রবিবার ৫ ডিসেম্বর ২০২১



শপথে এখন কোন বাধা নেই, বললেন সুলতান মনসুর


বাংলা নিউজ ব্যাংক :
30.01.2019

নিউজ ডেস্ক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গণফোরামের প্রার্থী সুলতান মোহাম্মদ মনসুর সংসদে যোগ দেয়ার শতভাগ নিশ্চয়তা দিয়েছেন। তিনি বলেছেন, সময় হলে অবশ্যই আমাকে সংসদে দেখবেন। এদিকে গণফোরামের পক্ষ থেকে সুলতান মনসুর এবং মোকাব্বির খানের শপথ গ্রহণে দলের বাধা আছে বলে যে খবর প্রকাশ হয়েছিলো সেই তথ্যের সত্যতা উন্মোচন করে তিনি বলেছেন, শুধু দল নয়, এখন কোন জায়গা থেকেই শপথের ব্যাপারে বাধা নেই।

২৯ জানুয়ারি দুপুরে বিভিন্ন প্রশ্নের জবাবে একটি গণমাধ্যমকে সুলতান মনসুর এসব কথা বলেন। তিনি বলেন, ‘প্রতিকূল অবস্থার মধ্যেও পাস করে বেরিয়ে এসেছি আমি। আমার এলাকার যারা আমাকে নির্বাচিত করেছে, তাদের প্রতি আমার দায়িত্ব আছে। যে কারণে তারা আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছে। শত প্রতিকূলতার মধ্যেও সেখানে তাদের চাহিদা, আকাঙ্ক্ষা, তাদের দাবি দাওয়া এবং তাদের ভোটাধিকারের প্রতি শ্রদ্ধাশীল হওয়াটাই হলো আমার প্রথম এবং মৌলিক কাজ। আমার সংসদীয় এলাকার লোকজনের যে চাহিদা বা আকাঙ্ক্ষা রয়েছে এভাবেই তাদের পক্ষে আমার ভূমিকা পালন করতে হবে। ফলে আমি সংসদে যোগ দেব।

ঐক্যফ্রন্ট ও বিএনপি থেকে নির্বাচিত অন্য সংসদ সদস্যদের শপথের ব্যাপারে জানতে চাইলে সুলতান মনসুর বলেন, ‘তারা সংসদে যাবে কি যাবে না তাদের ব্যাপার। আমি তো আর বিএনপি করি না।‘

আপনি কি আওয়ামী লীগে ফিরছেন এমন প্রশ্নে তিনি বলেন, ‘আমি তো কোন দলে যোগদান করিনি। আওয়ামী লীগ তো আমাকে বহিষ্কারও করেনি। আওয়ামী লীগ ছাড়া তো আমি অন্য দল করিনি কখনো। কাজেই অন্য দলে যোগদানের প্রশ্ন আসে না। আমি কি কথা বুঝাতে পেরেছি?

শোনা যাচ্ছে ডাকসু নির্বাচনকে সামনে রেখে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে আপনাকে বিশেষ দায়িত্ব দেওয়া হতে পারে এমন প্রশ্নে সুলতান মনসুর বলেন, এখনো তেমন কিছু বলা হয়নি। বলা হলে আমি অবশ্যই দেখবো। আমি তো আছিই। রাজনীতির মাঠেই আছি। আমি রাজনীতি ছাড়িনি বলেই ১২ বছর পরে হলেও নির্বাচন করেছি, তাই না? যদি কেউ মনে করে আমাকে দিয়ে কোন কাজ হবে। সেটা যখন আমি জানবো এবং যখন আমাকে অবগত করা হবে তখন আমি বিবেচনা করবো। চিন্তা করবো।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি