রবিবার ৫ ডিসেম্বর ২০২১



সারা এখন অনুপ্রেরণা!


বাংলা নিউজ ব্যাংক :
30.01.2019

নিউজ ডেস্ক: সারা আলি খান এখন তাঁর অভিনীত ‘সিম্বা’র সাফল্য উদযাপন করছেন। এই ছবিতে তাঁর বিপরীতে ছিলেন ‘পদ্মাবত’ তারকা রণবীর সিং। সেই শৈশব থেকে সারার স্বপ্ন ছিল অভিনয়ে ক্যারিয়ার গড়বেন, কিন্তু লেখাপড়া করেন অন্য বিষয়ে। আর ওই সময় বিভ্রান্ত হয়ে পড়েন তিনি।

গত মাসে অভিষেক কাপুর পরিচালিত ‘কেদারনাথ’ দিয়ে বলিউডে পা রাখেন সাইফ আলি খান ও অমৃতা সিংয়ের কন্যা সারা। রোহিত শেঠি পরিচালিত ‘সিম্বা’ তাঁর দ্বিতীয় ছবি। গত ২৮ ডিসেম্বর পর্দায় ওঠে ছবিটি ও ব্লকবাস্টার হয়। শুধু ভারতের বক্স অফিসে এ পর্যন্ত ছবিটির আয় ২৩৯ কোটি রুপি।

গত রোববার এই অভিনেত্রী হাজির হয়েছিলেন সিঙ্গাপুরের একটি বিদ্যালয়ের অনুষ্ঠানে। সেখানে সারা বলেন, ‘অভিনয় সবসময়ই আমার স্বপ্ন ছিল, কিন্তু তখন আমি বিভ্রান্ত হয়ে পড়েছিলাম।’

‘প্রথমত আমি সত্যিই খুব মোটা ছিলাম, আর তেমন ফ্যাশনচেতাও ছিলাম না। এর যোগফলের মানে হচ্ছে, অভিনয় করা আমার জন্য ঠিক হবে না। তো ঠিকমতো পড়াশোনা শুরু করলাম’, ওই অনুষ্ঠানে বলেন সারা আলি খান।

ক্যারিয়ার হিসেবে অভিনয়ই কি প্রথম পছন্দ ছিল? সারা বলেন, ‘যখন আমি দশম গ্রেড শেষ করলাম, এক প্রকার নিশ্চিতই ছিলাম চিকিৎসা নিতেই হবে। কিন্তু আমার সামান্য কাঁপুনি-সমস্যা ছিল, তাই ছুরিচিকিৎসা করতে পারব না।’

‘তাই, আইনে পড়ব বলে সিদ্ধান্ত নিয়েছিলাম। তবে ইতিহাস ও রাজনীতিবিজ্ঞানে পড়েছি। কিন্তু শেষ বর্ষে আমি অভিনয়ের ওপর একটি কোর্স করি’, যোগ করেন সারা। শৈশব থেকেই পড়াশোনায় মনোযোগী ছিলেন বলেও জানান হালের এই আবেদনময়ী।

সংবাদ সংস্থা আইএএনএসকে সারা বলেছিলেন, তিনি এমন একজন, যাঁর প্রেম এখনো বইয়ের সঙ্গে। প্রায় সব বিষয়েই পড়াশোনা আছে তাঁর। সারা এ-ও জানান, কলাম্বিয়া বিশ্ববিদ্যালয় তিনি বেশ উপভোগ করেছিলেন। শহর হিসেবে নিউইয়র্ক খুব পছন্দ তাঁর।

খুব বইপাগল ছিলেন সারা আলি খান। এমনও সময় গেছে, মা অমৃতা সিং তাঁর কাছ থেকে বই কেড়ে নিয়েছেন। ‘আমার মা বই কেড়ে নিত, কারণ মা বলত, এত বেশি পড়াটা নাকি অস্বাভাবিক’, বলেন ‘সিম্বা’ অভিনেত্রী।

‘সিম্বা’র সাফল্যের পর আর কোনো সিনেমায় চুক্তিবদ্ধ হননি সারা। গুঞ্জন আছে, ‘লাভ আজকাল-২’ ছবিতে সারা ও কার্তিক আরিয়ানকে নেওয়ার পরিকল্পনা রয়েছে নির্মাতা ইমতিয়াজ আলির। এই নির্মাতা অবশ্য গুঞ্জন উড়িয়ে দিয়ে বলেছেন, এখনো চিত্রনাট্যের কাজ চলছে আর অভিনেতার ব্যাপারে কিছুই ঠিকঠাক হয়নি। সূত্র : ইন্ডিয়া টুডে



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি