ভারতে ২৪ ঘণ্টা দেখা যাবে বিটিভি: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, প্রতিবেশী দেশ ভারতে ২৪ ঘণ্টা দেখা যাবে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)। এ বিষয়ে শিগগিরই ভারতের সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হতে যাচ্ছে। বিটিভি দিয়ে শুরু হলেও পরবর্তীতে বেসরকারি চ্যানেলগুলোও সেখানে প্রদর্শনের সুযোগ পাবে।

বুধবার জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিক ফোরামের উদ্যোগে তার সঙ্গে মতবিনিময় ও শুভেচ্ছা প্রদান অনুষ্ঠানে গণমাধ্যমকর্মীদের বিভিন্ন প্রশ্নের সম্মুখীন হন তিনি।

সাংবাদিকরা তার কাছে জানতে চান, ভারতের বিভিন্ন টেলিভিশন চ্যানেল বাংলাদেশে দেখা গেলেও ভারতে বাংলাদেশের চ্যানেল দেখাতে দেয়া হয় না। এর জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে সাংবাদিক নিয়োগ প্রদানের ক্ষেত্রে সুবিধাবাদীরা নিয়োগ পাবে না, নিয়োগ পাবে যোগ্যতার ভিত্তিতে মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিকরা।

তিনি বলেন, যথাসম্ভব দ্রুত নবম ওয়েজবোর্ড বাস্তবায়ন করা হবে। ত্রুটিহীন সব করার জন্য কিছুটা সময় নেয়া হচ্ছে। তিনি সাংবাদিকদের একজন হয়েই তাদের পরামর্শ ও সহযোগিতায় তার মন্ত্রণালয় চালাতে চান বলে মন্তব্য করেন।

মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিক ফোরামের শীর্ষ নেতা হাসান শাহরিয়ারের সভাপতিত্বে ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) একাংশের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল, সাবেক মহাসচিব ওমর ফারুক, বিএফইউজে মহাসচিব শাবান মাহমুদ, যুগ্ম মহাসচিব আবদুল মজিদ, সাবেক নেতা শাহজাহান মিয়া, ডিইউজের সাবেক সভাপতি কাজি রফিক, সাবেক সাধারণ সম্পাদক কুদ্দুস আফ্রাদ, ডিইউজের সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান উজ্জ্বল, একাত্তর টেলিভিশনের প্রধান সম্পাদক মোজাম্মেল হক বাবু, ডিবিসি টেলিভিশনের সিইও মঞ্জুরুল ইসলাম, দৈনিক সময়ের আলোর সম্পাদক রফিকুল ইসলাম রতন, বাংলাদেশ প্রতিদিনের উপ-সম্পাদক মাহমুদ হাসান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.

আরও দেখুন

বিএনপি বিদেশিদের দিয়ে সরকার উৎখাত করার স্বপ্ন দেখছে: হানিফ

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin বিএনপি বিদেশিদের দিয়ে সরকার উৎখাত করার স্বপ্ন দেখছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধে পাকিস্তানের পরাজয় হলেও বর্তমান বাংলাদেশে তাদের এজেন্টরা এখনো বেঁচে আছে। তারা (বিএনপি) নানান সময়ে নানা মিথ্যাচার করে, অভিযোগ করে বিদেশিদের দিয়ে সরকার উৎখাত করার স্বপ্ন […]

বিস্তারিত

ষড়যন্ত্র প্রতিরোধে শপথ নিতে হবে: কৃষিমন্ত্রী

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, বঙ্গবন্ধুর খুনিরা আজও ষড়যন্ত্র করে যাচ্ছে। মুক্তিযুদ্ধবিরোধী জামায়াত-বিএনপির সব ষড়যন্ত্র প্রতিরোধ করতে সবাইকে শপথ নিতে হবে। বৃহস্পতিবার রাজধানীর জহির রায়হান সাংস্কৃতিক কেন্দ্রে জাতীয় শোক দিবস উপলক্ষে গেন্ডারিয়া থানা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে এসব […]

বিস্তারিত

চৌদ্দগ্রামে বিএনপি কার্যালয় ভাঙচুর করলেন যুবদল নেতা

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin কুমিল্লার চৌদ্দগ্রামে দলীয় কর্মসূচিতে দাওয়াত না পেয়ে বিএনপি কার্যালয়ের আসবাবপত্র ভাঙচুর করেছেন যুবদল নেতা নাজমুল হক। তিনি চৌদ্দগ্রাম উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক। জানা গেছে, বুধবার সন্ধ্যায় চৌদ্দগ্রাম বাজারের বিএনপির কার্যালয়ে উপজেলা ও পৌর বিএনপির উদ্যোগে এক দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়। পৌর বিএনপির সদস্য সচিব […]

বিস্তারিত