ধর্মকে হাতিয়ার হিসেবে ব্যবহার করে যারা তারা অশুভ

নিউজ ডেস্ক: ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আবদুল্লাহ বলেছেন, ধর্মের প্রকৃত অনুসারীরা যে ধর্মের অনুসারী হোক না কেন কখনো খারাপ মানুষ হতে পারে না। তিনি বলেন, ধর্মকে হাতিয়ার হিসেবে ব্যবহার করে যারা অশুভ উদ্দেশ্য সাধন করতে চায় তারা জঙ্গিবাদ-সন্ত্রাসের জড়িয়ে পড়ে।

বৃহস্প‌তিবার খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে খুলনা বিভাগীয় আন্তঃধর্মীয় সংলাপে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। প্রতিমন্ত্রী বলেন, ধর্মীয় নেতারা সমাজের সবচেয়ে সম্মানিত ব্যক্তি তারা তাদের ধর্মীয় ভায় সন্ত্রাস ও জঙ্গিবাদের কুফল বিষয়ে বক্তব্য রাখলে সমাজের প্রভাব পড়বে। যুবসমাজ সন্ত্রাস-জঙ্গিবাদ ও মাদকসহ নানা প্রকার অসামাজিক কাজে লিপ্ত হবে না- তাই ইমাম, পু‌রো‌হিত ও ফাদারসহ বিভিন্ন ব্যক্তিদের এর দায়িত্ব পালন করতে হবে।

তিনি বলেন, আমাদের সকলের সমাজ ক্ষতিগ্রস্ত হলে আমরা কীভাবে হাত থেকে রক্ষা পাব না।

ধর্ম প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা যে স্বাধীনতার বিধান পেয়েছি তার অন্যতম মূলনীতি হলো ধর্মনিরপেক্ষতা, যার অর্থ হলো সকলের সাংবিধানিকভাবে যার যার ধর্ম পালন করবে।

তিনি বলেন, আমি ধর্ম প্রতিমন্ত্রী হিসেবে প্রতিষ্ঠিত জনগোষ্ঠীর কল্যাণে সমান গুরুত্ব দিয়ে দায়িত্ব পালন করব ইনশাল্লাহ।

ধর্ম প্রতিমন্ত্রী তার বক্তব্যে আরও বলেন, আমি নিয়ত করেছি ধর্ম রক্ষার লক্ষ্যে কোনো অন্যায় কাজে মনে হবে না এবং হতে দেব না।

অনুষ্ঠানে বিশ্ব ইজতেমার বিষয়ে ধর্ম প্রতিমন্ত্রী বলেন, আমরা সম্মিলিতভাবে বছরপূর্তি অনুষ্ঠানের বিষয়ে চেষ্টা করেছি সকলের সহযোগিতায় বছর বিশ্ব ইজতেমা অনুষ্ঠিত হবে।

হ‌জের বিষ‌য়ে তিনি বলেন, হজযাত্রীদের ভোগান্তি হতে দেব না। হজযা‌ত্রীদের খরচ কমানোর লক্ষ্যে ইতোমধ্যে বিমানভাড়া ১০ হাজার টাকা কমানো হয়েছে।

বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, ধর্ম সচিব মোহাম্মদ আনিসুর রহমান।

Leave a Reply

Your email address will not be published.

আরও দেখুন

কেন লন্ডন যেতে চান না খালেদা জিয়া?

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin নিউজ ডেস্ক : গত দুই মাস আগে ১১ জুন হার্ট অ্যাটাক করার পর সুস্থ হয়ে বাসায় মিনি বার সরিয়ে মিনি হসপিটাল দিয়েছিলেন বিএনপির দুর্নীতিগ্রস্ত চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বর্তমানে তিনি সুস্থ হয়ে বাসায় আছেন। তবে সুস্থ থাকার পরেও উন্নত চিকিৎসার জন্য লন্ডন যেতে চাইলেও বর্তমানে সেই সিদ্ধান্ত পাল্টানোর […]

বিস্তারিত

তারেক-শর্মিলার যাতাকলে পিষ্ট খালেদা জিয়া

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin নিউজ ডেস্ক: বেগম জিয়ার বিপুল পরিমাণ সম্পদ ও বিদেশে বিনিয়োগকৃত অর্থের ভাগাভাগির হিসেব নিয়ে ভিন্ন রকম এক পারিবারিক দ্বন্দ্বের সৃষ্টি হয়েছে। যার বলি হচ্ছেন বিএনপি নেত্রী। তারেক রহমান ও প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলার রাহমানের দ্বন্দ্বের ফায়সালা না হওয়ায় বেগম জিয়ার মুক্তি নিয়ে কিছু করতে পারছেন না […]

বিস্তারিত

জঙ্গিদের মতোই সংগঠিত হচ্ছে জামায়াত

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin জামায়াতে ইসলামীর শীর্ষনেতা ও মানবতাবিরোধী হিসেবে দণ্ড পেয়ে ফাঁসিতে মৃত্যুবরণকারী মতিউর রহমান নিজামী ও মাওলানা আব্দুস সোবহানের বাড়ি পাবনা জেলায়। বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় থাকাকালীন মতিউর রহমান নিজামী মন্ত্রী ছিলেন এবং পুরো পাবনা জেলায় দলকে সংগঠিত করেছিলেন। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর যুদ্ধাপরাধীদের বিচার শুরু হয় এবং জামায়াতের বড় […]

বিস্তারিত