বরের বয়স ৬৭ কনের ২৪, নিরাপত্তা দিতে বললেন আদালত

নিউজ ডেস্ক: বরের বসয় ৬৭ আর কনের ২৪ বছর, অসম বয়সে প্রেম করে বিয়ে। পরিবার মেনে নেয়নি। এতে উভয় পরিবার ক্ষিপ্ত হয়ে হুমকি দিচ্ছিল। এতে নিরাপত্তাহীনতায় ভুগে পাঞ্জাবের এ দম্পতি হাইকোর্টের শরণাপন্ন হলেন। পরে রাজ্য পুলিশকে ওই দম্পতির নিরাপত্তা নিশ্চিত করার নির্দেশ দিয়েছেন আদালত।

৬৭ বছর শামসের সিংহ থাকেন পাঞ্জাবের ধুরি মহকুমার বালিয়ান গ্রামে। গত জানুয়ারি মাসে ভালোবেসে ২৪ বছরের নভপ্রীত কউরকে বিয়ে করেন। এমন ঘটনা বাড়ির কেউ মেনে না নেওয়ায় পালিয়ে চণ্ডীগড়ে বিয়ে সারতে গিয়ে যত বিপত্তি।

শুক্রবার ভারতীয় একটি গণমাধ্যমের একটি প্রতিবেদনে এমন বিয়ের খবর প্রকাশ করা হয়।

বিয়ের সময় গুরুদ্বারে থাকা লোকজনের মাধ্যমে সোশ্যাল মিডিয়ায় তাদের ছবি ছড়িয়ে পড়ে। তারপরই দুই পরিবারের লোকজন নবদম্পতিকে হুমকি দিতে শুরু করেন।

পরে উপায় না দেখে পাঞ্জাব ও হরিয়ানা হাইকোর্টের দ্বারস্থ হন শামসের ও নভপ্রীত। পরিবার-পরিজনদের হাতে প্রাণনাশের আশঙ্কা করছেন বলে তারা আদালতকে জানান। এ সময় তারা নিরাপত্তারও আরজি জানান। পরে আদালত সাঙরুর ও বারনালা জেলার এসএসপিদের ওই দম্পতির নিরাপত্তা নিশ্চিত করতে বলা হয়েছে।

বাদীপক্ষের আইনজীবী মোহিত সাদানা সংবাদমাধ্যমকে জানান, দুই পরিবারের লোকজনের কাছে এই বিয়েটা অস্বাভাবিক ছিল। তাই প্রাপ্তবয়স্ক হওয়া সত্ত্বেও শামসের ও নভপ্রীতের সিদ্ধান্ত মেনে নেননি কেউ। এমনকি নবদম্পতিকে হুমকিও দিতে শুরু করেন। তাই আদালতের দ্বারস্থ হওয়া ছাড়া উপায় ছিল না শামসের-নভপ্রীতের।

হাইকোর্টের নির্দেশ পেয়েছে সাঙরুর পুলিশ। তাই ওই দম্পতির নিরাপত্তায় কোনও কমতি রাখা হবে না বলে জানায় পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন

বাংলাদেশে জঙ্গি ছিনতাই: তারেককে নিয়ে এফবিআইয়ের সতর্কতা

নিউজ ডেস্ক : ঢাকার আদালত এলাকায় ‘পুলিশকে স্প্রে মেরে’ ছিনতাই করা হয়েছে জাগৃতি প্রকাশনীর প্রকাশক ফয়সল আরেফিন দীপন এবং লেখক অভিজিৎ রায় হত্যায় মৃতুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গিকে। রোববার ২০ নভেম্বর দুপুরে পুরান ঢাকার আদালত পাড়ায় এ ঘটনার পর রেড অ্যালার্ট জারি করে ইতিমধ্যে দুই আসামিকে ধরিয়ে দিতে পুরস্কার ঘোষণা করা হয়েছে। এ ঘটনা ঘটার পর থেকে […]

বিস্তারিত

গোপন খবর ফাঁস! জো বাইডেনের ছেলেকে পরামর্শক হিসেবে নিয়োগ দিচ্ছে তারেক রহমান

মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে লবিং করতে নতুন পদক্ষেপ নিয়েছে বাংলাদেশ জাতীয়বাদী দল বিএনপি। বর্তমান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের প্রশাসনকে হাত করতে বাইডেনেরই এক পুত্রের সঙ্গে বিপুল অর্থের বিনিময়ে নিয়োগ দিতে চাচ্ছে বিএনপির দণ্ডপ্রাপ্ত পলাতক ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। উইকলি ব্লিটজে প্রকাশিত এক প্রতিবেদন থেকে জানা যায়, বাইডেন প্রশাসনকে বাগে আনতে হান্টার বাইডেনের সঙ্গে চুক্তি করছে বিএনপি। […]

বিস্তারিত

পিনাকী ভট্টাচার্যের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

বিদেশে অবস্থানরত লেখক ও অনলাইন অ্যাকটিভিস্ট পিনাকী ভট্টাচার্যের বিরুদ্ধে ঢাকায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) বিভাগ গত ১৫ অক্টোবর রাজধানীর রমনা থানায় তাঁর বিরুদ্ধে মামলা করে। মামলায় পিনাকী ভট্টাচার্যসহ তিনজনের বিরুদ্ধে রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুণ্ন করার চক্রান্তে জড়িত থাকার অভিযোগ আনা হয়। এ মামলায় পিনাকীর […]

বিস্তারিত