সাবধান: পর্নোগ্রাফির সিডি বিক্রি ও সংরক্ষণেও ফেঁসে যেতে পারেন যে কেউ!

 

নিউজ ডেস্ক: পর্নোগ্রাফির মতো সামাজিক ব্যাধি থেকে সমাজকে মুক্ত করতে পর্নোগ্রাফিবিষয়ক ওয়েবসাইটগুলো বন্ধ করছে সরকার। এরইমধ্যে ২৪৪টি ওয়েবসাইটের লিঙ্ক বন্ধ করা হয়েছে বলে জানা গেছে। সরকার সংশ্লিষ্টরা বলছেন, অশ্লীল কনটেন্ট থাকা এসব ওয়েবসাইট বন্ধ করার পাশাপাশি আরও কঠোর অবস্থানে যাচ্ছে সরকার। এর ফলে পর্নোগ্রাফির সিডি বিক্রেতা ও পর্নোগ্রাফি সংরক্ষণ সংক্রান্ত অভিযোগে ফেঁসে যেতে পারেন যে কেউ।

বিভিন্ন সময় এ সংক্রান্ত অভিযোগে দেশের বিভিন্ন এলাকা থেকে এ চক্রের অসংখ্য সদস্যকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। তাদের বিরুদ্ধে অভিযোগ, পর্নোগ্রাফি সংরক্ষণ ও প্রচারের মাধ্যমে তারা একদিকে যেমন যুবসমাজকে ভুল পথে নিয়ে যাচ্ছেন, তেমনি অপসংস্কৃতি প্রচারের মাধ্যমে আমাদের সুদীর্ঘ সময়ের লালিত সামাজিক মূল্যবোধকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছেন। তাদের অপরাধমূলক কর্মকাণ্ডের কারণে যুবসমাজের মধ্যে বিকৃত রুচির প্রচার ও প্রসার লাভ করছে। যা সমাজে বাজেভাবে ছড়িয়ে পড়ছে।

সমাজ বিজ্ঞানীরা বলছেন, যুব সমাজকে পর্নোগ্রাফিতে আসক্ত করতে বিভিন্ন পর্নবিষয়ক সাইটগুলো যেমন নেতিবাচক ভূমিকা রাখছে তেমনি পর্নোগ্রাফি সংরক্ষণ ও বিতরণের মাধ্যমে কিছু অসাধুচক্রও এই ভূমিকাকে তরান্বিত করছে। তাই পর্নবিষয়ক ওয়েবসাইটগুলো বন্ধের পাশাপাশি সমাজে যারা এই অপতৎপরতার সঙ্গে সম্পৃক্ত তাদের বিরুদ্ধেও সরকারের কঠোর অবস্থান সুস্থ সমাজ গঠনে সহায়তা করবে।

আইনশৃঙ্খলা বাহিনীর তথ্যানুযায়ী, এরইমধ্যে যেমন পর্নবিষয়ক সাইটগুলোর তালিকা তৈরি করা হয়েছে, তেমনি সারাদেশে যারা পর্নোগ্রাফির সিডি বিক্রি, পর্ন সংরক্ষণের সঙ্গে জড়িত আছেন তাদেরও তালিকা তৈরি করা হয়েছে। তাদের বিরুদ্ধে গঠিত অভিযোগ অনুসন্ধানের মাধ্যমে উপযুক্ত ব্যবস্থা নেয়া হচ্ছে।

এ বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীর একজন ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, পর্নবিষয়ক সাইটগুলোর বিরুদ্ধে যেমন ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে, তেমনি ব্যক্তি পর্যায়ে এই অসামাজিক তৎপরতার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থাও গ্রহণ করছি। এই সামাজিক অবক্ষয়কে রুখে দিতে আমরা সকলকে সচেতন হতে আহ্বান করছি। এর সঙ্গে জড়িত যেকোনো ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ পেলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published.

আরও দেখুন

আদিবাসী তকমায় সর্বেসর্বা প্রমাণের এ কোন এজেন্ডা?

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin নিউজ ডেস্ক: বাংলাদেশে কারা আদিম অধিবাসী? কারা এই ভূ-খণ্ডের আদিম ভূমিপুত্র? আর কারা-ই বা বিভিন্ন দেশ বা অঞ্চল হতে আগত? এমন অনেক প্রশ্ন যখন আদিবাসী সনদের দাবির কথা বলে তখন ইতিহাস পর্যালোচনা করলে দেখা যায়, বাংলাদেশের ভূখণ্ডে কখনোই কোনো আদিবাসীর বসবাস ছিল না। কোনো স্থানে স্মরণাতীতকাল থেকে বসবাসকারী […]

বিস্তারিত

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি : সত্য জেনে সমালোচনা করুন

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin নিউজ ডেস্ক : আন্তর্জাতিক বাজারে ডিজেল ও অকটেনের দাম দিগুণেরও বেশি বেড়েছে। ফলে দাম সমন্বয় করেও প্রতি লিটার ডিজেলে ৮ টাকা ১৩ পয়সা লোকসান গুনছে জনবান্ধব আওয়ামী লীগ সরকার। রাশিয়া-ইউক্রেন যুদ্ধ শুরুর পর গত ফেব্রুয়ারি মাসে বিশ্ববাজারে প্রতি ব্যারেল ডিজেলের দাম ছিল ১০৮ দশমিক ৫৫ মার্কিন ডলার। আর […]

বিস্তারিত

আগস্ট এলেই উঁকি দেয় পুরোনো শকুনেরা

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin নিউজ ডেস্ক: ইংরেজি ক্যালেন্ডারের আগস্ট মাস যেন এক আতঙ্কের নাম। বিশেষ করে আপামর বাঙালির কাছে। বারংবার এই আগস্টে বাংলাদেশকে রক্তাক্ত করেছে একটি চক্র। করেছে পিতাহারা, দিয়েছে বেদনা, রিক্ততা আর শূণ্যতা। এবারের আগস্টেও উঁকি দিচ্ছে সেই পুরোনো শকুনেরা। সেই ১৯৭৫ সাল থেকে এই আগস্টকে টার্গেট করে রেখেছে প্রতিক্রিয়াশীল চক্র। […]

বিস্তারিত