ভারতে ২৪ ঘণ্টা দেখা যাবে বিটিভি: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, প্রতিবেশী দেশ ভারতে ২৪ ঘণ্টা দেখা যাবে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)। এ বিষয়ে শিগগিরই ভারতের সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হতে যাচ্ছে। বিটিভি দিয়ে শুরু হলেও পরবর্তীতে বেসরকারি চ্যানেলগুলোও সেখানে প্রদর্শনের সুযোগ পাবে।

বুধবার জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিক ফোরামের উদ্যোগে তার সঙ্গে মতবিনিময় ও শুভেচ্ছা প্রদান অনুষ্ঠানে গণমাধ্যমকর্মীদের বিভিন্ন প্রশ্নের সম্মুখীন হন তিনি।

সাংবাদিকরা তার কাছে জানতে চান, ভারতের বিভিন্ন টেলিভিশন চ্যানেল বাংলাদেশে দেখা গেলেও ভারতে বাংলাদেশের চ্যানেল দেখাতে দেয়া হয় না। এর জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে সাংবাদিক নিয়োগ প্রদানের ক্ষেত্রে সুবিধাবাদীরা নিয়োগ পাবে না, নিয়োগ পাবে যোগ্যতার ভিত্তিতে মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিকরা।

তিনি বলেন, যথাসম্ভব দ্রুত নবম ওয়েজবোর্ড বাস্তবায়ন করা হবে। ত্রুটিহীন সব করার জন্য কিছুটা সময় নেয়া হচ্ছে। তিনি সাংবাদিকদের একজন হয়েই তাদের পরামর্শ ও সহযোগিতায় তার মন্ত্রণালয় চালাতে চান বলে মন্তব্য করেন।

মুক্তিযুদ্ধের চেতনার সাংবাদিক ফোরামের শীর্ষ নেতা হাসান শাহরিয়ারের সভাপতিত্বে ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) একাংশের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল, সাবেক মহাসচিব ওমর ফারুক, বিএফইউজে মহাসচিব শাবান মাহমুদ, যুগ্ম মহাসচিব আবদুল মজিদ, সাবেক নেতা শাহজাহান মিয়া, ডিইউজের সাবেক সভাপতি কাজি রফিক, সাবেক সাধারণ সম্পাদক কুদ্দুস আফ্রাদ, ডিইউজের সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান উজ্জ্বল, একাত্তর টেলিভিশনের প্রধান সম্পাদক মোজাম্মেল হক বাবু, ডিবিসি টেলিভিশনের সিইও মঞ্জুরুল ইসলাম, দৈনিক সময়ের আলোর সম্পাদক রফিকুল ইসলাম রতন, বাংলাদেশ প্রতিদিনের উপ-সম্পাদক মাহমুদ হাসান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন

বিভক্ত বিএনপি, কেন্দ্রীয় নেতাদের সামনেই দু’পক্ষের সংঘর্ষ

রাজশাহীর মাদ্রাসা মাঠে বিএনপির গণসমাবেশে কেন্দ্রীয় নেতাদের সামনেই দুই পক্ষের মধ্যে মারামারি ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় প্ল্যাকার্ড ছোড়াছুড়ি করেন উভয়পক্ষের নেতাকর্মীরা। ব্যক্তিগত শো-ডাউনকে কেন্দ্র করে সাবেক সংসদ সদস্য নাদিম মোস্তফার বক্তব্য চলাকালে এ ঘটনা ঘটে। কেন্দ্রীয় নেতারা এ সময় বারবার তাদের নিবৃত্ত করার নির্দেশ দিলেও মারামারি চলতে থাকে। দুই পক্ষই সংঘর্ষে জড়িয়ে পড়ে। […]

বিস্তারিত

লাশের সন্ধানে বিএনপি

আগামী ১০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশে সন্ধানে বিএনপি। যেকোনো মূল্যে লাশ পড়তে হবে এটিই বিএনপির মূল আরাধ্য এবং এ ব্যাপারে বিএনপির নেতা কর্মীদেরকে নির্দেশনা দেওয়া হয়েছে। আগামী ১০ ডিসেম্বর ঢাকার মহাসমাবেশকে সামনে রেখে বিভিন্ন পর্যায়ে বিএনপি এখন সমাবেশ করছে। ওয়ার্ডে এবং থানাগুলোতে বিএনপির এই সমস্ত কর্মীসভা গুলোতে কোনো রকম ছাড় না দেওয়া এবং পুলিশ যদি সামান্যতম […]

বিস্তারিত

লক্ষ্মীপুরে ছাত্রদল নেতা গ্রেফতার

লক্ষ্মীপুরে পুলিশের ওপর হামলার ঘটনায় ছাত্রদল নেতা সবুজ আহমেদকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে। এর আগে শুক্রবার রাত ৮টার দিকে শহরের বাজার ব্রিজ এলাকার দোকান থেকে তাকে গ্রেফতার করা হয়। সবুজ জেলা ছাত্রদলের সহ-সভাপতি ও লক্ষ্মীপুর পৌরসভার লামচরী এলাকার মৃত সুজায়েত উল্যার ছেলে। তিনি পেশায় ব্যবসায়ী। লক্ষ্মীপুর সদর মডেল থানার […]

বিস্তারিত