বগুড়ায় মাদক বিরোধী অভিযান, গ্রেফতার ১৮

নিউজ ডেস্ক: বগুড়ায় ফের মাদক বিরোধী অভিযান শুরু করেছে পুলিশ। শুক্রবার থেকে শুরু হওয়া অভিযান শনিবার সকাল পর্যন্ত (গত ২৪ ঘণ্টায়) ১৮ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে ৩৮০ পিস ইয়াবা, ৪৫ বোতল ফেন্সিডিল ও ২ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়।

এবিষয়ে সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী জানান, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে ১৫টি মামলা করা হয়েছে। অভিযানে সদর থানা ও গোয়েন্দা পুলিশের (ডিবি) হাতে গ্রেফতার নয় জনের কাছ ২৭৫ পিস ইয়াবাসহ ১৩ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়েছে। ওই নয় জনের বিরুদ্ধে ৭টি মামলা দেওয়া হয়েছে।

এর আগে গেল বছরের ১৯ মে সারা দেশের মত বগুড়াতেও মাদক বিরোধী অভিযান শুরু হয়েছিল। ওই অভিযানে জেলায় ছোট-বড় মাদক ব্যবসায়ীদের নিয়ে পুলিশ ও র‌্যাবের পক্ষ থেকে পৃথক দুটি তালিকাও করা হয়েছিল। পুলিশের করা তালিকায় ৫০২ জনকে মাদক ব্যবসায়ী হিসেবে উল্লেখ করা হয়েছিল। আর র‌্যাবের তালিকায় নাম ছিল ২৫০ জনের। তাদের মধ্যে অর্ধশত ব্যক্তিকে শীর্ষ ব্যবসায়ী হিসেবে চিহ্নিত করা হয়েছিল।

প্রায় দুই মাস ধরে চলা ওই অভিযানে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধ’ এবং ‘নিজেদের মধ্যে গোলাগুলিতে’ লিটন ওরফে রিগ্যান, ডিপজল ও পুতু নামে তিন মাদক ব্যবসায়ী নিহত হয়। অভিযানে অন্তত ৩০০ জনকে গ্রেফতারও করা হয়েছিল। উদ্ধার করা হয়েছিল প্রায় ৭ হাজার পিস ইয়াবাসহ ৪০০ বোতল ফেন্সিডিল, ২৫ কেজি গাঁজা ও ৩৮ গ্রাম হেরোইন।

পুলিশের সাঁড়াশি সেই অভিযানের মুখে মাদক ব্যবসার সঙ্গে জড়িত অনেকে পেশা বদল করে ডাকাতি এবং ছিনতাইয়ে জড়িয়ে পড়েছিলেন। তবে তাতেও তাদের শেষ রক্ষা হয়নি। পুলিশ ঠিকই তাদের আটক করেছে।

অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী আরও জানান, পুলিশ সুপারের প্রত্যক্ষ তত্ত্বাবধানে পরিচালিত এ অভিযান মাদক পুরোপুরি নিয়ন্ত্রিত না হওয়া পর্যন্ত চলবে।

Leave a Reply

Your email address will not be published.

আরও দেখুন

সাক্কু

বিএনপি থেকে অব্যাহতি পেয়ে স্বস্তিতে মেয়র সাক্কু

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin নিউজ ডেস্ক: কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে তৃতীয়বারের মত অংশ নেয়ার জন্য কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপি থেকে আনুষ্ঠানিকভাবে অব্যাহতি নিলেন জেলা বিএনপির যুগ্ম সম্পাদক ও সদ্য বিদায়ী কুমিল্লা সিটির মেয়র মনিরুল হক সাক্কু। কুসিক মেয়র মনিরুল হক সাক্কু বলেন, ‘তফসিল অনুযায়ী মঙ্গলবার মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। তাই বিএনপির […]

বিস্তারিত
জেএসএস

সেনাবাহিনীকে হটিয়ে পার্বত্যাঞ্চলকে জুম্মল্যান্ড বানাতে চায় সশস্ত্র উপজাতিরা

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin নিউজ ডেস্ক: পার্বত্য চট্টগ্রামের রাঙামাটি, বান্দরবান খাগড়াছড়ি এই তিন এলাকায় জেএসএস (মূল), জেএসএস (সংস্কার), ইউপিডিএফ (মূল) ও ইউপিডিএফ (সংস্কার) সশস্ত্র সন্ত্রাসী গ্রুপ অনেকটা প্রকাশ্যেই চাঁদাবাজি করছে। হাঁস-মুরগি, গরু-ছাগল, গাছের ফল, ক্ষেতের ফসল, জমি কেনা-বেচা, এমনকি ডিম-কলা বিক্রি করতে গেলেও চাঁদা দিতে হয় তাদের। ছোট-বড় ব্যবসা প্রতিষ্ঠান, কৃষক-শ্রমিক-মৎসজীবী, সড়কে […]

বিস্তারিত

খুলনায় মন্দিরের প্রতিমা ভেঙে ধরা পড়লো হিন্দু যুবক

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টে একের পর অপতৎপরতা চালাচ্ছে একটি চক্র। যার ধারাবাহিকতায় কুমিল্লা, রংপুর ও নওগাঁয় মন্দিরে হামলার মতো ন্যাক্কারজনক ঘটনা ঘটায় তারা। এরপর নতুন করে খুলনায় ঘটিয়েছে এমন ঘটনা। জানা যায়, খুলনার ফুলতলা এম এম কলেজ সার্বজনীন পূজা মন্দিরে স্বরস্বতী প্রতিমার মাথা ভেঙে পালানোর সময় অনিক মন্ডল […]

বিস্তারিত