সাবধান: পর্নোগ্রাফির সিডি বিক্রি ও সংরক্ষণেও ফেঁসে যেতে পারেন যে কেউ!

 

নিউজ ডেস্ক: পর্নোগ্রাফির মতো সামাজিক ব্যাধি থেকে সমাজকে মুক্ত করতে পর্নোগ্রাফিবিষয়ক ওয়েবসাইটগুলো বন্ধ করছে সরকার। এরইমধ্যে ২৪৪টি ওয়েবসাইটের লিঙ্ক বন্ধ করা হয়েছে বলে জানা গেছে। সরকার সংশ্লিষ্টরা বলছেন, অশ্লীল কনটেন্ট থাকা এসব ওয়েবসাইট বন্ধ করার পাশাপাশি আরও কঠোর অবস্থানে যাচ্ছে সরকার। এর ফলে পর্নোগ্রাফির সিডি বিক্রেতা ও পর্নোগ্রাফি সংরক্ষণ সংক্রান্ত অভিযোগে ফেঁসে যেতে পারেন যে কেউ।

বিভিন্ন সময় এ সংক্রান্ত অভিযোগে দেশের বিভিন্ন এলাকা থেকে এ চক্রের অসংখ্য সদস্যকে গ্রেফতার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। তাদের বিরুদ্ধে অভিযোগ, পর্নোগ্রাফি সংরক্ষণ ও প্রচারের মাধ্যমে তারা একদিকে যেমন যুবসমাজকে ভুল পথে নিয়ে যাচ্ছেন, তেমনি অপসংস্কৃতি প্রচারের মাধ্যমে আমাদের সুদীর্ঘ সময়ের লালিত সামাজিক মূল্যবোধকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছেন। তাদের অপরাধমূলক কর্মকাণ্ডের কারণে যুবসমাজের মধ্যে বিকৃত রুচির প্রচার ও প্রসার লাভ করছে। যা সমাজে বাজেভাবে ছড়িয়ে পড়ছে।

সমাজ বিজ্ঞানীরা বলছেন, যুব সমাজকে পর্নোগ্রাফিতে আসক্ত করতে বিভিন্ন পর্নবিষয়ক সাইটগুলো যেমন নেতিবাচক ভূমিকা রাখছে তেমনি পর্নোগ্রাফি সংরক্ষণ ও বিতরণের মাধ্যমে কিছু অসাধুচক্রও এই ভূমিকাকে তরান্বিত করছে। তাই পর্নবিষয়ক ওয়েবসাইটগুলো বন্ধের পাশাপাশি সমাজে যারা এই অপতৎপরতার সঙ্গে সম্পৃক্ত তাদের বিরুদ্ধেও সরকারের কঠোর অবস্থান সুস্থ সমাজ গঠনে সহায়তা করবে।

আইনশৃঙ্খলা বাহিনীর তথ্যানুযায়ী, এরইমধ্যে যেমন পর্নবিষয়ক সাইটগুলোর তালিকা তৈরি করা হয়েছে, তেমনি সারাদেশে যারা পর্নোগ্রাফির সিডি বিক্রি, পর্ন সংরক্ষণের সঙ্গে জড়িত আছেন তাদেরও তালিকা তৈরি করা হয়েছে। তাদের বিরুদ্ধে গঠিত অভিযোগ অনুসন্ধানের মাধ্যমে উপযুক্ত ব্যবস্থা নেয়া হচ্ছে।

এ বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীর একজন ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, পর্নবিষয়ক সাইটগুলোর বিরুদ্ধে যেমন ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে, তেমনি ব্যক্তি পর্যায়ে এই অসামাজিক তৎপরতার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থাও গ্রহণ করছি। এই সামাজিক অবক্ষয়কে রুখে দিতে আমরা সকলকে সচেতন হতে আহ্বান করছি। এর সঙ্গে জড়িত যেকোনো ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ পেলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন

কুমিল্লা সমাবেশে রুমিনের মোবাইল ছিনতাই করল যুবদল কর্মী

নিউজ ডেস্ক: কুমিল্লায় মহাসমাবেশের নামে মহাচোর সমাবেশে গিয়ে ছিনতাইকারীর কবলে পড়ে নিজের শখের মোবাইল খোয়ালেন বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানা। শুক্রবার (২৫ নভেম্বর) কুমিল্লায় বিএনপির বিভাগীয় গণসমাবেশের মঞ্চে ওঠার সময় এ ঘটনা ঘটে। তৎক্ষণাৎ বিষয়টি আঁচ করতে পেরে ছিনতাইকারীকে ধরতে গিয়ে শ্লীলতাহানির স্বীকারও হোন তিনি। রুমিন ফারহানার […]

বিস্তারিত

রেমিট্যান্স কমার নেপথ্যে পাওয়া গেল ৩ হোতা ও এক কোম্পানি

নিউজ ডেস্ক : দেশের অর্থনীতিতে বিরাট জোয়ার চলছিল। হঠাৎ করেই ছেদ পড়েছে প্রবাসীদের টাকা পাঠানোয়। যার প্রভাব পড়েছে দেশের অর্থনীতিতে। কিন্তু করোনার আঘাতেও যখন টালমাটাল হয়নি বাংলাদেশের রেমিট্যান্স, তখন হঠাৎ কেন এই সময়ে প্রবাসী আয় কমলো? কেন টাকা পাঠানো কমিয়ে দিলো রেমিট্যান্স যোদ্ধারা? প্রায় মাসখানেক সময় ধরে এই অনুসন্ধান করেছে বাংলা নিউজ ব্যাংক টিম। সেই […]

বিস্তারিত

মিছিলের নগরীতে যশোর

গোটা যশোর শহর যেন মিছিলের নগরীতে পরিণত হয়েছে। দীর্ঘ পাঁচ বছর পর আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাকে কেন্দ্র করে স্থানীয় নেতাকর্মীদের মাঝে সৃষ্টি হয়েছে উদ্দীপনা। সম্প্রতি নেতাকর্মীরা মিছিল নিয়ে শহর প্রদক্ষিণ করতে থাকেন। ৯টায় যশোর স্টেডিয়ামের গেট খুলে দেয়া হলে মিছিল নিয়ে তারা জনসভা মাঠে প্রবেশ করেন। সীমান্ত জেলা শার্শা উপজেলার সংসদ […]

বিস্তারিত