সৌদি আরব থেকে এসএসসিতে অংশ নিল ২০২ শিক্ষার্থী

নিউজ ডেস্ক: বাংলাদেশের মতো  সৌদি আরবেও এবারের এসএসসি পরীক্ষা শুরু হয়েছে। রিয়াদ এবং জেদ্দার ২টি কেন্দ্রে ২০২ পরীক্ষার্থী এ পরীক্ষায় অংশ নিয়েছে। এর মধ্যে বাংলাদেশ আন্তর্জাতিক বিদ্যালয় ও মহাবিদ্যালয় রিয়াদ থেকে ৬৫ জন এবং জেদ্দা থেকে ১৩৭ জন পরীক্ষার্থী অংশ নেয়।

শনিবার বাংলাদেশ সময়ের সঙ্গে মিল রেখে স্থানীয় সময় সকাল সাড়ে নয় টার মধ্যে কেন্দ্রে পরীক্ষার্থীরা প্রবেশ করেন। বাইরে অভিভাবকদের ভিড় দেখা যায়।

রিয়াদ কেন্দ্রে পরীক্ষার্থীর উপস্থিতি শতভাগ হলেও জেদ্দা কেন্দ্রে একজন শিক্ষার্থী অনুপস্থিত ছিল বলে জানিয়েছেন কেন্দ্র সচিব অধ্যক্ষ হামদুর রহমান। এছাড়া রিয়াদের ৩ জন নিয়মিত শিক্ষার্থী কেন্দ্র পরিবর্তন করে বাংলাদেশ থেকে পরীক্ষায় অংশ নিয়েছে।

রিয়াদ কেন্দ্রের পরীক্ষা পরিদর্শক রিয়াদ বাংলাদেশ দূতাবাসের প্রেস সচিব (প্রথম) ফখরুল ইসলাম বলেন, সম্পূর্ণ নকলমুক্ত এবং অত্যন্ত সুন্দর একটি পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। সঠিক সময়ে সুন্দরভাবে পরীক্ষা গ্রহণের জন্য রাষ্ট্রদূতের নেতৃত্বে দূতাবাসের পক্ষ থেকে নানা কার্যক্রম গ্রহণসহ বিভিন্ন সহযোগিতা অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

রিয়াদ বাংলা স্কুলের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আফজাল হোসেন বলেন, বাংলাদেশের মতো সৌদি আরবেও এবার ফুয়েল পেপারে নিরাপত্তাসহকারে প্রশ্নপত্র এসেছে এবং দূতাবাসের ভোল্ট থেকে স্কুল এবং দূতাবাসের দুই পক্ষের প্রতিনিধিদের উপস্থিতিতে প্রশ্নপত্র পরীক্ষা কেন্দ্রে সরবরাহ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন

বাংলাদেশে জঙ্গি ছিনতাই: তারেককে নিয়ে এফবিআইয়ের সতর্কতা

নিউজ ডেস্ক : ঢাকার আদালত এলাকায় ‘পুলিশকে স্প্রে মেরে’ ছিনতাই করা হয়েছে জাগৃতি প্রকাশনীর প্রকাশক ফয়সল আরেফিন দীপন এবং লেখক অভিজিৎ রায় হত্যায় মৃতুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গিকে। রোববার ২০ নভেম্বর দুপুরে পুরান ঢাকার আদালত পাড়ায় এ ঘটনার পর রেড অ্যালার্ট জারি করে ইতিমধ্যে দুই আসামিকে ধরিয়ে দিতে পুরস্কার ঘোষণা করা হয়েছে। এ ঘটনা ঘটার পর থেকে […]

বিস্তারিত

গোপন খবর ফাঁস! জো বাইডেনের ছেলেকে পরামর্শক হিসেবে নিয়োগ দিচ্ছে তারেক রহমান

মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে লবিং করতে নতুন পদক্ষেপ নিয়েছে বাংলাদেশ জাতীয়বাদী দল বিএনপি। বর্তমান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের প্রশাসনকে হাত করতে বাইডেনেরই এক পুত্রের সঙ্গে বিপুল অর্থের বিনিময়ে নিয়োগ দিতে চাচ্ছে বিএনপির দণ্ডপ্রাপ্ত পলাতক ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। উইকলি ব্লিটজে প্রকাশিত এক প্রতিবেদন থেকে জানা যায়, বাইডেন প্রশাসনকে বাগে আনতে হান্টার বাইডেনের সঙ্গে চুক্তি করছে বিএনপি। […]

বিস্তারিত

পিনাকী ভট্টাচার্যের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

বিদেশে অবস্থানরত লেখক ও অনলাইন অ্যাকটিভিস্ট পিনাকী ভট্টাচার্যের বিরুদ্ধে ঢাকায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) বিভাগ গত ১৫ অক্টোবর রাজধানীর রমনা থানায় তাঁর বিরুদ্ধে মামলা করে। মামলায় পিনাকী ভট্টাচার্যসহ তিনজনের বিরুদ্ধে রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুণ্ন করার চক্রান্তে জড়িত থাকার অভিযোগ আনা হয়। এ মামলায় পিনাকীর […]

বিস্তারিত