এক দম্পতির ভালোবাসার আলোকিত অবসান

নিউজ ডেস্ক: ভালোবাসার কোনো সংজ্ঞা হয়না। তা নাহলে এমন ঘটনা ঘটে কীভাবে। সত্তরটা বসন্ত একই ছাদের নিচে কাটিয়েছেন। দাম্পত্য জীবনের প্রত্যেকটা মুহূর্তে একজন ছিলেন আরেকজনের পাশে। ভাগাভাগি করেছেন জীবনের সমস্ত সুখ-দুঃখ। একা হওয়ার অভ্যেসটা বুঝি ছাড়তে পারেন নি তারা। তাইতো দুজনেই হাসপাতালের বিছানায় হাতে হাত রেখেই পরপারে চলে গেলেন।

এক জীবনে আপনি হয়তো ভালবাসার অনেক ঘটনার স্বাক্ষী। কখনো গল্পে পড়েছেন আবার কখনো বাস্তবেও মুখোমুখি হয়েছেন ভালোবাসার। এ ঘটনা আপনাকে আরও একবার প্রেমের কথা মনে করিয়ে দেবে। বিষাদগ্রস্ত হৃদয় নিয়েও আরও একবার আপনি ভরসা রাখতে চাইবেন ভালোবাসার ওপর।

কেননা সত্তর বছর ধরে একসঙ্গে বসবাস করা এক দম্পতি ভালোবাসার এমনই নিদর্শন রেখে গেল আপনার সামনে। হাজারো অপরাধ, ঘৃণা আর শত্রুতার মাঝেও প্রেম যে এখনো পৃথিবীর প্রধান চালিকা শক্তি তাই প্রমাণ হলো আরও একবার। আর আমাদের কাছে এমন প্রেমের দৃষ্টান্ত রেখে যাওয়া দম্পতি হলেন ৯২ বছর বয়সী ফ্র্যান্সিস আর্নেস্ট প্ল্যাটেল ও তার ৯০ বছর বয়সী স্ত্রী নরমা জুন প্ল্যাটেল।

বিগত ৭০ বছরের সুখী দাম্পত্য জীবন কাটানোর পর তারা কেউই আর একা থাকতে চাননি পৃথিবীতে। একটা দিনও না। তাইতো পরস্পরের হাতে হাত রেখে দু’জনে একসঙ্গে মৃত্যুকে বরণ করে নিলেন। অস্ট্রেলিয়ার এই দম্পতিকে নিয়ে এখন বিশ্বজুড়ে আলোচনা চলছে।

নরমা দীর্ঘদিন ধরে আলঝেইমার রোগে ভুগছিলেন। ফ্র্যান্সিসও বার্ধক্যজনিত কারণে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন। দু’জনকে একই ঘরে রাখা হয়। পাশাপাশি বিছানায় দুজনের চিকিৎসা চলছিল। হঠাৎ একদিন নরমার শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। অস্বাভাবিকভাবে শ্বাস-প্রশ্বাস নিতে শুরু করেন তিনি। স্ত্রীকে অসুস্থ দেখে ফ্র্যান্সিসও অস্থির হয়ে ওঠেন।

তাদের দেখভাল করা নার্সটি প্রতি ১০ মিনিট পর পর তাদের পরীক্ষা করছিলেন। সেই নার্স একবার দশ মিনিটের ব্যবধানে পরীক্ষা করতে এসে দেখেন, দুজনের শ্বাস-প্রশ্বাস বন্ধ হয়ে গেছে। একজন আরেকজনের হাতে হাত রেখে বিদায় জানিয়েছেন পৃথিবীকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন

বাংলাদেশে জঙ্গি ছিনতাই: তারেককে নিয়ে এফবিআইয়ের সতর্কতা

নিউজ ডেস্ক : ঢাকার আদালত এলাকায় ‘পুলিশকে স্প্রে মেরে’ ছিনতাই করা হয়েছে জাগৃতি প্রকাশনীর প্রকাশক ফয়সল আরেফিন দীপন এবং লেখক অভিজিৎ রায় হত্যায় মৃতুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গিকে। রোববার ২০ নভেম্বর দুপুরে পুরান ঢাকার আদালত পাড়ায় এ ঘটনার পর রেড অ্যালার্ট জারি করে ইতিমধ্যে দুই আসামিকে ধরিয়ে দিতে পুরস্কার ঘোষণা করা হয়েছে। এ ঘটনা ঘটার পর থেকে […]

বিস্তারিত

গোপন খবর ফাঁস! জো বাইডেনের ছেলেকে পরামর্শক হিসেবে নিয়োগ দিচ্ছে তারেক রহমান

মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে লবিং করতে নতুন পদক্ষেপ নিয়েছে বাংলাদেশ জাতীয়বাদী দল বিএনপি। বর্তমান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের প্রশাসনকে হাত করতে বাইডেনেরই এক পুত্রের সঙ্গে বিপুল অর্থের বিনিময়ে নিয়োগ দিতে চাচ্ছে বিএনপির দণ্ডপ্রাপ্ত পলাতক ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। উইকলি ব্লিটজে প্রকাশিত এক প্রতিবেদন থেকে জানা যায়, বাইডেন প্রশাসনকে বাগে আনতে হান্টার বাইডেনের সঙ্গে চুক্তি করছে বিএনপি। […]

বিস্তারিত

পিনাকী ভট্টাচার্যের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

বিদেশে অবস্থানরত লেখক ও অনলাইন অ্যাকটিভিস্ট পিনাকী ভট্টাচার্যের বিরুদ্ধে ঢাকায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) বিভাগ গত ১৫ অক্টোবর রাজধানীর রমনা থানায় তাঁর বিরুদ্ধে মামলা করে। মামলায় পিনাকী ভট্টাচার্যসহ তিনজনের বিরুদ্ধে রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুণ্ন করার চক্রান্তে জড়িত থাকার অভিযোগ আনা হয়। এ মামলায় পিনাকীর […]

বিস্তারিত