যানজটমুক্ত ঢাকার প্রতিশ্রুতি আতিকুলের

নিউজ ডেস্ক: ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী আতিকুল ইসলাম বলেছেন, ডিএনসিসি নির্বাচনে মাঠে নামার পর থেকে আপনাদের যে ভালোবাসা পেয়েছি, কাজের মাধ্যমে এ ঋণ শোধ করতে চাই। প্রতিজ্ঞা করতে চাই, নির্বাচিত হলে আমার লক্ষ্য হবে একটাই যানজটমুক্ত ঢাকা গড়া।

মঙ্গলবার বিকেলে রাজধানীর খামারবাড়িতে কৃষিবিদ ইনস্টিটিউটে স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর উত্তরের আয়োজনে এক মতবিনিময় সভায় তিনি একথা বলেন।

তিনি বলেন, আপনাদের ভালোবাসার প্রতিদান দেবো কাজের মাধ্যমে। নগরকে একটা সুস্থ ও সুন্দর শহর হিসেবে গড়ে তুলব। রাজধানীবাসী সবাই চায় সুন্দর ঢাকা, যেখানে থাকবে শিশু কিশোরদের খেলার জন্য খেলার মাঠ, স্বাচ্ছন্দে হাঁটাচলার জন্য সুন্দর, আলোকিত ফুটপাত। যেখানে থাকবে না যত্রতত্র ময়লা আবর্জনা, ম্যানহলের ঢাকনা থাকবে। জলজট যানজট থাকবে না, আমি সেই ঢাকা উপহার দিতে চাই। প্রধানমন্ত্রী যদি পদ্মাসেতু তৈরি করতে পারেন, সমুদ্র জয় করতে পারেন তাহলে আমরা কেন এই শহরটাকে সুন্দর করতে পারব না?

সময় এসেছে স্মার্ট ঢাকা গড়ার উল্লেখ করে আতিকুল ইসলাম বলেন, আপনারাই মেয়রের ভূমিকা পালন করবেন। যেখানে ময়লা, আবর্জনা, ম্যানহলের ঢাকনা নেই সঙ্গে সঙ্গে ছবি তুলে নগর অ্যাপে দেবেন। আশা করি, দ্রুত এমন সমস্যার সমাধান হয়ে যাবে। সিটি কর্পোরেশনকে একটি জবাবদিহিতামূলক প্রতিষ্ঠান গড়ে তুলব।

তিনি আরও বলেন, যেহেতু এটা আমাদের ডিজিটাল বাংলাদেশ সেহেতু ডেট সার্টিফিকেট, ম্যারেজ সার্টিফিকেট, জন্মনিবন্ধন সার্টিফিকেট নিতে কাউকে আর নগর ভবনে যেতে হবে না। সব সেবা মোবাইল ফোনের মাধ্যমেই অনলাইনে ঘরে বসেই যেন আপনি সেবা পান তার ব্যবস্থা করব। প্রতিজ্ঞা করতে চাই লক্ষ্য একটাই গড়ব প্রাণের ঢাকা।

ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোবাশ্বের চৌধুরীর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ফারুক খান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অ্যাডভোকেট মোল্লা আবু কাওছার, সাধারণ সম্পাদক পংকজ নাথ, ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ফরিদুর রহমান খান ইরান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন

সোহরাওয়ার্দীতে রাজি মির্জা আব্বাস, আপত্তি ফখরুলদের

নিউজ ডেস্ক : ১০ ডিসেম্বরের গণসমাবেশ নিয়ে শুরু থেকেই একর পর এক নাটক করে যাচ্ছে বিএনপি। এদিন সরকারকে টেনে নামাবে বলে ঘোষণা দিয়েছে দলটির নেতারা। অথচ বিএনপির দাবি অনুযায়ী সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। এতেই বাধে বিপত্তি। দলের একটি অংশ সোহরাওয়ার্দীতে সমাবেশ করতে রাজী হলেও বাকীরা চায় দলের কেন্দ্রীয় কার্যালয় […]

বিস্তারিত

যে কারণে সমাবেশের জন্য ১০ ডিসেম্বর বেছে নিল বিএনপি

নিউজ ডেস্ক: স্বাধীনতাবিরোধী ও জনবিচ্ছিন্ন দল বিএনপি তাদের সমাবেশের তারিখ ১৬ ডিসেম্বর অর্থাৎ বাংলাদেশের বিজয় দিবসের পর না দিয়ে কেন ১০ ডিসেম্বর বেছে নিয়েছে, এই প্রশ্ন এখন জনমনে। তারা বলছেন, বিএনপি কি জানে না বাংলাদেশের ইতিহাস? ১৯৭১ সালের ১০ ডিসেম্বর বুদ্ধিজীবী হত্যার নীলনকশা বাস্তবায়নের প্রক্রিয়া শুরু হয়। ১০ থেকে ১৪ ডিসেম্বর পর্যন্ত এ বুদ্ধিজীবী হত্যার […]

বিস্তারিত

সুসংগঠিত না হয়ে কাঁচের মতো টুকরো টুকরো বিএনপি

নিউজ ডেস্ক: দেয়ালে পিঠ ঠেকে গেলে সবাই-ই মুখ খোলে। খুলতে বাধ্য হয়। বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার ক্ষেত্রেও তার ব্যতিক্রম হলো না। গুলশানের বাসায় গৃহপরিচারিকা ফাতেমার কাছে আক্ষেপ করে তিনি বললেন, আজ যা এতকিছু। সব কিছুর জন্য তারেকই দায়ী। তার জন্যই দলটা শেষ হয়ে গেছে। নেতাকর্মীরা কেউই এখন আর কোন আন্দোলন-সংগ্রামে আসতে চান না। আর […]

বিস্তারিত