ফেসবুকে প্রতারণার মাধ্যমে বিয়ের প্রলোভন!

নিউজ ডেস্ক: ফেসবুকে প্রতারণার মাধ্যমে প্রেমের ফাঁদে ফেলে বিশ্ববিদ্যালয় ছাত্রীর ৮ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে আলামিন নামে এক যুবককে আটক করেছে র‌্যাব। রোববার র‌্যাব-১০ এর সিপিসি-১ এর একটি দল রাজধানীর হাজারীবাগ থানাধীন রায়ের বাজার এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করে।

র‌্যাব সদর দফতরের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান সোমবার জানান, মাহবুব সালাম ফাহিম নামে এক যুবক দীর্ঘদিন সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে মিথ্যা ও ভুয়া তথ্য দিয়ে প্রথমে প্রেম করে। এরপর বিয়ের প্রলোভন ও ফাঁদে ফেলে বিভিন্ন তরুণীদের কাছ থেকে ধারাবাহিকভাবে অর্থ হাতিয়ে নিচ্ছিল।

তার এ রকম অপকর্মের শিকার ঢাকার একটি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত এক তরুণীর লিখিত অভিযোগ দীর্ঘ এক মাসের অধিক তদন্ত ও তথ্য সংগ্রহ করে বিশেষ অভিযান চালানো হয়।

তরুণীর বরাতে জানা যায়, চার মাস আগে ফেসবুকে ফাহিমের সঙ্গে তার পরিচয় হয়। পরিচয়ের সুবাদে প্রথমে তাদের মাঝে প্রেম ও পরে ফাহিম তাকে বিয়ের প্রস্তাব দেন। সম্পর্কের এক পর্যায়ে ফাহিম তাকে জানায়, দীর্ঘদিন সুইজারল্যান্ডে থাকায় বাংলাদেশে তার ৬টি ব্যাংক অ্যাকাউন্ট বন্ধ হয়ে আছে, যে কারণে তার কাছে কোনো নগদ টাকা নেই। এমনকি সড়ক দুর্ঘটনায় মারাত্মকভাবে আহত এবং চোখে জখমের উন্নত চিকিৎসার জন্য তার কাছে পর্যাপ্ত অর্থ নেই।

এভাবে ছলচাতুরির মাধ্যমে প্রতারক ফাহিম ওই তরুণীর কাছ থেকে তিন ধাপে ডাচ্ বাংলা ব্যাংকের একটি অ্যাকাউন্টের (আল আমিন) মাধ্যমে প্রায় আট লাখ টাকা হাতিয়ে নেয়। প্রতিশ্রুতি অনুযায়ী বিয়ে না করা ও কথিত প্রেমিক ফাহিম তার কাছ থেকে নেয়া অর্থ ফেরত দিতে অস্বীকার ও তালবাহানার এক পর্যায়ে ওই ছাত্রী গত বছরের ২৪ ডিসেম্বর রাজধানীর সূত্রাপুর থানায় একটি জিডি (জিডি নং-৯৪২) করেন এবং র‌্যাব-১০ এ লিখিত অভিযোগ দেন। এরপর তদন্তে সত্যতা পেয়ে ওই প্রতারককে আটক করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, কথিত প্রতারক ফাহিম এসএসসি পর্যন্ত পড়াশোনা করে। তার বাবা একজন কৃষক। তার অন্য দুই ভাইয়ের একজন কৃষক ও অপরজন স্থানীয়ভাবে ওষুধের ব্যবসা করেন। প্রতারক ফাহিম (আল আমিন) ২০১৫ থেকে ২০১৭ পর্যন্ত ৩ বছর সৌদিতে গাড়ি চালাতেন। ব্যক্তি জীবনে ফাহিম দুই বার বিয়ে করেছেন এবং বর্তমানে স্ত্রী ও সন্তানসহ রাজধানীর রায়েরবাগ এলাকায় বসবাস করেন। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন

বিএনপি কার্যালয়ের সামনে ককটেল বিস্ফোরণ করেছে রিজভীর কর্মীরা

বিএনপির নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে কয়েকটি ককটেল বিস্ফোরণ করেছে দলটির নেতাকর্মীরা। তবে এতে কেনো হতাহতের ঘটনা ঘটেনি। শনিবার (৩ ডিসেম্বর) সন্ধ্যা সোয়া ৬টার দিকে কার্যালয়ের সামনের সড়কে ডিভাইডারের পাশে এই বিস্ফোরণ ঘটে। কে বা কারা এই ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে তা জানা যায়নি। এ বিষয়ে পল্টন থানার পরিদর্শক (তদন্ত) সেন্টু মিয়া বলেন, আমরা শুনেছি সন্ধ্যার দিকে […]

বিস্তারিত

বিভক্ত বিএনপি, কেন্দ্রীয় নেতাদের সামনেই দু’পক্ষের সংঘর্ষ

রাজশাহীর মাদ্রাসা মাঠে বিএনপির গণসমাবেশে কেন্দ্রীয় নেতাদের সামনেই দুই পক্ষের মধ্যে মারামারি ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় প্ল্যাকার্ড ছোড়াছুড়ি করেন উভয়পক্ষের নেতাকর্মীরা। ব্যক্তিগত শো-ডাউনকে কেন্দ্র করে সাবেক সংসদ সদস্য নাদিম মোস্তফার বক্তব্য চলাকালে এ ঘটনা ঘটে। কেন্দ্রীয় নেতারা এ সময় বারবার তাদের নিবৃত্ত করার নির্দেশ দিলেও মারামারি চলতে থাকে। দুই পক্ষই সংঘর্ষে জড়িয়ে পড়ে। […]

বিস্তারিত

লাশের সন্ধানে বিএনপি

আগামী ১০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশে সন্ধানে বিএনপি। যেকোনো মূল্যে লাশ পড়তে হবে এটিই বিএনপির মূল আরাধ্য এবং এ ব্যাপারে বিএনপির নেতা কর্মীদেরকে নির্দেশনা দেওয়া হয়েছে। আগামী ১০ ডিসেম্বর ঢাকার মহাসমাবেশকে সামনে রেখে বিভিন্ন পর্যায়ে বিএনপি এখন সমাবেশ করছে। ওয়ার্ডে এবং থানাগুলোতে বিএনপির এই সমস্ত কর্মীসভা গুলোতে কোনো রকম ছাড় না দেওয়া এবং পুলিশ যদি সামান্যতম […]

বিস্তারিত