সংসদে বিরোধী দলের ভূমিকা পালন করবে ১৪ দলের শরিকরা: নাসিম

নিউজ ডেস্ক: আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪-দলীয় জোটের শরিকরা বিরোধী দলের ভূমিকা পালন করবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

মঙ্গলবার সকালে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) মিলনায়তনে প্রয়াত আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের শোকসভায় তিনি এ কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, সংসদে ১৪-দলীয় জোটের শরিকরা বিরোধী কণ্ঠের ভূমিকা পালন করে। তবে তা আনুষ্ঠানিক বিরোধী দল হিসেবে নয়। ১৪ দলের শরিকরা সংসদের ভেতর ও বাইরে অনানুষ্ঠানিকভাবে সরকারের যে কোনো কার্যক্রমের সমালোচনা করবে।

তিনি বলেন, এ দেশে সরকার চলবে মুক্তিযুদ্ধের চেতনায় ও বিরোধী দলও থাকবে মুক্তিযুদ্ধের চেতনায়। উপজেলা নির্বাচনে ১৪ দলের শরিকরা পৃথকভাবে অংশ নেবে। উপজেলা নির্বাচন জোটবদ্ধভাবে করার কোনো সুযোগ নেই। বিএনপিকে সংসদে আসার আহ্বান জানিয়ে সাবেক স্বাস্থ্যমন্ত্রী বলেন, সংসদে এসে সরকারের ভুল-ত্রুটি ধরিয়ে দিন।

তিনি বলেন, বিএনপি পার্লামেন্টে না যাওয়ার সিদ্ধান্তে কতদিন থাকবে জানি না। তারা অভিমান করে হয়তো প্রধানমন্ত্রীর আমন্ত্রণে চায়ের দাওয়াতে যাবেন না, তবে পার্লামেন্ট ঠিকই যাবেন। তাদের সংখ্যা কম হলেও শপথ নিয়ে সংসদে এসে জনগণের কথা বলা উচিত।

বিএনপির সমালোচনা করে মোহাম্মদ নাসিম বলেন, নির্বাচনে বিএনপির ব্যর্থতার জন্য অন্যকে দায়ী করলে হবে না। আপনারা (বিএনপি) পার্লামেন্টে গিয়ে ব্যর্থতার কথা বলেন।

এ সময় তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের কাছে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) থেকে তোষামোদকারীদের সরিয়ে দেয়ার অনুরোধ জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, বিটিভি যেন এমটিভি/মন্ত্রীটিভি না হয়। জনগণের কথা তুলে ধরতে হবে। এতে সরকারও উপকৃত হবে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন মঞ্চের সভাপতি ও সাবেক নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান।

Leave a Reply

Your email address will not be published.

আরও দেখুন

শোকাবহ ১৫ আগস্ট ও নিষ্ঠুর জিয়া উপাখ্যান

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin আগস্ট মানেই বাঙ্গালী জাতির জন্য একটি জঘন্যতম কলংকিত শোকের মাস। এই মাসে আমরা হারাই সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী, স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তাঁর পরিবারের সদস্যদের। জাতির পিতার দুই সন্তান বাঙ্গালীর কান্ডারি জননেত্রী শেখ হাসিনা ও শেখ রেহানা প্রাণে বেঁচে যান বিদেশে অবস্থান করার কারণে। […]

বিস্তারিত
কর্নেল ফারুক

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনির মার্কাও ধানের শীষ!

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin নিউজ ডেস্ক: বাংলাদেশের স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয় ১৫ আগস্ট ১৯৭৫। সেই নারকীয় হত্যাকাণ্ডকে দেশবিরোধী দল বিএনপি নাম দেয় “আগস্ট বিপ্লব” বলে। নিজেদের স্বার্থসিদ্ধির জন্য রাষ্ট্রের এমন কোনো খাত নেই যেখানে বঙ্গবন্ধুর হত্যাকারী তথা বিএনপি-জামায়াতের লোকদের পদায়ন করা হয়নি। এমনকি জাতির পিতার খুনিকেও […]

বিস্তারিত
বিএনপি

খালেদা জিয়াকে মুক্ত করতে ১৬ আগস্ট মিলাদ পড়াবে বিএনপি

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin নিউজ ডেস্ক: দুর্নীতির দায়ে দণ্ডিত বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য আগস্ট মাসে ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছে বিএনপি। জানা গেছে, আইনি প্রক্রিয়ায় নেত্রীর মুক্তি আদায়ে ব্যর্থ হওয়ায় আগস্ট মাসে ক্ষমতাসীন দলের আবেগকে পুঁজি করে বেগম জিয়াকে মুক্ত করতে প্রয়াস চালাবে দলটি। সে লক্ষ্যে ১৬ আগস্ট খালেদা জিয়াকে […]

বিস্তারিত