশীল সূত্রে জানা যায়, গত শনিবার (২৬ জানুয়ারি) জুনাইদ বাবুনগরী হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে বিমানযোগে ঢাকায় নিয়ে আসা হয় এবং খিলগাঁওস্থ খিদমাহ হাসপাতালে ভর্তি করা হয়। পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য বারডেম হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে সেখানে তিনি বিশেষজ্ঞ চিকিৎসকদের তত্ত্বাবধানে চিকিৎসাধীন রয়েছেন।

উল্লেখ্য, ২০১৩ সালের ৫মে রাজধানীর শাপলা চত্বরে সংঘটিত ঘটনার প্রেক্ষাপটে হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা জুনাইদ বাবুনগরীকে গ্রেপ্তার করা হয়। পরবর্তীতে তার বিরুদ্ধে একাধিক মামলা দায়ের করা হয়। একপর্যায়ে পাসপোর্ট রিনিউ করতে গেলে পুলিশের বিশেষ শাখা কর্তৃক ছাড়পত্র প্রদান না করায় পাসপোর্টটি জব্দ করা হয় । আইনি বাধ্যবাধকতা থাকায় এতদিন বাবুনগরীর পাসপোর্টটি ফেরত দেয়নি আইনশৃঙ্খলা বাহিনী। তবে তার বর্তমান শারীরিক অবস্থা বিবেচনা করে তিনি যেন সুচিকিৎসা নিয়ে দেশে ফিরে নিজেকে ইসলামের প্রচার ও প্রসারে বিলিয়ে দিতে সক্ষম হতে পারেন সে জন্যই সরকার তার পাসপোর্ট ফেরত দেয়ার সিদ্ধান্ত নেয় ।

Leave a Reply

Your email address will not be published.

আরও দেখুন

নেতাদের হঠকারী সিদ্ধান্তে বিপর্যস্ত জামালপুর বিএনপি

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin দীর্ঘ দিন ধরে মাঠে নামতে পারছে না জামালপুর বিএনপি এবং এর অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা। তাদের সব কার্যক্রম দলীয় কার্যালয় নির্ভর। নেতাদের হঠকারী সিদ্ধান্ত, বিভক্তিসহ বিভিন্ন কারণে জামালপুর বিএনপি বিপর্যস্ত হয়ে পড়েছে। নাম প্রকাশ না করার শর্তে জামালপুর জেলা বিএনপির এক নেতা বলেন, সাধারণ সম্পাদক শাহ ওয়ারেছে আলী মামুনের হঠকারী […]

বিস্তারিত

ব্রাহ্মণবাড়িয়ায় ভাঙচুর-অগ্নিসংযোগ, কৃষকদলের নেতা আটক

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin ব্রাহ্মণবাড়িয়া জেলা কৃষকদলের যুগ্ম আহ্বায়ক আল-আমিনকে আটক করেছে পুলিশ। রোববার রাতে জেলা শহরের পাওয়ার হাউস রোড এলাকা থেকে তাকে আটক করা হয়। আটক আল-আমিন জেলা শহরের কান্দিপাড়া এলাকার বাসিন্দা। তিনি ব্রাহ্মণবাড়িয়া জেলা কৃষকদলের যুগ্ম আহ্বায়ক। ঘটনার সত্যতা নিশ্চিত করে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ওসি মোহাম্মদ এমরানুল ইসলাম জানান, […]

বিস্তারিত

চট্টগ্রামে জামায়াত-শিবিরের ৫ নেতাকর্মী গ্রেফতার

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin চট্টগ্রাম নগরের পাঁচলাইশ থানার হামজারবাগ এলাকা থেকে জামায়াত-শিবিরের পাঁচ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। রোববার বিকেলে তাদের গ্রেফতার করা হয়। সোমবার সকালে এ তথ্য নিশ্চিত করেন পাঁচলাইশ থানার ওসি মো. নাজিম উদ্দিন মজুমদার। গ্রেফতারকৃতরা হলেন- নুরুল আজিম, মো. মঞ্জুর আলম, মো. মকবুল হোসাইন, মো. রোকন উদ্দিন ও আব্দুল বারেক […]

বিস্তারিত