নির্দেশ অমান্য করে কোচিং খোলা রাখলে ব্যবস্থা নেবে আইনশৃঙ্খলা বাহিনী

নিউজ ডেস্ক: আগামী ২ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাচ্ছে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষা। আসন্ন এসএসসি ও সমমানের পরীক্ষাকে নির্বিঘ্ন ও শান্তিপূর্ণ করতে ২৭ জানুয়ারি থেকেই কার্যকর করা হয়েছে সারা দেশের কোচিং সেন্টার বন্ধের আদেশ। শিক্ষা মন্ত্রণালয়ের আদেশে পরীক্ষা চলাকালীন সময়ে কোচিং সেন্টারগুলো বন্ধের বিষয়টি মনিটরিং করছে আইনশৃঙ্খলা বাহিনীর বিশেষ টিম।

এদিকে সরকারি আদেশ উপেক্ষা করে রাজধানীর কিছু কোচিং সেন্টার গোপনে তাদের কার্যক্রম চালাচ্ছে বলে তথ্য মিলেছে। জানা গেছে, নির্দেশ অমান্য করে কোন কোচিং যদি খোলা রাখা হয় তবে সেই কোচিংয়ের কর্তৃপক্ষের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

এর আগে গত ২০ জানুয়ারি পরীক্ষা গ্রহণ সংক্রান্ত আইনশৃঙ্খলা কমিটির বৈঠকের পর শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ঘোষণা দিয়েছিলেন, পরীক্ষা শুরুর সাত দিন আগে থেকে শেষ পর্যন্ত (এক মাস) দেশের সকল কোচিং সেন্টার বন্ধ রাখা হবে। সেই মোতাবেক ২৭ জানুয়ারি থেকে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত দেশের সব কোচিং সেন্টার বন্ধ থাকবে।

জানা গেছে, কোচিং সেন্টার বন্ধের নির্দেশ আসলেও সরকারি সিদ্ধান্ত উপেক্ষা করে রাজধানীর কতিপয় কোচিং সেন্টার গোপনে তাদের কার্যক্রম চালাচ্ছে। ঢাকার বাইরেও বিভিন্ন স্থানে কোচিং চালু রাখার তথ্য এসেছে শিক্ষা মন্ত্রণালয় ও শিক্ষা বোর্ডের হাতে। প্রথম দিন ঢাকা, ময়মনসিংহ, রংপুর, খুলনা, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে কোচিং সেন্টার খোলা ছিল। রাজধানীর ফার্মগেট ও মোহাম্মদপুর এলাকার প্রত্যাশা কোচিং সেন্টারসহ বেশকিছু কোচিং সেন্টার খোলা রাখা হয়েছে বলেও অভিযোগ এসেছে বোর্ডের কর্মকর্তাদের কাছে।

এ বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীর একজন ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, এরইমধ্যে আইনশৃঙ্খলা বাহিনী জোর তৎপরতা শুরু করেছে। যারা নির্দেশ অমান্য করে কোচিং খোলা রাখবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এমনকি আমরা ধরেই নেব, ওই কোচিং সেন্টারগুলো প্রশ্নফাঁস সংক্রান্ত গুজবের সঙ্গে জড়িত। ফলে কোচিং খোলা রাখার পাশাপাশি প্রশ্নফাঁস চক্রের সঙ্গে জড়িতদের আইনের আওতায় এনে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে। ফলে কোচিং সেন্টার কর্তৃপক্ষকে এ বিষয়ে সজাগ হওয়ার আহ্বান জানাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন

জামায়াত বিহীন হতে যাচ্ছে বিএনপি!

নিউজ ডেস্ক: ভোটের মাঠে নেই, রাজনীতির মাঠে নেই, এমনকি বিগত এক মাসে করা বিএনপির বিভাগীয় একটি সমাবেশেও দেখা যায়নি যুদ্ধাপরাধের দায়ে নিষিদ্ধ রাজনৈতিক দল জামায়াতে ইসলামীকে। ছন্নছাড়া এই ২০ দলীয় জোট তথা বিএনপির রাজনীতিতে তাদের উপস্থিতি নেই বহুদিন। যেন বিপদের দিনে সমর্থন না করায় বিএনপির উপর প্রতিশোধ নিতে ব্যস্ত জামায়াত। বিএনপির দায়িত্বশীল একটি সূত্র জানায়, […]

বিস্তারিত

অহেতুক সমাবেশ করে কি লাভ হলো বিএনপির

নিউজ ডেস্ক: ইদানিং প্রচুর পরিমাণে সমাবেশ করছে বিএনপি। বিগত এক মাসে আটটি বিভাগীয় সমাবেশ করেছে তারা। প্রতিটি সমাবেশে লক্ষাধিক লোক থাকার প্রতিশ্রুতি দিলেও আদতে প্রতিটি সমাবেশে লোক হয়েছে ১০ থেকে ২০ হাজার। যদিও এসব সমাবেশ করে কি লাভ হচ্ছে, এ নিয়ে প্রশ্ন উঠেছে। কারণ বিএনপির সমাবেশে বড় বড় কথা থাকলেও পরিণাম শূন্য। সমাবেশে বিএনপি নেত্রী […]

বিস্তারিত

হাইকমান্ডের বিরুদ্ধে কুৎসা রটিয়ে পদ গেল বিএনপির সাবেক এমপির

নিউজ ডেস্ক: নানা কারণেই এখন ভাঙনের সুর বিএনপিতে। দলটির নেতাকর্মীদের নানা বিতর্কিত কর্মকাণ্ডে প্রতিনিয়তই হাস্যরসে পরিণত হচ্ছে দলটি। এবার দলের হাইকমান্ড তথা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ দলের জ্যেষ্ঠ নেতাদের নামে কুৎসা রটিয়ে পদ হারালেন বিএনপির লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলা আহ্বায়ক ও লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের সাবেক সংসদ সদস্য নাজিম উদ্দিন আহমেদ। একইসঙ্গে তাকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের […]

বিস্তারিত