আওয়ামী লীগে ফিরছেন ঐক্যফ্রন্টের সুলতান মনসুর!

নিউজ ডেস্ক: একাদশ সংসদ নির্বাচনে ধানের শীষ প্রতীক নিয়ে মৌলভীবাজার-২ আসন থেকে জয়ী ঐক্যফ্রন্টের প্রার্থী সুলতান মো. মনসুর আহমেদ আওয়ামী লীগে ফেরার প্রস্তুতি নিচ্ছেন। একাধিক সূত্র বলছে, যেকোন দিন আনুষ্ঠানিকভাবে ঘরে ফেরার’ ঘোষণা দিতে পারেন সুলতান মনসুর।

এ প্রসঙ্গে আওয়ামী লীগের একজন কেন্দ্রীয় নেতা জানান, সুলতান মনসুর আওয়ামী লীগে ফেরার জন্য যোগাযোগ শুরু করেছেন। পুরনো ঘরে ফিরে শিগগিরই রাজনীতিতে সক্রিয় হতে চান তিনি। আসন্ন ডাকসু নির্বাচনে আওয়ামী লীগের ছাত্র সংগঠন ছাত্রলীগের প্যানেলকে বিজয়ী করতে সাবেক এই ভিপিকে বিশেষ দায়িত্ব দেওয়া হতে পারে।

আওয়ামী লীগে যোগদানের গুঞ্জনের বিষয়ে জানতে চাইলে সুলতান মনসুর বলেন, আমি তো ছাত্রলীগের প্যানেল থেকেই ভিপি নির্বাচিত হয়েছি। নেত্রী (শেখ হাসিনা) আমাকে নেতা বানিয়েছেন। ছাত্রলীগের প্যানেলকে নির্বাচিত করার কোন দায়িত্ব পালনের প্রস্তাব এলে তা অবশ্যই গ্রহণ করবো।

আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় হওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি তো আওয়ামী লীগ ছাড়িনি। আওয়ামী লীগ আমাকে বহিষ্কারও করেনি। বলতে পারেন অনেকটা বিশ্রামে ছিলাম। এখন মনে হচ্ছে আওয়ামী লীগের রাজনীতিতে ফিরে যাওয়া দরকার। কারণ দলকে আমি কিছু দিতে চাই। তাই আওয়ামী লীগের রাজনীতিতে আমি সক্রিয় হতে চাচ্ছি।
সুলতান মনসুর আরো বলেন, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার নেত্রী। আমার শেষ ঠিকানা বঙ্গবন্ধু, জয় বাংলা। এখানে কোন আপস নেই। আমি নেত্রী সম্পর্কে কোন দিন কোন কটু কথা বলিনি। নেত্রীও আমার নাম উচ্চারণ করে আমার সম্পর্কে কোন দিন কটু কিছু বলেননি।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সুলতান মোহাম্মদ মনসুর ২০০৯ সালের সম্মেলনে বাদ পড়েন দলীয় পদ থেকে। সেনা-সমর্থিত বিগত তত্ত্বাবধায়ক সরকারের আমলে বিতর্কিত ভূমিকার জন্য দলে এ অবস্থা হয় তার। এক পর্যায়ে আওয়ামী লীগের সঙ্গে তার সম্পর্ক ছিন্ন হয়।

সংসদ সদস্য হিসেবে শপথ নেওয়ার বিষয়ে সুলতান মো. মনসুর আহমেদ বলেন, ‘শপথের বিষয়ে আমি ইতিবাচক মনোভাব পোষণ করি। শপথ নেব। কারণ আমি আমার নির্বাচনী আসনের ভোটারদের অসম্মান করতে পারি না। শপথ কবে নিতে পারেন জানতে চাইলে তিনি বলেন, সপ্তাহখানেকের মধ্যে তা পরিষ্কার হয়ে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন

বিভক্ত বিএনপি, কেন্দ্রীয় নেতাদের সামনেই দু’পক্ষের সংঘর্ষ

রাজশাহীর মাদ্রাসা মাঠে বিএনপির গণসমাবেশে কেন্দ্রীয় নেতাদের সামনেই দুই পক্ষের মধ্যে মারামারি ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় প্ল্যাকার্ড ছোড়াছুড়ি করেন উভয়পক্ষের নেতাকর্মীরা। ব্যক্তিগত শো-ডাউনকে কেন্দ্র করে সাবেক সংসদ সদস্য নাদিম মোস্তফার বক্তব্য চলাকালে এ ঘটনা ঘটে। কেন্দ্রীয় নেতারা এ সময় বারবার তাদের নিবৃত্ত করার নির্দেশ দিলেও মারামারি চলতে থাকে। দুই পক্ষই সংঘর্ষে জড়িয়ে পড়ে। […]

বিস্তারিত

যে কারণে গোপনে আমির খসরুকে লন্ডন ডেকে নিলো তারেক

নিউজ ডেস্ক : ১০ ডিসেম্বরের গণসমাবেশকে সামনে রেখে দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিশেষ নির্দেশনায় লন্ডনে গেল বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। বৃহস্পতিবার (১ ডিসেম্বর) এমিরেটস এয়ারলাইন্স (EK-587) এর সন্ধ্যা ৬ টার ফ্লাইটে কাউকে না জানিয়েই লন্ডনের উদ্দেশ্যে রওনা দেন তিনি। জানা গেছে, ফখরুলের উপর ভরসা না থাকায় ১০ ডিসেম্বর ঢাকার সমাবেশ […]

বিস্তারিত

বিএনপির রাজশাহী সমাবেশ: সাংবাদিকদের সঙ্গে এ কেমন আচরণ ওদের?

নিউজ ডেস্ক: বিএনপি-জামায়াত জোট সরকারের সময় গণমাধ্যমের স্বাধীনতা কেমন ছিলো তা আঁচ করা যায় বিএনপির রাজশাহী সমাবেশে গণমাধ্যমকর্মীদের সঙ্গে দলটির আচরণ দেখলেই। তাদের দেশব্যাপী বিতর্কিত বিভাগীয় সমাবেশের ধারাবাহিকতায় যোগ হয়েছে গণমাধ্যমকর্মীদের সঙ্গে স্বৈরাচারী আচরণ। সরেজমিনে জানা যায়, বিএনপির চলমান রাজশাহী বিভাগীয় সমাবেশে খবর সংগ্রহ করতে যান সাংবাদিকরা। এসময় সাংবাদিকদের জোর করে দলটির দণ্ডপ্রাপ্ত আসামী বিএনপি […]

বিস্তারিত