সাতক্ষীরা জেলা আ.লীগ সভাপতি-সম্পাদকের বিরুদ্ধে নালিশ

নিউজ ডেস্ক: সাতক্ষীরার তালা উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী মনোনয়নে তৃণমূল নেতাকর্মীদের মতামত উপেক্ষা করে অন্য প্রার্থীদের নামের তালিকা পাঠানো হয়েছে এমন অভিযোগে দলীয় সভাপতি শেখ হাসিনার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন দুই নেতা।

পছন্দমতো প্রার্থীর নাম দেয়া হয়েছে বলে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমেদ ও সাধারণ সম্পাদক নজরুল ইসলামের বিরুদ্ধে এ অভিযোগ আনা হয়।

বৃহস্পতিবার কেন্দ্রীয় যুবলীগের সহ-সম্পাদক রফিকুল ইসলাম ও সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক প্রণব ঘোষ বাবলু এ অভিযোগ আনেন।

অভিযোগে বলা হয়েছে, তৃণমূলের মতামতের ভিত্তিতে উপজেলা চেয়ারম্যান পদে তিনজন, ভাইস চেয়ারম্যান পদে তিনজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজনের নামের তালিকা কেন্দ্রে পাঠানো নির্দেশনা দেয়া হয়।

কিন্তু এই নির্দেশনা মানেননি জেলা আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদক। মনোনয়নের লক্ষ্যে ২৬ জানুয়ারি তালা উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। সভায় মনোনয়নের জন্য চেয়ারম্যান পদে জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক ফিরোজ কামাল শুভ্র, উপ-প্রচার সম্পাদক প্রভাষক প্রণব ঘোষ বাবলু, তালা উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ নুরুল ইসলাম, সাধারণ সম্পাদক ঘোষ সনৎ কুমার ও কেন্দ্রীয় যুবলীগের সহ-সম্পাদক রফিকুল ইসলাম আবেদন করেন।

এ সময় কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী তৃণমূলের নেতাকর্মীরা ভোটের মাধ্যমে প্রার্থী নির্বাচনের দাবি জানান। সভা মুলতবি করে চলে যাওয়ার সময় টানা আড়াই ঘণ্টা জেলা সভাপতি ও সম্পাদককে অবরুদ্ধ করে রাখেন তৃণমূল নেতাকর্মীরা। পরে চাপের মুখে পরের দিন ভোটের মাধ্যমে প্রার্থী চূড়ান্ত করা হবে বলে ঘোষণা দেন জেলা সভাপতি।

অভিযোগে আরও বলা হয়, ঘোষণা মোতাবেক ২৭ জানুয়ারি জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সরদার ফিরোজ আহম্মেদের উপস্থিতিতে ২৯০ জন কাউন্সিলরের মতামতে তালা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ঘোষ সনৎ কুমার, জেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক প্রভাষক প্রণব ঘোষ বাবলু ও কেন্দ্রীয় যুবলীগের সহ-সম্পাদক রফিকুল ইসলাম মনোনীত হন। অথচ প্রণব ঘোষ বাবলু ও রফিকুল ইসলামের নাম বাদ দিয়ে তালা উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ নূরুল ইসলাম, সাধারণ সম্পাদক ঘোষ সনৎ কুমার ও জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক ফিরোজ কামাল শুভ্রের নাম কেন্দ্রে পাঠিয়েছে জেলা কমিটি।

তালা উপজেলা চেয়ারম্যান পদে মনোনয়নপ্রত্যাশী জেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক প্রণব ঘোষ বাবলু ও কেন্দ্রীয় যুবলীগের সহ-সম্পাদক মো. রফিকুল ইসলাম জানান, দলের গঠনতন্ত্র লঙ্ঘন করায় সাতক্ষীরা জেলা সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে কেন্দ্রীয় সভাপতি-সম্পাদকের কাছে অভিযোগ দিয়েছি। কেন্দ্র এ ঘটনায় সুষ্ঠু ব্যবস্থা নেবেন।

এ বিষয়ে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম বলেন, সুষ্ঠু পরিবেশের অভাবে নির্বাচন করা সম্ভব হয়নি। এজন্য যাদের যোগ্য মনে করা হয়েছে তাদের নাম জেলা থেকে কেন্দ্রে পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন

রেমিট্যান্স কমার নেপথ্যে পাওয়া গেল ৩ হোতা ও এক কোম্পানি

নিউজ ডেস্ক : দেশের অর্থনীতিতে বিরাট জোয়ার চলছিল। হঠাৎ করেই ছেদ পড়েছে প্রবাসীদের টাকা পাঠানোয়। যার প্রভাব পড়েছে দেশের অর্থনীতিতে। কিন্তু করোনার আঘাতেও যখন টালমাটাল হয়নি বাংলাদেশের রেমিট্যান্স, তখন হঠাৎ কেন এই সময়ে প্রবাসী আয় কমলো? কেন টাকা পাঠানো কমিয়ে দিলো রেমিট্যান্স যোদ্ধারা? প্রায় মাসখানেক সময় ধরে এই অনুসন্ধান করেছে বাংলা নিউজ ব্যাংক টিম। সেই […]

বিস্তারিত

রংপুর সিটিতে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী ডালিয়া

আসন্ন রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে (রসিক) মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী এডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া। দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের মেয়র পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর নাম ঘোষণা করেন। আওয়ামী লীগের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ‘দলের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভাপতি এবং বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি নেত্রী […]

বিস্তারিত
জঙ্গি অভিযান

পুলিশের চোখে গ্যাস দিয়ে দুই জেএমবিকে ছিনিয়ে নিলো জঙ্গিরা

নিউজ ডেস্ক: পুলিশের চোখে গ্যাস দিয়ে জাগৃতি প্রকাশনীর স্বত্বাধিকারী ফয়সল আরেফীন দীপন হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামিকে ছিনিয়ে নিয়ে গেছে জঙ্গিরা। আসামিরা নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সদস্যরা। রবিবার (২০ নভেম্বর) দুপুর ১২টার দিকে নিরাপত্তায় নিয়োজিত পুলিশ সদস্যদের মুখে জঙ্গিদের সহযোগীরা ‘গ্যাস স্প্রে’ করলে লাপাত্তা হয় তারা। ঘটনাটি ঘটেছে ঢাকার চিফ জুডিশিয়াল […]

বিস্তারিত