তুরস্কে ভবন ধসে নিহত বেড়ে ১৬

নিউজ ডেস্ক: তুরস্কের ইস্তাম্বুলে বহুতল একটি আবাসিক ভবন ধসের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ জনে। শনিবার সরকারি কর্মকর্তাদের বরাত দিয়ে দেশটির রাষ্ট্র নিয়ন্ত্রিত সংবাদ সংস্থা আনাদোলুর এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

তুরস্কের স্বরাষ্ট্রমন্ত্রী সুলেইমান সোলু এক সাংবাদিক সম্মেলনে বলেন, ‘আমাদের হাতে শেষ খবর পাওয়া পর্যন্ত নতুন করে আরও দুটি শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে।’ তুরস্কের সববৃহৎ শহর ইস্তাম্বুলে গত বুধবার একটি আটতলা অ্যাপার্টমেন্ট ভবন ধসের ঘটনা ঘটে।

ইস্তাম্বুলের শহর থেকে পূর্বে দিকের একটি অঞ্চলে এ দুর্ঘটনা ঘটে। ভবন ধসের দুইদিন পরেও সেখানে উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে। ধারণা করা হচ্ছে, ধ্বংসস্তূপের ভেতর থেকে আরও মরদেহ কিংবা জীবিত মানুষ উদ্ধার হতে পারে।

গত শুক্রবার সেখান থেকে ১৬ বছর বয়সী একটি কিশোরকে জীবিত উদ্ধার করা হয়। তাছাড়া ভবন ধসের একদিন পর অর্থাৎ গত বৃহস্পতিবারও ধ্বংসস্তূপ থেকে ৫ বছরের একটি কন্যা শিশুকে উদ্ধার করে জরুরি উদ্ধার অভিযান পরিচালনাকারী বাহিনী। বহুতল ওই ভবনের ১৪টি অ্যাপার্টমেন্টে মোট ৩০ জন বাসিন্দা ছিল।

দেশটির স্বাস্থ্যমন্ত্রী ফাহরেদিন কোসে শুক্রবার বলেন, ‘ভবন ধসে আহত ১৩ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে সাতজনের অবস্থা আশঙ্কাজনক। ভবন ধসের ঘটনার তদন্ত শুরু হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন

বিএনপির ঢাকা সমাবেশ ও বাংলাদেশ সেনাবাহিনী নিয়ে অপপ্রচার

আগামী ১০ ডিসেম্বর ঢাকার বিভাগীয় মহাসমাবেশে সর্বোচ্চ শক্তি প্রদর্শনের প্রতিশ্রুতি দিয়েছেন বিএনপি নেতারা। যদিও দেশের অন্যান্য বিভাগীয় সমাবেশগুলো ফ্লপ হবার পর ঢাকাতে কর্মী সংকট হবার ভয়ে দুশ্চিন্তায় দিন পার করছেন তারা। এরই মধ্যে সমাবেশে নিজেদের শক্তি প্রদর্শন ব্যর্থতায় পর্যবসিত হতে পারে, এই আশংকা থেকে দেশের সবচেয়ে নির্ভরযোগ্য বাহিনী সম্পর্কে গুজব ছড়ানো শুরু করেছে বিএনপি। সামাজিক […]

বিস্তারিত

রেমিট্যান্স কমার নেপথ্যে পাওয়া গেল ৩ হোতা ও এক কোম্পানি

নিউজ ডেস্ক : দেশের অর্থনীতিতে বিরাট জোয়ার চলছিল। হঠাৎ করেই ছেদ পড়েছে প্রবাসীদের টাকা পাঠানোয়। যার প্রভাব পড়েছে দেশের অর্থনীতিতে। কিন্তু করোনার আঘাতেও যখন টালমাটাল হয়নি বাংলাদেশের রেমিট্যান্স, তখন হঠাৎ কেন এই সময়ে প্রবাসী আয় কমলো? কেন টাকা পাঠানো কমিয়ে দিলো রেমিট্যান্স যোদ্ধারা? প্রায় মাসখানেক সময় ধরে এই অনুসন্ধান করেছে বাংলা নিউজ ব্যাংক টিম। সেই […]

বিস্তারিত

বাংলাদেশে জঙ্গি ছিনতাই: তারেককে নিয়ে এফবিআইয়ের সতর্কতা

নিউজ ডেস্ক : ঢাকার আদালত এলাকায় ‘পুলিশকে স্প্রে মেরে’ ছিনতাই করা হয়েছে জাগৃতি প্রকাশনীর প্রকাশক ফয়সল আরেফিন দীপন এবং লেখক অভিজিৎ রায় হত্যায় মৃতুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গিকে। রোববার ২০ নভেম্বর দুপুরে পুরান ঢাকার আদালত পাড়ায় এ ঘটনার পর রেড অ্যালার্ট জারি করে ইতিমধ্যে দুই আসামিকে ধরিয়ে দিতে পুরস্কার ঘোষণা করা হয়েছে। এ ঘটনা ঘটার পর থেকে […]

বিস্তারিত