ল্যাটিন আমেরিকায় সাংবাদিককে গুলি করে হত্যা

নিউজ ডেস্ক: ল্যাটিন আমেরিকার দেশ মেক্সিকোতে রামোস রদ্রিগেজ নামের এক রেডিও সাংবাদিককে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। শনিবার দেশটির দক্ষিণ-পূর্বাঞ্চলীয় তাবাস্কো অঙ্গরাজ্যের এমিলিয়ানো জাপাতা শহরে তিনি হামলার শিকার হন। রাশিয়ান সংবাদ সংস্থা স্পুটনিকের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

চলতি বছর দেশটিতে এ নিয়ে দ্বিতীয় কোনো সাংবাদিক হত্যার শিকার হলেন। শনিবার নিজের ৫৯ তম জন্মদিন উদযাপনে বন্ধুদের সঙ্গে পরিকল্পনা করতে একটি কফি হাউজে যান তিনি। সেখানে বন্ধুদের সঙ্গে আড্ডারত অবস্থায় তাকে গুলি করা হয়।

প্রত্যক্ষদর্শীরা বলছেন, হামলাকারীরা একটি গাড়ি থেকে নেমে সোজা তার দিকে চলে যায় এবং আটটির বেশি গুলি করে। গুলিবিদ্ধ বন্ধুকে এমিলিয়ানো জাপাতা শহরের একটি হাসপাতালে নিয়ে যান তার বন্ধুরা। সেখানে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

তাবাস্কো রাজ্যের স্থানীয় একটি রেডিও স্টেশনে ‘আওয়ার রিজিওন টুডে’ শীর্ষক একটি সংবাদভিত্তিক অনুষ্ঠান উপস্থাপনা করতেন রামোস। স্থানীয়ভাবে ‘চুচিন’ নামে পরিচিত ছিলেন তিনি। দেশটির পররাষ্ট্রমন্ত্রী মেডিনা ফিলিগ্রানা সাংবাদিকের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন। তাছাড়া এ হত্যাকাণ্ডের যথাযথ তদন্তের আশ্বাস দিয়েছেন তিনি।

মেক্সিকোর জাতীয় মানবাধিকার কমিশনের দেয়া হিসাব অনুযায়ী, ২০০০ সালের পর দেশটিতে অন্তত ১৪০ জন সাংবাদিক নির্মম হত্যাকাণ্ডের শিকার হয়েছেন। তাছাড়া গুম করা হয়েছে আরও ২১ জন সাংবাদিককে।

Leave a Reply

Your email address will not be published.

আরও দেখুন

হারিকেনই বিএনপির বর্তমান রাজনৈতিক প্রতীক!

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin   নিউজ ডেস্ক: যে বিএনপি বিদ্যুৎ দাবি করায় গুলি করে মানুষ হত্যা করেছিল, সেই বিএনপির ডাকা মিছিলের হারিকেন থেকে পেট্রোল বোমা বের হয় কি না তা নিয়ে এখন শঙ্কিত জনগণ। কারণ নিজেদের স্বার্থসিদ্ধির জন্য এমন কোনো কাজ নেই যা বিএনপি করেনি। তাদের কাছে ক্ষমতা বড়। দেশের মানুষ রসাতলে […]

বিস্তারিত

কেন ৭৭ বছর বয়স পর্যন্ত জাতীয় পরিচয়পত্র করেননি সন্তু লারমা?

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin   জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা ওরফে সন্তু লারমা ৭৭ বছর বয়সে বাংলাদেশের ভোটার তালিকায় নাম উঠিয়েছেন৷ প্রশ্ন উঠেছে, বাংলাদেশের জাতীয় পরিচয়পত্র না নেওয়া পাহাড়ি এ নেতা কেন দীর্ঘ বছর ধরে এনআইডি কার্ড ছাড়া থাকলেন? অনেকেই বলে থাকেন, করোনা মহামারির কারণেই হয়তো ভোটার হয়েছেন এ নেতা৷ কেননা সরকারের সিদ্ধান্ত আছে […]

বিস্তারিত

বাংলাদেশকে শ্রীলঙ্কা বানাতে তৎপর বিএনপি!

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin নিউজ ডেস্ক: সারাদেশে আজ থেকে শুরু হয়েছে এলাকাভিত্তিক লোডশেডিং। সংকট মোকাবেলায় দেশের ডিজেলভিত্তিক বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রগুলোতে বিদ্যুৎ উৎপাদন স্থগিত করার কারণে এই সিদ্ধান্ত গ্রহণ করেছে সরকার। মূলত রাশিয়া-ইউক্রেন যুদ্ধ শুরু হওয়ার পর থেকেই বিশ্ববাজারে দাম চড়া হওয়ায় খোলাবাজার বা স্পট মার্কেট থেকে এলএনজি কেনা বন্ধ রাখে বাংলাদেশ। জ্বালানি […]

বিস্তারিত