আমরা থানাকে সেবার মূল কেন্দ্রে পরিণত করতে চাই : আইজিপি

নিউজ ডেস্ক: পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, আমরা থানাকে সেবার মূল কেন্দ্রে পরিণত করতে চাই। থানা হবে জনগণের সেবার কেন্দ্রবিন্দু। তিনি বলেন, ‘মাদকের সঙ্গে কোনও পুলিশ সদস্য জড়িত থাকার অভিযোগ প্রমাণিত হলে, তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।’ বুধবার (৬ ফেব্রুয়ারি) রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্সে আইজি’জ ব্যাজ প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

পুলিশ সপ্তাহ-২০১৯ উপলক্ষে ২০১৮ সালে প্রশংসনীয় ও ভালো কাজের স্বীকৃতি হিসেবে ৫১৪ পুলিশ সদস্যকে আইজি’জ ব্যাজ দেওয়া হয়। আইজিপি এসব পুলিশ সদস্যকে ব্যাজ পরিয়ে দেন। এছাড়া অবৈধ আগ্নেয়াস্ত্র, মাদক দ্রব্য ও চোরাচালান মালামাল উদ্ধার অভিযানে সাফল্য অর্জনকারী ইউনিট এবং পুলিশ সপ্তাহ-২০১৯ এর কুচকাওয়াজ এবং শিল্ড প্যারেড প্রতিযোগিতায় বিজয়ী দলের মধ্যেও এদিন পুরস্কার প্রদান করা হয়।

২০১৮ সালে অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধারে ‘ক’ গ্রুপে চট্টগ্রাম জেলা প্রথম; চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) দ্বিতীয় ও কুমিল্লা জেলা তৃতীয় হয়েছে। ‘খ’ গ্রুপে কক্সবাজার জেলা প্রথম, যশোর জেলা দ্বিতীয় ও নরসিংদী জেলা তৃতীয় হয়েছে। ‘গ’ গ্রুপে রাজবাড়ী জেলা প্রথম, চাঁপাইনবাবগঞ্জ জেলা দ্বিতীয় ও গাজীপুর জেলা তৃতীয় হয়েছে। ‘ঘ’ গ্রুপে র‌্যাব-৭, চট্টগ্রাম প্রথম; র‌্যাব-৮, বরিশাল দ্বিতীয় ও র‌্যাব-৫, রাজশাহী তৃতীয় হয়েছে। ‘ঙ’ গ্রুপে ডিবি, ডিএমপি প্রথম; ডিএমপির গুলশান বিভাগ দ্বিতীয় ও কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম, ডিএমপি তৃতীয় হয়েছে।

২০১৮ সালে মাদক দ্রব্য উদ্ধারে ‘ক’ গ্রুপে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) প্রথম, কুমিল্লা জেলা দ্বিতীয় ও চট্টগ্রাম জেলা তৃতীয় হয়েছে। ‘খ’ গ্রুপে কক্সবাজার জেলা প্রথম, নারায়ণগঞ্জ জেলা দ্বিতীয় ও ফেনী জেলা তৃতীয় হয়েছে। ‘গ’ গ্রুপে লালমনিরহাট জেলা প্রথম; আরএমপি, রাজশাহী দ্বিতীয় ও মাদারীপুর জেলা তৃতীয় হয়েছে। ‘ঘ’ গ্রুপে র‌্যাব-৭, চট্টগ্রাম প্রথম, র‌্যাব-৫, রাজশাহী দ্বিতীয় ও র‌্যাব-২, ঢাকা তৃতীয় হয়েছে। ‘ঙ’ গ্রুপে ডিবি, ডিএমপি, ঢাকা প্রথম; কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম, ডিএমপি, ঢাকা দ্বিতীয় ও ওয়ারী বিভাগ, ডিএমপি, ঢাকা তৃতীয় হয়েছে। ‘চ’ গ্রুপে হাইওয়ে পুলিশ প্রথম, রেলওয়ে পুলিশ দ্বিতীয় ও আর্মড পুলিশ ব্যাটালিয়ন তৃতীয় হয়েছে।

২০১৮ সালে চোরাচালান মালামাল উদ্ধারে ‘ক’ গ্রুপে সিএমপি, চট্টগ্রাম প্রথম; কুমিল্লা জেলা দ্বিতীয় ও দিনাজপুর জেলা তৃতীয় হয়েছে। ‘খ’ গ্রুপে যশোর জেলা প্রথম, ফেনী জেলা দ্বিতীয় ও বাগেরহাট জেলা তৃতীয় হয়েছে। ‘গ’ গ্রুপে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রথম, জয়পুরহাট জেলা দ্বিতীয় ও চুয়াডাঙ্গা জেলা তৃতীয় হয়েছে। ‘ঘ’ গ্রুপে র‌্যাব-৭, চট্টগ্রাম প্রথম; র‌্যাব-২, ঢাকা দ্বিতীয় ও র‌্যাব-১১, নারায়ণগঞ্জ তৃতীয় হয়েছে। ‘ঙ’ গ্রুপে ডিএমপি, ঢাকার মিরপুর বিভাগ প্রথম; ডিএমপি, ঢাকার উত্তরা বিভাগ দ্বিতীয় ও কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম, ডিএমপি তৃতীয় হয়েছে। ‘চ’ গ্রুপে আর্মড পুলিশ ব্যাটালিয়ন প্রথম, হাইওয়ে পুলিশ দ্বিতীয় ও রেলওয়ে পুলিশ তৃতীয় হয়েছে।

পুলিশ সপ্তাহ ২০১৯ এর কুচকাওয়াজ প্রতিযোগিতায় প্রথম এপিবিএন দল, দ্বিতীয় শিল্প পুলিশ দল ও তৃতীয় যৌথ মেট্রোপলিটন পুলিশ দল। শিল্ড প্যারেড প্রতিযোগিতায় প্রথম এপিবিএন দল, দ্বিতীয় যৌথ মেট্রোপলিটন দল ও তৃতীয় হয়েছে শিল্প পুলিশ দল।

Leave a Reply

Your email address will not be published.

আরও দেখুন

নেতাদের হঠকারী সিদ্ধান্তে বিপর্যস্ত জামালপুর বিএনপি

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin দীর্ঘ দিন ধরে মাঠে নামতে পারছে না জামালপুর বিএনপি এবং এর অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা। তাদের সব কার্যক্রম দলীয় কার্যালয় নির্ভর। নেতাদের হঠকারী সিদ্ধান্ত, বিভক্তিসহ বিভিন্ন কারণে জামালপুর বিএনপি বিপর্যস্ত হয়ে পড়েছে। নাম প্রকাশ না করার শর্তে জামালপুর জেলা বিএনপির এক নেতা বলেন, সাধারণ সম্পাদক শাহ ওয়ারেছে আলী মামুনের হঠকারী […]

বিস্তারিত

ব্রাহ্মণবাড়িয়ায় ভাঙচুর-অগ্নিসংযোগ, কৃষকদলের নেতা আটক

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin ব্রাহ্মণবাড়িয়া জেলা কৃষকদলের যুগ্ম আহ্বায়ক আল-আমিনকে আটক করেছে পুলিশ। রোববার রাতে জেলা শহরের পাওয়ার হাউস রোড এলাকা থেকে তাকে আটক করা হয়। আটক আল-আমিন জেলা শহরের কান্দিপাড়া এলাকার বাসিন্দা। তিনি ব্রাহ্মণবাড়িয়া জেলা কৃষকদলের যুগ্ম আহ্বায়ক। ঘটনার সত্যতা নিশ্চিত করে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ওসি মোহাম্মদ এমরানুল ইসলাম জানান, […]

বিস্তারিত

চট্টগ্রামে জামায়াত-শিবিরের ৫ নেতাকর্মী গ্রেফতার

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin চট্টগ্রাম নগরের পাঁচলাইশ থানার হামজারবাগ এলাকা থেকে জামায়াত-শিবিরের পাঁচ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। রোববার বিকেলে তাদের গ্রেফতার করা হয়। সোমবার সকালে এ তথ্য নিশ্চিত করেন পাঁচলাইশ থানার ওসি মো. নাজিম উদ্দিন মজুমদার। গ্রেফতারকৃতরা হলেন- নুরুল আজিম, মো. মঞ্জুর আলম, মো. মকবুল হোসাইন, মো. রোকন উদ্দিন ও আব্দুল বারেক […]

বিস্তারিত