প্রথমবারের মতো ফয়েল পেপার খামে প্রশ্নপত্র সরবরাহ

নিউজ ডেস্ক: সারা দেশের মতো বরিশাল বোর্ডেও একযোগে শুরু হয়েছে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষা। এবার বরিশাল বোর্ডের ১৭৬ টি কেন্দ্রে পরীক্ষা দিচ্ছে ১ লাখ ৭ হাজার ৫শ’ ৭৫ জন পরীক্ষার্থী। এর মধ্যে ৫৩ হাজার ৪১ জন ছাত্র এবং ছাত্রী ৫৪ হাজার ৫শ’ ৩৪ জন। সুষ্ঠুভাবে পরীক্ষা গ্রহণের যাবতীয় প্রস্তুতি গ্রহণ করেছে কর্তৃপক্ষ। এ কারণে প্রশ্নপত্র ফাঁসের কোন আশংকা নেই বলে দাবি তাদের।

আজ শনিবার প্রথম দিন অনুষ্ঠিত হচ্ছে বাংলা প্রথমপত্র পরীক্ষা। সকাল ১০টায় পরীক্ষা শুরুর আগেই নগরীর ঐতিহ্যবাহী বিএম স্কুল কেন্দ্র পরিদর্শন করেন বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. ইউনুস। কেন্দ্র পরিদর্শন করে তিনি সার্বিক প্রস্তুতি সন্তুষ্টি প্রকাশ করেন।

এ সময় তিনি সাংবাদিকদের বলেন, নকলমুক্ত পরিবেশে সুষ্ঠু-সুন্দরভাবে পরীক্ষা গ্রহণের জন্য শিক্ষা বোর্ডের ১৬টি এবং বিভিন্ন কলেজের শিক্ষকদের সমন্বয়ে আরও ২৩টি ভিজিলেন্স টিম গঠন করা হয়েছে। এছাড়াও জেলা এবং উপজেলা প্রশাসনের একাধিক টিমও তৎপর রয়েছে।

প্রথমবারের মতো খাকি খামের পরিবর্তে এলুমুনিয়াম ফয়েল পেপার খামে পশ্নপত্র সরবরাহ করা হচ্ছে। এ কারণে প্রশ্নপত্র ফাঁসের কোন আশংকা নেই। কোন ধরনের গুজবও পাওয়া যায়নি। তারপরও যাতে প্রশ্ন পত্র ফাঁস না হতে পারে সেজন্য প্রশাসন এবং আইন শৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে।

সুষ্ঠু-সুন্দর পরিবেশে পরীক্ষা সম্পন্ন করার জন্য গণমাধ্যম সহ অভিভাবকদের সহযোগীতা কামনা করেন বরিশাল শিক্ষা বোর্ড চেয়ারম্যান প্রফেসর মো. ইউনুস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন

কুমিল্লা সমাবেশে রুমিনের মোবাইল ছিনতাই করল যুবদল কর্মী

নিউজ ডেস্ক: কুমিল্লায় মহাসমাবেশের নামে মহাচোর সমাবেশে গিয়ে ছিনতাইকারীর কবলে পড়ে নিজের শখের মোবাইল খোয়ালেন বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা। শুক্রবার (২৫ নভেম্বর) কুমিল্লায় বিএনপির বিভাগীয় গণসমাবেশের মঞ্চে ওঠার সময় এ ঘটনা ঘটে। তৎক্ষণাৎ বিষয়টি আঁচ করতে পেরে ছিনতাইকারীকে ধরতে গিয়ে শ্লীলতাহানির স্বীকারও হোন তিনি। রুমিন ফারহানার […]

বিস্তারিত

ব্যাংক নিয়ে নীলনকশা বিএনপির

ব্যাংকে টাকা নেই- এ ধরনের একটি গুজব ছড়িয়ে কিছু ব্যাংককে দেউলিয়া বানিয়ে ব্যাংকিং খাতে গোলযোগ সৃষ্টি করতে চেয়েছিলেন বিএনপি নেতারা। পাশাপাশি জনগণের মধ্যে একটা অনাস্থা ও আতঙ্ক সৃষ্টি করতে গুজব ছড়ানো হয়েছিল যে ব্যাংকে টাকা নেই। কিন্তু বাংলাদেশ ব্যাংকের দ্রুত এবং দায়িত্বশীল আচরণের কারণে সেই নীলনকশা বাস্তবায়িত হতে পারেনি। একাধিক সূত্রে নিশ্চিত হওয়া গেছে, ব্যাংকে […]

বিস্তারিত

দেশের উন্নয়ন দেখে বিএনপির অন্তর্জালা শুরু হয়ে গেছে : ওবায়দুল কাদের

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, দেশের উন্নয়ন দেখে বিএনপির অন্তর্জালা শুরু হয়ে গেছে। আমি বলতে চাই, ডিসেম্বরে খেলা হবে। আগামী নির্বাচনে খেলা হবে। শুক্রবার (২৫ নভেম্বর) দুপুরে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, আমাদেরকে ভয় দেখিয়ে লাভ নেই। প্রধানমন্ত্রী কাউকে […]

বিস্তারিত