হঠাৎ লেবাননে স্বাস্থ্য মন্ত্রণালয়ের দায়িত্ব পেল হিজবুল্লাহ

নিউজ ডেস্ক: লেবাননের হিজবুল্লাহ আন্দোলন সোমবার বলেছে, নিজেদের স্বার্থে তারা কখনও রাষ্ট্রীয় তহবিল ব্যবহার করবে না। দেশটিতে নতুন জোট সরকারের স্বাস্থ্যমন্ত্রীর পদ দেয়া হয়েছে হিজবুল্লাহকে।

শিয়া গোষ্ঠীটি জানিয়েছে, আন্দোলন সম্পৃক্ত হওয়ায় তারা সরকারের এ পদটি বেছে নিয়েছে। তবে যাকে মনোনয়ন দেয়া হয়েছে তিনি সংগঠনটির কোনো সদস্য নন।

আট মাসের অচলাবস্থার পর গত সপ্তাহে লেবাননের নতুন সরকার গঠন করা হয়েছে। এতে মন্ত্রিসভার তিনটি পদ দখল করেছে ইরান সমর্থিত ভারী অস্ত্রসমৃদ্ধ হিজবুল্লাহ আন্দোলন।

লেবাননের নতুন মন্ত্রিসভায় স্বাস্থ্যমন্ত্রী পদে ডা. জামিল জাবাককে মনোনয়ন দিয়েছে হিজবুল্লাহ আন্দোলন। তারা এই প্রথম কোনো বড় বাজেটের মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছে।

হিজবুল্লাহকে একটি সন্ত্রাসী সংগঠন হিসেবে তালিকাভুক্ত করেছে যুক্তরাষ্ট্র। লেবাননের নতুন সরকারকে হিজবুল্লাহর কাছ থেকে কোনো সহায়তা না নেয়ার অনুরোধ করেছে ওয়াশিংটন।

হিজবুল্লাহ নেতা সাইয়েদ হাসান নাসরাল্লাহ বলেন, তারা যাকে স্বাস্থ্যমন্ত্রী পদে মনোনয়ন দিয়েছেন, তিনি আন্দোলনের কোনো সদস্য নন। কাজেই কাজ চালিয়ে যেতে ও অবাধ ভ্রমণে তার কোনো অসুবিধা হওয়ার কথা না।

নাসরাল্লাহ বলেন, অবশ্যই জাবাক আমাদের ভাই ও বন্ধু। তিনি আমাদের খুবই ঘনিষ্ঠ ও আস্থাভাজন। তাকে এমন একটি মন্ত্রণালয় দেয়া হয়েছে, যাতে লেবাননের সব মানুষ সুবিধা পেতে পারেন। তিনি লেবাননের সব নাগরিকের মন্ত্রী।

ইসলাম অনুসারে রাষ্ট্রীয় তহবিলের অপব্যবহারের সুযোগ নেই বলে জানিয়েছেন হাসান নাসরাল্লাহ। তিনি বলেন, দুর্নীতির বিরুদ্ধে লড়াই ও অর্থ অপচয়ের বিরুদ্ধে অগ্রাধিকার দিচ্ছে নতুন সরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন

বাংলাদেশে জঙ্গি ছিনতাই: তারেককে নিয়ে এফবিআইয়ের সতর্কতা

নিউজ ডেস্ক : ঢাকার আদালত এলাকায় ‘পুলিশকে স্প্রে মেরে’ ছিনতাই করা হয়েছে জাগৃতি প্রকাশনীর প্রকাশক ফয়সল আরেফিন দীপন এবং লেখক অভিজিৎ রায় হত্যায় মৃতুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গিকে। রোববার ২০ নভেম্বর দুপুরে পুরান ঢাকার আদালত পাড়ায় এ ঘটনার পর রেড অ্যালার্ট জারি করে ইতিমধ্যে দুই আসামিকে ধরিয়ে দিতে পুরস্কার ঘোষণা করা হয়েছে। এ ঘটনা ঘটার পর থেকে […]

বিস্তারিত

গোপন খবর ফাঁস! জো বাইডেনের ছেলেকে পরামর্শক হিসেবে নিয়োগ দিচ্ছে তারেক রহমান

মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে লবিং করতে নতুন পদক্ষেপ নিয়েছে বাংলাদেশ জাতীয়বাদী দল বিএনপি। বর্তমান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের প্রশাসনকে হাত করতে বাইডেনেরই এক পুত্রের সঙ্গে বিপুল অর্থের বিনিময়ে নিয়োগ দিতে চাচ্ছে বিএনপির দণ্ডপ্রাপ্ত পলাতক ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। উইকলি ব্লিটজে প্রকাশিত এক প্রতিবেদন থেকে জানা যায়, বাইডেন প্রশাসনকে বাগে আনতে হান্টার বাইডেনের সঙ্গে চুক্তি করছে বিএনপি। […]

বিস্তারিত

পিনাকী ভট্টাচার্যের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

বিদেশে অবস্থানরত লেখক ও অনলাইন অ্যাকটিভিস্ট পিনাকী ভট্টাচার্যের বিরুদ্ধে ঢাকায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) বিভাগ গত ১৫ অক্টোবর রাজধানীর রমনা থানায় তাঁর বিরুদ্ধে মামলা করে। মামলায় পিনাকী ভট্টাচার্যসহ তিনজনের বিরুদ্ধে রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুণ্ন করার চক্রান্তে জড়িত থাকার অভিযোগ আনা হয়। এ মামলায় পিনাকীর […]

বিস্তারিত