পাসপোর্ট ফিরে পেলেন জুনাইদ বাবুনগরী, হেফাজত নেতা-কর্মীদের সন্তুষ্টি প্রকাশ

নিউজ ডেস্ক: হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা জুনাইদ বাবুনগরীর উন্নত চিকিৎসা নিশ্চিত করতে জব্দকৃত পাসপোর্ট ফিরিয়ে দিয়েছে সরকার। চিকিৎসা শেষে দেশে ফিরে ইসলামের সেবায় নিয়োজিত হওয়ার পথ সুগম করে দিতেই সরকার তার পাসপোর্ট ফিরিয়ে দিয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

জানা গেছে, মঙ্গলবার (২৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সামরিক সচিব মিয়া মো. জয়নাল আবেদিন সশরীরে উপস্থিত হয়ে জুনাইদ বাবুনগরীর হাতে পাসপোর্টটি হস্তান্তর করেন।

এর আগে ওইদিন চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার বাবুনগরী মাদ্রাসায় আরেক হেফাজত নেতা মহীবুল্লাহ বাবুনগরী সংবাদ সম্মেলন করে জুনাইদ বাবুনগরীর সুচিকিৎসার জন্য বিদেশ গমন নিশ্চিত করতে জব্দকৃত পাসপোর্ট ফেরত দেয়ার দাবি জানিয়ে সংবাদ সম্মেলন করেন। বিষয়টি সরকারের সংশ্লিষ্ট মহলের নজরে আসলে তড়িৎ সিদ্ধান্তের ভিত্তিতে বাবুনগরীর সুচিকিৎসার জন্য জব্দকৃত পাসপোর্টটি ফেরত দেয়া হয়।

এদিকে সরকারের সময়োপযোগী এবং যৌক্তিক সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন হেফাজতে ইসলামের নেতা-কর্মী ও সমর্থকরা। সরকার কর্তৃক পাসপোর্ট ফেরত দেয়ার খবর হাটহাজারি মাদ্রাসায় পৌঁছানোর পর শিক্ষার্থী, শিক্ষক ও সংশ্লিষ্টরা সন্তুষ্টি প্রকাশ করেছেন। সরকারের সঠিক সিদ্ধান্তে বাবুনগরী সুচিকিৎসা নিয়ে সুস্থ হয়ে দেশে ফিরে নিজেকে ইসলামের প্রচার ও প্রসারে বিলিয়ে দিতে সক্ষম হবেন বলেও আশাবাদ ব্যক্ত করেছেন তারা।

হেফাজতে ইসলামের একাধিক দায়িত্বশীল সূত্রে জানা যায়, গত শনিবার (২৬ জানুয়ারি) জুনাইদ বাবুনগরী হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে বিমানযোগে ঢাকায় নিয়ে আসা হয় এবং খিলগাঁওস্থ খিদমা হাসপাতালে ভর্তি করা হয়। পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য বারডেম হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে সেখানে তিনি বিশেষজ্ঞ চিকিৎসকদের তত্ত্বাবধানে চিকিৎসাধীন রয়েছেন।

উল্লেখ্য, ২০১৩ সালের ৫মে রাজধানীর শাপলা চত্বরে সংঘটিত ঘটনার প্রেক্ষাপটে হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা জুনাইদ বাবুনগরীকে গ্রেপ্তার করা হয়। পরবর্তীতে তার বিরুদ্ধে একাধিক মামলা দায়ের করা হয়। একপর্যায়ে পাসপোর্ট রিনিউ করতে গেলে ছাড়পত্র না দিয়ে পুলিশের বিশেষ শাখা তার পাসপোর্টটি জব্দ করে রাখে। আইনি বাধ্যবাধকতা থাকায় এতদিন বাবুনগরীর পাসপোর্টটি ফেরত দেয়নি আইনশৃঙ্খলা বাহিনী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন

জামায়াত বিহীন হতে যাচ্ছে বিএনপি!

নিউজ ডেস্ক: ভোটের মাঠে নেই, রাজনীতির মাঠে নেই, এমনকি বিগত এক মাসে করা বিএনপির বিভাগীয় একটি সমাবেশেও দেখা যায়নি যুদ্ধাপরাধের দায়ে নিষিদ্ধ রাজনৈতিক দল জামায়াতে ইসলামীকে। ছন্নছাড়া এই ২০ দলীয় জোট তথা বিএনপির রাজনীতিতে তাদের উপস্থিতি নেই বহুদিন। যেন বিপদের দিনে সমর্থন না করায় বিএনপির উপর প্রতিশোধ নিতে ব্যস্ত জামায়াত। বিএনপির দায়িত্বশীল একটি সূত্র জানায়, […]

বিস্তারিত

অহেতুক সমাবেশ করে কি লাভ হলো বিএনপির

নিউজ ডেস্ক: ইদানিং প্রচুর পরিমাণে সমাবেশ করছে বিএনপি। বিগত এক মাসে আটটি বিভাগীয় সমাবেশ করেছে তারা। প্রতিটি সমাবেশে লক্ষাধিক লোক থাকার প্রতিশ্রুতি দিলেও আদতে প্রতিটি সমাবেশে লোক হয়েছে ১০ থেকে ২০ হাজার। যদিও এসব সমাবেশ করে কি লাভ হচ্ছে, এ নিয়ে প্রশ্ন উঠেছে। কারণ বিএনপির সমাবেশে বড় বড় কথা থাকলেও পরিণাম শূন্য। সমাবেশে বিএনপি নেত্রী […]

বিস্তারিত

হাইকমান্ডের বিরুদ্ধে কুৎসা রটিয়ে পদ গেল বিএনপির সাবেক এমপির

নিউজ ডেস্ক: নানা কারণেই এখন ভাঙনের সুর বিএনপিতে। দলটির নেতাকর্মীদের নানা বিতর্কিত কর্মকাণ্ডে প্রতিনিয়তই হাস্যরসে পরিণত হচ্ছে দলটি। এবার দলের হাইকমান্ড তথা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ দলের জ্যেষ্ঠ নেতাদের নামে কুৎসা রটিয়ে পদ হারালেন বিএনপির লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলা আহ্বায়ক ও লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের সাবেক সংসদ সদস্য নাজিম উদ্দিন আহমেদ। একইসঙ্গে তাকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের […]

বিস্তারিত