রবিবার ৫ ডিসেম্বর ২০২১



ঐক্যফ্রন্ট থেকে সরে যাওয়ার কারণ জানালেন মোশাররফ-মওদুদ


বাংলা নিউজ ব্যাংক :
30.01.2019

নিউজ ডেস্ক: জাতীয় ঐক্যফ্রন্ট থেকে সরে যাচ্ছেন বিএনপির স্থায়ী কমিটির জ্যেষ্ঠ সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন ও ব্যারিস্টার মওদুদ আহমদ। এই দুই নেতার পরিবর্তে অন্তর্ভুক্ত হচ্ছেন গয়েশ্বর চন্দ্র রায় ও ড. আবদুল মঈন খান। ঐক্যফ্রন্টের সঙ্গে নানা বিষয়ে মতের গরমিল এবং বিএনপির ওপর ঐক্যফ্রন্টের চাপের কারণে দুই নেতা সরে যাচ্ছেন বলে জানা গেছে। এমনকি তারা নিজ থেকেই ঐক্যফ্রন্টে থাকতে অনীহা প্রকাশ করেছেন।

সদ্য অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগেই ঐক্যফ্রন্টের সঙ্গে বিএনপির টানাপোড়েন শুরু হয়। তবে সেই টানাপোড়েন কৌশলে সামাল দিয়েছিল বিএনপি। কিন্তু নির্বাচনের পর বিষয়টি আবার সামনে এসেছে। জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটিতে থাকতে চাচ্ছেন না বিএনপির স্থায়ী কমিটির জ্যেষ্ঠ সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন ও ব্যারিস্টার মওদুদ আহমদ।

ড. খন্দকার মোশাররফ হোসেন ও ব্যারিস্টার মওদুদ আহমদ জানিয়েছেন, বিএনপির নীতিগত বিষয় নিয়ে ঐক্যফ্রন্ট নেতাদের হস্তক্ষেপ, জামায়াতকে ধানের শীষ প্রতীক দেয়া এবং ঐক্যফ্রন্টের সঙ্গে থাকলে ভবিষ্যতে বিএনপি অস্তিত্ব সংকটে পড়তে পারে, এমন শঙ্কা থেকেই তারা ঐক্যফ্রন্ট ছাড়ছেন।

এ বিষয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের কাছে গণমাধ্যমের পক্ষ থেকে জানতে চাইলে তিনি কোন মন্তব্য করতে রাজি না হয়ে বলেন, ‘নো কমেন্টস’। এছাড়া স্থায়ী কমিটির অন্য একাধিক সদস্যকে ফোন করা হলেও তারা কথা বলতে রাজি হননি। তারা বলছেন, বিস্তারিত লিখিত আকারে জানানো হবে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি