‘ট্রিপল সেঞ্চুরি’টা করেই ফেললেন মহেন্দ্র সিং ধোনি

নিউজ ডেস্ক: ‘ট্রিপল সেঞ্চুরি’টা করেই ফেললেন মহেন্দ্র সিং ধোনি। রোববার হ্যামিল্টনে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে এই কীর্তি গড়েছেন ভারতের উইকেটরক্ষক এই ব্যাটসম্যান।

টি-টোয়েন্টিতে ট্রিপল সেঞ্চুরি? এও কি সম্ভব। ধোনি আসলে ‘ট্রিপল সেঞ্চুরি’ করেছেন ম্যাচ খেলে। ভারতের প্রথম খেলোয়াড় হিসেবে ৩০০টি টি-টোয়েন্টি খেলার কীর্তি এখন তার। আর টি-টোয়েন্টির ইতিহাসে তিনি এই ক্লাবের ত্রয়োদশতম খেলোয়াড়।

ধোনির সঙ্গে ৩০০ টি-টোয়েন্টি খেলার কীর্তি গড়াদের মধ্যে আছেন কাইরন পোলার্ড, ব্রেন্ডন ম্যাককালাম, ক্রিস গেইল, শোয়েব মালিক, ডোয়াইন ব্রাভো, সুনিল নারিনের মতো ক্রিকেটাররা। এর মধ্যে পোলার্ড (৪৪৬) আর ব্রাভো (৪২৯) তো খেলেছেন চারশরও বেশি টি-টোয়েন্টি।

এখন পর্যন্ত দেশ ভারতের হয়ে ৯৫টি টি-টোয়েন্টি খেলেছেন ধোনি। বাকিগুলো খেলেছেন আইপিএলের দল চেন্নাই সুপার কিংস এবং রাইজিং পুনে সুপারজায়ান্ট, বন্ধ হয়ে যাওয়া চ্যাম্পিয়নস লিগ টি-টোয়েন্টি এবং ঘরোয়া লিগে ঝাড়খন্ডের হয়ে।

২০০৭ সালে অধিনায়ক হিসেবে ভারতকে টি-টোয়েন্টি বিশ্বকাপও জিতিয়েছেন ধোনি। চেন্নাই সুপার কিংসকে শিরোপা জিতিয়েছেন তিনবার, দুইবার জিতেছেন চ্যাম্পিয়নস লিগ টি-টোয়েন্টি।

টি-টোয়েন্টিতে ৬১৩৬ রান করেছেন ধোনি। ২৬৯ ইনিংসের মধ্যে অপরাজিত ছিলেন ১৮৯ বারই। তবে এখন পর্যন্ত এই ফরমেটে সেঞ্চুরির দেখা পাননি ভারতের সাবেক অধিনায়ক। করেছেন ২৪টি ফিফটি। সঙ্গে উইকেটকিপিংয়ের গ্লাভস হাতে আছে ১৫৮টি ক্যাচ ও ৭৮টি স্ট্যাম্পিং।

Leave a Reply

Your email address will not be published.

আরও দেখুন

বিএনপি বিদেশিদের দিয়ে সরকার উৎখাত করার স্বপ্ন দেখছে: হানিফ

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin বিএনপি বিদেশিদের দিয়ে সরকার উৎখাত করার স্বপ্ন দেখছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধে পাকিস্তানের পরাজয় হলেও বর্তমান বাংলাদেশে তাদের এজেন্টরা এখনো বেঁচে আছে। তারা (বিএনপি) নানান সময়ে নানা মিথ্যাচার করে, অভিযোগ করে বিদেশিদের দিয়ে সরকার উৎখাত করার স্বপ্ন […]

বিস্তারিত

ষড়যন্ত্র প্রতিরোধে শপথ নিতে হবে: কৃষিমন্ত্রী

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, বঙ্গবন্ধুর খুনিরা আজও ষড়যন্ত্র করে যাচ্ছে। মুক্তিযুদ্ধবিরোধী জামায়াত-বিএনপির সব ষড়যন্ত্র প্রতিরোধ করতে সবাইকে শপথ নিতে হবে। বৃহস্পতিবার রাজধানীর জহির রায়হান সাংস্কৃতিক কেন্দ্রে জাতীয় শোক দিবস উপলক্ষে গেন্ডারিয়া থানা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে এসব […]

বিস্তারিত

চৌদ্দগ্রামে বিএনপি কার্যালয় ভাঙচুর করলেন যুবদল নেতা

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin কুমিল্লার চৌদ্দগ্রামে দলীয় কর্মসূচিতে দাওয়াত না পেয়ে বিএনপি কার্যালয়ের আসবাবপত্র ভাঙচুর করেছেন যুবদল নেতা নাজমুল হক। তিনি চৌদ্দগ্রাম উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক। জানা গেছে, বুধবার সন্ধ্যায় চৌদ্দগ্রাম বাজারের বিএনপির কার্যালয়ে উপজেলা ও পৌর বিএনপির উদ্যোগে এক দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়। পৌর বিএনপির সদস্য সচিব […]

বিস্তারিত