প্রথমবারের মতো ফয়েল পেপার খামে প্রশ্নপত্র সরবরাহ

নিউজ ডেস্ক: সারা দেশের মতো বরিশাল বোর্ডেও একযোগে শুরু হয়েছে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষা। এবার বরিশাল বোর্ডের ১৭৬ টি কেন্দ্রে পরীক্ষা দিচ্ছে ১ লাখ ৭ হাজার ৫শ’ ৭৫ জন পরীক্ষার্থী। এর মধ্যে ৫৩ হাজার ৪১ জন ছাত্র এবং ছাত্রী ৫৪ হাজার ৫শ’ ৩৪ জন। সুষ্ঠুভাবে পরীক্ষা গ্রহণের যাবতীয় প্রস্তুতি গ্রহণ করেছে কর্তৃপক্ষ। এ কারণে প্রশ্নপত্র ফাঁসের কোন আশংকা নেই বলে দাবি তাদের।

আজ শনিবার প্রথম দিন অনুষ্ঠিত হচ্ছে বাংলা প্রথমপত্র পরীক্ষা। সকাল ১০টায় পরীক্ষা শুরুর আগেই নগরীর ঐতিহ্যবাহী বিএম স্কুল কেন্দ্র পরিদর্শন করেন বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. ইউনুস। কেন্দ্র পরিদর্শন করে তিনি সার্বিক প্রস্তুতি সন্তুষ্টি প্রকাশ করেন।

এ সময় তিনি সাংবাদিকদের বলেন, নকলমুক্ত পরিবেশে সুষ্ঠু-সুন্দরভাবে পরীক্ষা গ্রহণের জন্য শিক্ষা বোর্ডের ১৬টি এবং বিভিন্ন কলেজের শিক্ষকদের সমন্বয়ে আরও ২৩টি ভিজিলেন্স টিম গঠন করা হয়েছে। এছাড়াও জেলা এবং উপজেলা প্রশাসনের একাধিক টিমও তৎপর রয়েছে।

প্রথমবারের মতো খাকি খামের পরিবর্তে এলুমুনিয়াম ফয়েল পেপার খামে পশ্নপত্র সরবরাহ করা হচ্ছে। এ কারণে প্রশ্নপত্র ফাঁসের কোন আশংকা নেই। কোন ধরনের গুজবও পাওয়া যায়নি। তারপরও যাতে প্রশ্ন পত্র ফাঁস না হতে পারে সেজন্য প্রশাসন এবং আইন শৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে।

সুষ্ঠু-সুন্দর পরিবেশে পরীক্ষা সম্পন্ন করার জন্য গণমাধ্যম সহ অভিভাবকদের সহযোগীতা কামনা করেন বরিশাল শিক্ষা বোর্ড চেয়ারম্যান প্রফেসর মো. ইউনুস।

Leave a Reply

Your email address will not be published.

আরও দেখুন

কেন লন্ডন যেতে চান না খালেদা জিয়া?

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin নিউজ ডেস্ক : গত দুই মাস আগে ১১ জুন হার্ট অ্যাটাক করার পর সুস্থ হয়ে বাসায় মিনি বার সরিয়ে মিনি হসপিটাল দিয়েছিলেন বিএনপির দুর্নীতিগ্রস্ত চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বর্তমানে তিনি সুস্থ হয়ে বাসায় আছেন। তবে সুস্থ থাকার পরেও উন্নত চিকিৎসার জন্য লন্ডন যেতে চাইলেও বর্তমানে সেই সিদ্ধান্ত পাল্টানোর […]

বিস্তারিত

তারেক-শর্মিলার যাতাকলে পিষ্ট খালেদা জিয়া

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin নিউজ ডেস্ক: বেগম জিয়ার বিপুল পরিমাণ সম্পদ ও বিদেশে বিনিয়োগকৃত অর্থের ভাগাভাগির হিসেব নিয়ে ভিন্ন রকম এক পারিবারিক দ্বন্দ্বের সৃষ্টি হয়েছে। যার বলি হচ্ছেন বিএনপি নেত্রী। তারেক রহমান ও প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলার রাহমানের দ্বন্দ্বের ফায়সালা না হওয়ায় বেগম জিয়ার মুক্তি নিয়ে কিছু করতে পারছেন না […]

বিস্তারিত

জঙ্গিদের মতোই সংগঠিত হচ্ছে জামায়াত

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin জামায়াতে ইসলামীর শীর্ষনেতা ও মানবতাবিরোধী হিসেবে দণ্ড পেয়ে ফাঁসিতে মৃত্যুবরণকারী মতিউর রহমান নিজামী ও মাওলানা আব্দুস সোবহানের বাড়ি পাবনা জেলায়। বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় থাকাকালীন মতিউর রহমান নিজামী মন্ত্রী ছিলেন এবং পুরো পাবনা জেলায় দলকে সংগঠিত করেছিলেন। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর যুদ্ধাপরাধীদের বিচার শুরু হয় এবং জামায়াতের বড় […]

বিস্তারিত