ইজতেমায় তাবলিগ জামাতের বিদেশি মেহমানদের দ্রুত ভিসা দেওয়ার নির্দেশ

নিউজ ডেস্ক: বিশ্ব ইজতেমায় বিশ্বের বিভিন্ন দেশ থেকে আগত তাবলিগ জামাতের বিদেশি মেহমানদের ভিসার বিষয়টি দ্রুত হবে বলে জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ শেখ আব্দুল্লাহ। এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল মঙ্গলবার সংশ্লিষ্ট কর্মকর্তাদের ডেকে নির্দেশনা দিয়েছেন বলেও জানান তিনি।

মঙ্গলবার সন্ধ্যায় সচিবালয়ে নিজ কক্ষে এক প্রেস ব্রিফিংয়ে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আবদুল্লাহ এ তথ্য জানান।

তিনি বলেন, বিদেশি মেহমানদের যেন ভিসা পেতে সমস্যা না হয় সেদিকে সরকার সর্বাত্মক সহযোগিতা করবে। তাদের জন্য অন-অ্যারাইভাল ভিসারও ব্যবস্থা থাকবে।

অতীতের মতো স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ বিষয়টি তদারকি করবে বলে জানান ধর্ম প্রতিমন্ত্রী। টঙ্গী ইজতেমার মূল আকর্ষণ ছিল বিদেশি মেহমানদের অংশগ্রহণ।

তাবলিগ জামাতের দুপক্ষের মধ্যে ইজতেমার আয়োজন নিয়ে এত দিন চূড়ান্ত সিদ্ধান্ত না হওয়ায় দুপক্ষই বিদেশি মেহমানদের দাওয়াত ঠিকমতো পৌঁছাতে পারেননি। বিদেশি মেহমানরাও এ বিষয়ে অনিশ্চিত ছিলেন।

মঙ্গলবার চূড়ান্ত বৈঠকে ১৫ থেকে ১৮ ফেব্রুয়ারি চার দিন ইজতেমা হওয়ার সিদ্ধান্ত নিলে বিদেশি মেহমানদের ভিসা প্রদানের বিষয়টি প্রাধান্য পায়।

সরকারের পক্ষ থেকে জানানো হয়, অতীতের মতো বিদেশি মেহমানদের ভিসার বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হবে। যেহেতু ইজতেমা আয়োজনে দেরি হয়েছে, তাই অন-অ্যারাইভাল ভিসারও ব্যবস্থা থাকবে। বিশ্ব ইজতেমায় বিদেশি মেহমানদের অংশগ্রহণ যাতে আগের মতো অব্যাহত থাকে, সরকার সে ব্যাপারে সর্বোচ্চ সহযোগিতা করবে।

তাবলিগসংশ্লিষ্টরা বলছেন, দুপক্ষের বিবেদের কারণে বিদেশি মেহমানদের অংশগ্রহণ অনেকটা কম হওয়ার আশঙ্কা ছিল। তবে ইজতেমায় যেহেতু দুপক্ষেরই নিয়ন্ত্রণ থাকবে, সরকারও নিরাপত্তার বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে, আশা করা যায় বিদেশি মেহমানরা এখন আসতে স্বাচ্ছন্দবোধ করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন

বিএনপি কার্যালয়ের সামনে ককটেল বিস্ফোরণ করেছে রিজভীর কর্মীরা

বিএনপির নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে কয়েকটি ককটেল বিস্ফোরণ করেছে দলটির নেতাকর্মীরা। তবে এতে কেনো হতাহতের ঘটনা ঘটেনি। শনিবার (৩ ডিসেম্বর) সন্ধ্যা সোয়া ৬টার দিকে কার্যালয়ের সামনের সড়কে ডিভাইডারের পাশে এই বিস্ফোরণ ঘটে। কে বা কারা এই ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে তা জানা যায়নি। এ বিষয়ে পল্টন থানার পরিদর্শক (তদন্ত) সেন্টু মিয়া বলেন, আমরা শুনেছি সন্ধ্যার দিকে […]

বিস্তারিত

বিভক্ত বিএনপি, কেন্দ্রীয় নেতাদের সামনেই দু’পক্ষের সংঘর্ষ

রাজশাহীর মাদ্রাসা মাঠে বিএনপির গণসমাবেশে কেন্দ্রীয় নেতাদের সামনেই দুই পক্ষের মধ্যে মারামারি ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় প্ল্যাকার্ড ছোড়াছুড়ি করেন উভয়পক্ষের নেতাকর্মীরা। ব্যক্তিগত শো-ডাউনকে কেন্দ্র করে সাবেক সংসদ সদস্য নাদিম মোস্তফার বক্তব্য চলাকালে এ ঘটনা ঘটে। কেন্দ্রীয় নেতারা এ সময় বারবার তাদের নিবৃত্ত করার নির্দেশ দিলেও মারামারি চলতে থাকে। দুই পক্ষই সংঘর্ষে জড়িয়ে পড়ে। […]

বিস্তারিত

লাশের সন্ধানে বিএনপি

আগামী ১০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশে সন্ধানে বিএনপি। যেকোনো মূল্যে লাশ পড়তে হবে এটিই বিএনপির মূল আরাধ্য এবং এ ব্যাপারে বিএনপির নেতা কর্মীদেরকে নির্দেশনা দেওয়া হয়েছে। আগামী ১০ ডিসেম্বর ঢাকার মহাসমাবেশকে সামনে রেখে বিভিন্ন পর্যায়ে বিএনপি এখন সমাবেশ করছে। ওয়ার্ডে এবং থানাগুলোতে বিএনপির এই সমস্ত কর্মীসভা গুলোতে কোনো রকম ছাড় না দেওয়া এবং পুলিশ যদি সামান্যতম […]

বিস্তারিত