ভুয়া প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের আরও এক সদস্য আটক

নিউজ ডেস্ক: ভুয়া প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের আরও এক সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। ফরিদপুরে মাধ্যমিক পরীক্ষার (এসএসসি) ভুয়া প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের ওই সদস্যের নাম লিপসন ইসলাম কলিন্স(১৫)। এ নিয়ে সারা দেশে বিগত ৫ দিনে প্রশ্নপত্র ফাঁস চক্রের সদস্যদের সংখ্যা দাঁড়াল ৮।

শহরের গুহ লক্ষ্মীপুর এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়েছে বলে জানা গেছে। ফরিদপুর র‌্যাব ক্যাম্পের কোম্পানি অধিনায়ক মেজর তালুকদার নাজমুছ সাকিব এক সংবাদ সম্মেলনে জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ফরিদপুর শহরের গুহ লক্ষ্মীপুর এলাকা থেকে লিপসন ইসলাম কলিন্স নামের এক কিশোরকে আটক করা হয়েছে।

কলিন্স একজন দক্ষ মোবাইল টেকনিশিয়ান। সে অর্থের বিনিময়ে বিভিন্ন পাবলিক পরীক্ষার  প্রশ্নপত্র সরবরাহ করার জন্য একটি ওয়েব পেইজ তৈরি করেছিল। তাকে আটক করার পর স্বীকার করেছে সে প্রশ্নফাঁস চক্রের সঙ্গে জড়িত।

কোম্পানি অধিনায়ক আরও বলেন, আটককৃত ব্যক্তির কাছ থেকে একটি মোবাইল ফোন জব্দ করা হয়েছে। তাকে ফরিদপুর জেলার কোতোয়ালি থানায় হস্তান্তর করা হয়েছে।

এদিকে বিগত ৫ দিনে সাতক্ষীরা, মুন্সিগঞ্জের, গাজীপুরের, যশোরের, জামালপুরে আইনশৃঙ্খলা বাহিনীর কড়া নজরদারিতে প্রশ্নপত্র ফাঁসকারী ৭ জন সদস্যকে আটক হয়েছে। প্রশ্নপত্র ফাঁস রোধে শিক্ষা মন্ত্রণালয়ের গৃহীত ব্যবস্থা এবং আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা এরইমধ্যে প্রশংসা কুঁড়িয়েছে। এখন পর্যন্ত এবারের এসএসসি পরীক্ষায় কোনো প্রশ্নপত্র ফাঁসের ঘটনা ঘটেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন

কুমিল্লা সমাবেশে রুমিনের মোবাইল ছিনতাই করল যুবদল কর্মী

নিউজ ডেস্ক: কুমিল্লায় মহাসমাবেশের নামে মহাচোর সমাবেশে গিয়ে ছিনতাইকারীর কবলে পড়ে নিজের শখের মোবাইল খোয়ালেন বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা। শুক্রবার (২৫ নভেম্বর) কুমিল্লায় বিএনপির বিভাগীয় গণসমাবেশের মঞ্চে ওঠার সময় এ ঘটনা ঘটে। তৎক্ষণাৎ বিষয়টি আঁচ করতে পেরে ছিনতাইকারীকে ধরতে গিয়ে শ্লীলতাহানির স্বীকারও হোন তিনি। রুমিন ফারহানার […]

বিস্তারিত

রেমিট্যান্স কমার নেপথ্যে পাওয়া গেল ৩ হোতা ও এক কোম্পানি

নিউজ ডেস্ক : দেশের অর্থনীতিতে বিরাট জোয়ার চলছিল। হঠাৎ করেই ছেদ পড়েছে প্রবাসীদের টাকা পাঠানোয়। যার প্রভাব পড়েছে দেশের অর্থনীতিতে। কিন্তু করোনার আঘাতেও যখন টালমাটাল হয়নি বাংলাদেশের রেমিট্যান্স, তখন হঠাৎ কেন এই সময়ে প্রবাসী আয় কমলো? কেন টাকা পাঠানো কমিয়ে দিলো রেমিট্যান্স যোদ্ধারা? প্রায় মাসখানেক সময় ধরে এই অনুসন্ধান করেছে বাংলা নিউজ ব্যাংক টিম। সেই […]

বিস্তারিত

যে কারণে সোহরাওয়ার্দীতে সমাবেশ করতে চায় না বিএনপি

নিউজ ডেস্ক : বিএনপিকে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে ১০ ডিসেম্বর সমাবেশের অনুমতি দেওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) বিকালে রাজধানীর সদরঘাট লঞ্চ টার্মিনালে এম. ভি সুন্দরবন-১৬ লঞ্চের উদ্বোধন অনুষ্ঠান শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আগামী ১০ ডিসেম্বর নয়াপল্টনেই সমাবেশ হবে। দেশটা কারো […]

বিস্তারিত