অপমান সহ্য করতে না পেরে জাবি শিক্ষার্থীর আত্মহত্যা

নিউজ ডেস্ক: বউ-শাশুড়ির অপমান সহ্য করতে না পেরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নববিবাহিত এক শিক্ষার্থী। বৃহস্পতিবার দুপুরে সাভারের নিজ বাসা থেকে রবিউল আলম (২১) নামের ওই শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

রবিউল আলম বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগে অধ্যায়নত ছিলেন। পরিবারের সঙ্গে সাভার পৌরসভার বাজার রোড এলাকায় বসবাস করতেন তিনি। পড়াশোনার পাশাপাশি টিউশনি করে সংসারে আর্থিক যোগান দিতেন রবিউল। দীর্ঘদিন প্রেমের সম্পর্কের পর গত ১৬ ডিসেম্বর বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছিলেন তিনি।

প্রতিবেশীরা জানিয়েছেন, সাভারের উত্তরপাড়া মহল্লার স্থানীয় বাসিন্দা খোকনের মেয়ে ইতি আক্তারের সঙ্গে দীর্ঘদিনের প্রেমের সম্পর্ক ছিল রবিউলের। রবিউলের চেয়ে ইতির পরিবার আর্থিকভাবে অনেক স্বচ্ছল। রবিউল মেধাবী হওয়ায় তার সঙ্গে ইতির বিয়ে দেয় ইতির পরিবার। তবে বিয়ের পর রবিউল আরও বেশি আর্থিক সমস্যায় পড়ে যান।

ভাড়াবাসায় বসবাস করা রবিউল চলতি মাসের ভাড়া পরিশোধ করতে পারছিলেন না। উপায়ন্তর না দেখে শ্বশুরবাড়ি থেকে উপহার হিসেবে পাওয়া একটি আংটি বন্ধক রেখে ঘরভাড়া পরিশোধ করেন। এতে ক্ষিপ্ত হয়ে রবিউলের স্ত্রী ইতি ও শাশুড়ি বৃহস্পতিবার সকালে রবিউলকে উপহাস করে অপমান করেন।

রবিউলের স্বজনরা অভিযোগ করে বলেন, বিয়ের পর থেকে রবিউলসহ তার গোটা পরিবারকে দারিদ্র্যতার জন্য উপহাস করতেন তার স্ত্রী ও শাশুড়ি। অপমান সহ্য করতে না পেরেই আত্মহত্যার পথ বেঁচে নেন রবিউল। এর বিচার হওয়া দরকার।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, স্ত্রী ও শাশুড়ির অপমানে এ ধরনের আত্মহত্যা খুবই দুঃখজনক। মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। লিখিত অভিযোগ পেলেই তদন্ত করে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন

রাজাপুরে বিএনপির ১০৬ নেতাকর্মীর নামে মামলা

ঝালকাঠির রাজাপুরে আওয়ামী লীগ নেতাকর্মীদের ওপর বোমা হামলার ঘটনায় বিএনপির ১০৬ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। মঙ্গলবার দুপুরে মামলাটি করেন উপজেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক ইলিয়াস ফরাজি। মামলায় রাজাপুর উপজেলা বিএনপির সভাপতি তালুকদার আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক নাসিম উদ্দিন আকনসহ ২৬ জনের নাম উল্লেখ করা হয়েছে। রাজাপুর থানার পরিদর্শক (তদন্ত) গোলাম মোস্তফা বলেন, সোমবার রাত […]

বিস্তারিত

বিএনপির পকেট কমিটি বাতিলের দাবি পদবঞ্চিতদের

লক্ষ্মীপুরের রামগতিতে বিএনপির পকেট কমিটি গঠনের অভিযোগ উঠেছে। এ কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছেন পদবঞ্চিত নেতাকর্মীরা। মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার মীর সাহেব কাচারি এলাকায় আয়োজিত বিক্ষোভ সমাবেশে অংশ নেন রামগতি দক্ষিণ অঞ্চল বিএনপির কয়েকশ নেতাকর্মী। বিক্ষোভ সমাবেশে সাবেক উপজেলা সহ-সভাপতি মীর আক্তার হোসেন বাচ্চু বলেন, সাবেক এমপি আশরাফ উদ্দিন নিজামের একক সিদ্ধান্তে উপজেলা বিএনপির পকেট […]

বিস্তারিত

বিলাসবহুল গাড়ি দিয়ে গরু চুরি করে আটক যুবদল নেতা

মৌলভীবাজারে বিলাসবহুল গাড়ি দিয়ে গরু চুরির সময় যুবদল নেতাসহ তিনজনকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার দুপুরে আটককৃতদের আদালতের কারাগারে পাঠানো হয়েছে। এর আগে, সোমবার বিকেলে মৌলভীবাজার সদর উপজেলার গিয়াসনগর ইউনিয়নের মোকামবাজারের নিতেশ্বর গ্রাম থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন- মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলার সদর ইউনিয়ন যুবদলের আহ্বায়ক মিজানুর রহমান বাবলা, গাড়িচালক জগলু মিয়া এবং এমরানুল […]

বিস্তারিত