সিবিআই জয়েন্ট ডিরেক্টরকে নোটিশ দিল কলকাতা পুলিশ

নিউজ ডেস্ক: পুলিশ কমিশনারকে জিজ্ঞাসাবাদ করতে গিয়ে সিবিআই ও কলকাতা পুলিশের মধ্যে উত্তেজনা দেখা দিয়েছে। এর জেরে এবার সিবিআইয়ের জয়েন্ট ডিরেক্টর পঙ্কজ শ্রীবাস্তবকে নোটিশ দিয়েছে কলকাতা পুলিশ। ভারতীয় একটি গণমাধ্যমে এ খবর প্রকাশ করা হয়।

সোমবার দুপুরেই নিজাম প্যালেসে গিয়ে ভবানীপুর থানার পুলিশ অফিসারদের একটি দল জয়েন্ট ডিরেক্টরকে ওই চিঠি দিয়ে আসেন। এদিকে চিঠির বিষয়ে সিবিআইয়ের পক্ষ থেকে স্বীকার করা হয়েছে। সিবিআইয়ের জয়েন্ট ডিরেক্টর পঙ্কজ শ্রীবাস্তব বলেন, কলকাতা পুলিশের নোটিশ পেয়েছি। আইনি পরামর্শ নেওয়া হচ্ছে।

অপরদিকে এমন ঘটনায় হাইকোর্টের দ্বারস্থ হয়েছে রাজ্য সরকার। চিট ফান্ড নিয়ে কলকাতা পুলিশের কমিশনারসহ চারজনকে জিজ্ঞাসাবাদের ওপর স্থগিতাদেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট।

ওই রায়ে উচ্চ আদালত জানিয়েছিল, এ পুলিশ কর্মকর্তাদের জেরা করা যাবে না। প্রয়োজনে তাদের সঙ্গে আলোচনা করতে পারবেন সিবিআই কর্মকর্তারা।

রোবাবার কলকাতার পুলিশ কমিশনারের বাড়িতে তাকে জিজ্ঞাসাবাদ করতে গিয়ে সিবিআই সেই রায় অবমাননা করছে বলে অভিযোগ রাজ্য সরকারের। এ নিয়ে মঙ্গলবার কলকাতা হাইকোর্ট ফের মামলা শুনবে বলে জানা যায়।

এদিকে সিবিআই কর্মকর্তাদের নিরাপত্তা সুনিশ্চিত করতে নিজাম প্যালেসে ঘটনার রাত থেকেই মোতায়েন করা হয়েছে কেন্দ্রীয় বাহিনী। সিআরপিএফের দুই কোম্পানি বাহিনী এখনও নিজাম প্যালেস চত্বরে রয়েছে। পাশাপাশি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে সল্টলেকে সিবিআইয়ের কার্যালয় সিজিও কমপ্লেক্সেও।

প্রসঙ্গত, রোববার সিবিআইয়ের ডিএসপির নেতৃত্বে ৪০ জনের একটি দল কলকাতার লাউডন স্ট্রিটে পুলিশ কমিশনারকে জেরা করতে তার বাড়ির সামনে যায়। সেখানে কমিশনারের নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ কর্মকর্তারা তাদের বাধা দেন। সিবিআইয়ের কাছে প্রয়োজনীয় কাগজপত্র দেখতে চান তারা।

এ সময় সিবিআই কর্মকর্তা জানান, তাদের কাছে প্রযোজনীয় কাগজপত্র রয়েছে। এর কিছুক্ষণ পরেই কলকাতা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা সিবিআই কর্মকর্তাদের আটক করে সেক্সপীয়র রোড থানায় নিয়ে যান।

একপর্যায়ে সিবিআই কর্মকর্তাদের সঙ্গে কলকাতা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের মধ্যে রীতিমতো ধস্তাধস্তি হয়েছে।

সিবিআই কর্মকর্তাদের থানায় নিয়ে যাওয়ার পরেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পুলিশ কমিশনার রাজীব কুমারের বাড়িতে যান। সেখানে কয়েকজন সিনিয়র আইপিএস অফিসারও রয়েছেন।

আরে আগে গত শনিবার থেকে শোনা যাচ্ছিল সারদা এবং রোজভ্যালি চিট ফান্ড মামলায় কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমারকে জেরা করতে চায় সিবিআই।

সিবিআইয়ের একটি সূত্রের উদ্ধৃতি দিয়ে সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছিল, সিবিআই কর্মকর্তাদের পক্ষ থেকে তাদের জানানো হয়েছে- কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমারকে একাধিকবার হাজিরার জন্য নোটিশ পাঠানো হলেও তিনি আসেননি। তাই সর্বশেষ উপায় হিসেবে তাকে গ্রেফতারের মতো চূড়ান্ত পদক্ষেপ নেয়া হয়েছে বলেও ওই সূত্র পিটিআইকে জানিয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন

বাংলাদেশে জঙ্গি ছিনতাই: তারেককে নিয়ে এফবিআইয়ের সতর্কতা

নিউজ ডেস্ক : ঢাকার আদালত এলাকায় ‘পুলিশকে স্প্রে মেরে’ ছিনতাই করা হয়েছে জাগৃতি প্রকাশনীর প্রকাশক ফয়সল আরেফিন দীপন এবং লেখক অভিজিৎ রায় হত্যায় মৃতুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গিকে। রোববার ২০ নভেম্বর দুপুরে পুরান ঢাকার আদালত পাড়ায় এ ঘটনার পর রেড অ্যালার্ট জারি করে ইতিমধ্যে দুই আসামিকে ধরিয়ে দিতে পুরস্কার ঘোষণা করা হয়েছে। এ ঘটনা ঘটার পর থেকে […]

বিস্তারিত

গোপন খবর ফাঁস! জো বাইডেনের ছেলেকে পরামর্শক হিসেবে নিয়োগ দিচ্ছে তারেক রহমান

মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে লবিং করতে নতুন পদক্ষেপ নিয়েছে বাংলাদেশ জাতীয়বাদী দল বিএনপি। বর্তমান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের প্রশাসনকে হাত করতে বাইডেনেরই এক পুত্রের সঙ্গে বিপুল অর্থের বিনিময়ে নিয়োগ দিতে চাচ্ছে বিএনপির দণ্ডপ্রাপ্ত পলাতক ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। উইকলি ব্লিটজে প্রকাশিত এক প্রতিবেদন থেকে জানা যায়, বাইডেন প্রশাসনকে বাগে আনতে হান্টার বাইডেনের সঙ্গে চুক্তি করছে বিএনপি। […]

বিস্তারিত

পিনাকী ভট্টাচার্যের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

বিদেশে অবস্থানরত লেখক ও অনলাইন অ্যাকটিভিস্ট পিনাকী ভট্টাচার্যের বিরুদ্ধে ঢাকায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) বিভাগ গত ১৫ অক্টোবর রাজধানীর রমনা থানায় তাঁর বিরুদ্ধে মামলা করে। মামলায় পিনাকী ভট্টাচার্যসহ তিনজনের বিরুদ্ধে রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুণ্ন করার চক্রান্তে জড়িত থাকার অভিযোগ আনা হয়। এ মামলায় পিনাকীর […]

বিস্তারিত