রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ৭৫ শিক্ষার্থী একসঙ্গে এসআই

নিউজ ডেস্ক: পুলিশের সাব-ইন্সপেক্টর পদে নিয়োগ পেয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ৭৫ শিক্ষার্থী। ৩৬তম নিয়োগ পরীক্ষায় নিয়োগ পাওয়া এসব এসআই আগামী ৭ ফেব্রুয়ারি থেকে দেশের বিভিন্ন জেলা মহানগর পুলিশ ইউনিটে দায়িত্ব পালন করবেন।

খোঁজ নিয়ে জানা যায়, নিয়োগপ্রাপ্তদের মধ্যে কলা অনুষদের একজন, জীব ও ভূ-বিজ্ঞান অনুষদের ১৩ জন, সামাজিক বিজ্ঞান অনুষদের ১৬ জন, ব্যবসায় শিক্ষা অনুষদের ২২ জন, বিজ্ঞান অনুষদের ১২ জন, ইঞ্জিনিয়ারিং অনুষদের তিনজন এবং কৃষি অনুষদের দুইজন। এছাড়া বিভিন্ন বিভাগের ছয়জন শিক্ষার্থী রয়েছেন। মোট ৭৫ শিক্ষার্থী। যাদের মধ্যে মেয়ে শিক্ষার্থী চারজন। বাকি ৭১ জন ছেলে শিক্ষার্থী।

মনোবিজ্ঞান বিভাগ থেকে সদ্য নিয়োগ পাওয়া পুলিশের এসআই সোহেল রানা বলেন, ২০১৮ সালের ২৭ জানুয়ারি থেকে রাজশাহীর সারদা পুলিশ একাডেমিতে ক্যাডেট সাব-ইন্সপেক্টর হিসেবে প্রশিক্ষণ শুরু হয়। এতে অংশ নেয় ১৩২৪ জন। ২৮ জানুয়ারি আমাদের ট্রেনিং শেষ হয়। এরপর দেশের বিভিন্ন স্থানের পুলিশ ইউনিটে পোস্টিং দেয়া হয়েছে আমাদের।

নিয়োগ পাওয়া শিক্ষার্থীরা হলেন- কলা অনুষদের বাংলা বিভাগের হামিদুর রহমান, জীব ও ভূবিজ্ঞান অনুষদের ১৩ জন, ভূগোল ও পরিবেশ বিদ্যা বিভাগের জাহিদ হাসান, আসাদুজ্জামান, রনি কুমার সাহা, নাজমুল হক, সাইফুল ইসলাম, ইকবাল হোসেন ও আজহারুল ইসলাম। প্রাণিবিদ্যা বিভাগের আব্দুল আলীম, মনোবিজ্ঞান বিভাগের সোহেল রানা, ফরমান আলী, বিজন কুমার, পলাশ অধিকারী ও তারিকুজ্জামান।

সামাজিক বিজ্ঞান অনুষদের ১৬ জন হলেন- অর্থনীতি বিভাগের হাসনিন সোহান, রোকোনুজ্জামান, জসিমউদ্দিন, কানিজ ফাতেমা। সমাজবিজ্ঞান বিভাগের মেহেদী হাসান, তোফায়েল আহমেদ, মেহেদী হাসান ও মাহমুদা খাতুন।

সমাজকর্ম বিভাগের সোয়ানুজ্জামান, ইন্দ্রজিৎ বর্মণ, শাকিল হোসাইন, জাহাঙ্গির আলম ও মোহাম্মদ মোস্তফা। রাষ্ট্রবিজ্ঞান বিভাগের আব্দুল খালেক, নৃবিজ্ঞান বিভাগের আরিফুল ইসলাম ও শিমুল কুমার দাস।

ব্যবসায় শিক্ষা অনুষদের চার বিভাগের ২২ জন হলেন- হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের আবু বকর সিদ্দিক, আল আমিন, আতিকুল ইসলাম ও আরিফুল ইসলাম। ম্যানেজমেন্ট বিভাগের সাজ্জাদ হোসাইন, নুরুল হাসান, সুজন চন্দ্র সাহা, সাদ্দামুর রহমান, তরিকুল ইসলাম ও হিমানিশ বিশ্বাস।

ফাইন্যান্স বিভাগের সুজন বিশ্বাস, শারমিন নাসরিন ইভা, মোহাম্মদ আলী, শরিফুল ইসলাম, কায়কোবাদ খান পাঠান ও রকিবুল ইসলাম। মার্কেটিং বিভাগের পলাশ আলী, মাহমুদুল হাসান, সুমন মিয়া, জহুরুল ইসলাম, টুম্পা সাহা ও মিজানুর রহমান।

বিজ্ঞান অনুষদের ১২ জন হলেন- ফার্মেসি বিভাগের মনিরুজ্জামান। পরিসংখ্যান বিভাগের দিপংকর রায়, তোহাও চা মং, মোস্তাকিম হোসাইন, শাহজালাল মিয়া ও মিঠুন চন্দ্র রায়। রসায়ন বিভাগের জিয়াউর রহমান ও বাবুল হাসান। পপুলেশন সায়েন্স বিভাগের আসাদুল ইসলাম, গণিত বিভাগের ইয়াকুব আলী, গালিব হাসান ও সোহাগ সাহা।

ইঞ্জিনিয়ারিং অনুষদের তিনজন হলেন- ইনফরমেশন ও কমিনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের আজিমুন হক, হাসান মনসুর এবং ফলিত পদার্থ বিজ্ঞান ও ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের মোশাররফ হোসেন। এছাড়া কৃষি অনুষদের দুইজন হলেন- লোকমান হোসাইন ও ফিশারিজ বিভাগের মনিরুজ্জামান।

Leave a Reply

Your email address will not be published.

আরও দেখুন

সাক্কু

বিএনপি থেকে অব্যাহতি পেয়ে স্বস্তিতে মেয়র সাক্কু

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin নিউজ ডেস্ক: কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে তৃতীয়বারের মত অংশ নেয়ার জন্য কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপি থেকে আনুষ্ঠানিকভাবে অব্যাহতি নিলেন জেলা বিএনপির যুগ্ম সম্পাদক ও সদ্য বিদায়ী কুমিল্লা সিটির মেয়র মনিরুল হক সাক্কু। কুসিক মেয়র মনিরুল হক সাক্কু বলেন, ‘তফসিল অনুযায়ী মঙ্গলবার মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। তাই বিএনপির […]

বিস্তারিত
জেএসএস

সেনাবাহিনীকে হটিয়ে পার্বত্যাঞ্চলকে জুম্মল্যান্ড বানাতে চায় সশস্ত্র উপজাতিরা

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin নিউজ ডেস্ক: পার্বত্য চট্টগ্রামের রাঙামাটি, বান্দরবান খাগড়াছড়ি এই তিন এলাকায় জেএসএস (মূল), জেএসএস (সংস্কার), ইউপিডিএফ (মূল) ও ইউপিডিএফ (সংস্কার) সশস্ত্র সন্ত্রাসী গ্রুপ অনেকটা প্রকাশ্যেই চাঁদাবাজি করছে। হাঁস-মুরগি, গরু-ছাগল, গাছের ফল, ক্ষেতের ফসল, জমি কেনা-বেচা, এমনকি ডিম-কলা বিক্রি করতে গেলেও চাঁদা দিতে হয় তাদের। ছোট-বড় ব্যবসা প্রতিষ্ঠান, কৃষক-শ্রমিক-মৎসজীবী, সড়কে […]

বিস্তারিত

খুলনায় মন্দিরের প্রতিমা ভেঙে ধরা পড়লো হিন্দু যুবক

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টে একের পর অপতৎপরতা চালাচ্ছে একটি চক্র। যার ধারাবাহিকতায় কুমিল্লা, রংপুর ও নওগাঁয় মন্দিরে হামলার মতো ন্যাক্কারজনক ঘটনা ঘটায় তারা। এরপর নতুন করে খুলনায় ঘটিয়েছে এমন ঘটনা। জানা যায়, খুলনার ফুলতলা এম এম কলেজ সার্বজনীন পূজা মন্দিরে স্বরস্বতী প্রতিমার মাথা ভেঙে পালানোর সময় অনিক মন্ডল […]

বিস্তারিত