এবার পদত্যাগ করছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মাহবুবুর রহমান!

নিউজ ডেস্ক: একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর মনোনয়ন বাণিজ্যসহ নানান অভিযোগ এনে বিএনপি থেকে পদত্যাগ করছেন দলের শীর্ষ নেতারা। তারই ধারাবাহিকতায় বিএনপি থেকে পদত্যাগের তালিকায় যুক্ত হলো নতুন নাম। বিএনপির একাধিক সূত্র মারফত জানা গেছে, দলটির স্থায়ী কমিটির সদস্য লে. জে. (অব.) মাহবুবুর রহমান পদত্যাগ করছেন। তিনি ইতিমধ্যে পদত্যাগপত্র তৈরিও করছেন।

সূত্র বলছে, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম বর্তমানে ঢাকায় না থাকার কারণে এখনও তিনি পদত্যাগ পত্র জমা দেননি। তবে দলীয় সকল কর্মকাণ্ড থেকে তিনি নিজেকে গুটিয়ে নিয়েছেন। বয়স হয়েছে, এখন আর তিনি রাজনীতি করতে চান না। তিনি পদত্যাগের বিষয়ে পদত্যাগ পত্রে বিশেষ কোনো অভিযোগ উল্লেখ না করলেও জানা গেছে, দলে নিজের গুরুত্বহীনতা বিবেচনায় পদত্যাগ করবেন বলে সিদ্ধান্ত চূড়ান্ত করেছেন। বিএনপির অনেক নেতাই বলছেন, সাম্প্রতিক সময়ে বিএনপির যে রাজনীতি, তারেক জিয়ার নেতৃত্বসহ একাধিক বিষয়ে তিনি অসন্তুষ্ট হয়ে রাজনীতি ছাড়ছেন। বিএনপি থেকে পদত্যাগ করে অন্য কোনো দলে যোগ দেবেন না বলেও তিনি তার ঘনিষ্ঠদের জানিয়েছেন।

এর আগে ৫ ফেব্রুয়ারি বিএনপি থেকে পদত্যাগের ঘোষণা দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক হুইপ শহীদুল হক জামাল। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন বাণিজ্যের অভিযোগে তিনি পদত্যাগ করেছেন বলে জানান।

প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পরবর্তী সময়ে দলের করুণ দশায় তৃণমূলের আস্থা হারাতেও শুরু করেছে বিএনপি। আর এর ফলশ্রুতিতে একদিকে যেমন বিএনপি থেকে নেতাদের সরে যাওয়ার ঘটনা ঘটছে, তেমনি অন্যদলে যোগ দেয়ারও হিড়িক পড়েছে। জানা গেছে, সংসদ নির্বাচনের পর অস্বাভাবিক মাত্রায় বিএনপির তৃণমূল কর্মীরা সরে যেতে শুরু করেছে। যা কঠিন পরীক্ষার মুখোমুখি করতে পারে বিএনপিকে।

এ প্রসঙ্গে রাজনৈতিক বিশ্লেষক এ আরাফাত রহমান বলেন, বিএনপিতে বহু আগে থেকে যে অসংগতিগুলো দানা বেঁধেছিল তা প্রকাশ্যে আসতে শুরু করেছে নেতাদের পদত্যাগ ও কর্মীদের অন্যদলে যোগ দেয়ার মাধ্যমে। বিএনপি যে ভাঙনের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে আছে তা একটু ভালোভাবে তাকালেই বোঝা যায়। খুব অল্প সময়ের মধ্যেই রাজনৈতিক দল হিসেবে অস্তিত্ব সংকটে পড়তে যাচ্ছে দলটি।

Leave a Reply

Your email address will not be published.

আরও দেখুন

জাহেলিয়াতের যুগকেও হার মানায় বিএনপির শাসনামল

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin নিউজ ডেস্ক: যুদ্ধাপরাধী, স্বাধীনতাবিরোধী চক্রের সাথে জোট বেধে ২০০১ সালের কারচুপির নির্বাচনে জয়ী হয় বিএনপি। বিএনপি-জামায়াত জোট সরকারের শ্রেষ্ঠ অর্জন ছিল দুর্নীতি এবং দুঃশাসন। জানা গেছে, রাষ্ট্রীয় দুর্নীতি, দুঃশাসন, সীমাহীন লুটপাটে নিজের সন্তান তারেক রহমান ও মন্ত্রী-এমপিদের পৃষ্ঠপোষকতা করে তৎকালীন নিরক্ষর প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া দেশ-বিদেশি কুখ্যাতি অর্জন […]

বিস্তারিত

মির্জা ফখরুলের পারফর্মেন্সে চরম অসন্তুষ্ট বেগম জিয়া

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin নিউজ ডেস্ক: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের ধীরে চলা নীতি, জামায়াত বিরোধিতার কারণে তার প্রতি চরম ক্ষুব্ধ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বিশেষ করে কোনো প্রকারের আন্দোলন না করে কেবল বক্তৃতায় নিজেকে আবদ্ধ রাখায় মির্জা ফখরুলের পারফর্মেন্সে চরম অসন্তুষ্ট বেগম জিয়া। গুঞ্জন উঠেছে, শিগগিরই তাকে ডেকে এনে মহাসচিবের […]

বিস্তারিত

যেভাবে বিএনপিকে মাটিতে মিশিয়ে দিলেন তারেক রহমান

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin নিউজ ডেস্ক: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কারণে বেহাল হয়ে পড়েছে বিএনপি। দুর্নীতির বিভিন্ন অভিযোগে তারেক রহমান বছর দেড়েক কারাগারে থেকে ২০০৮ সালে চিকিৎসার জন্য লন্ডনে চলে আসেন এবং ১৪ বছর ধরে লন্ডনেই আছেন। জানা গেছে, দলের সিনিয়র নেতাদের প্রতি অসম্মান, অন্য দল ও প্রশাসনের দায়িত্বশীলদের তুচ্ছ-তাচ্ছিল্য এবং […]

বিস্তারিত