‘ট্রিপল সেঞ্চুরি’টা করেই ফেললেন মহেন্দ্র সিং ধোনি

নিউজ ডেস্ক: ‘ট্রিপল সেঞ্চুরি’টা করেই ফেললেন মহেন্দ্র সিং ধোনি। রোববার হ্যামিল্টনে স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে এই কীর্তি গড়েছেন ভারতের উইকেটরক্ষক এই ব্যাটসম্যান।

টি-টোয়েন্টিতে ট্রিপল সেঞ্চুরি? এও কি সম্ভব। ধোনি আসলে ‘ট্রিপল সেঞ্চুরি’ করেছেন ম্যাচ খেলে। ভারতের প্রথম খেলোয়াড় হিসেবে ৩০০টি টি-টোয়েন্টি খেলার কীর্তি এখন তার। আর টি-টোয়েন্টির ইতিহাসে তিনি এই ক্লাবের ত্রয়োদশতম খেলোয়াড়।

ধোনির সঙ্গে ৩০০ টি-টোয়েন্টি খেলার কীর্তি গড়াদের মধ্যে আছেন কাইরন পোলার্ড, ব্রেন্ডন ম্যাককালাম, ক্রিস গেইল, শোয়েব মালিক, ডোয়াইন ব্রাভো, সুনিল নারিনের মতো ক্রিকেটাররা। এর মধ্যে পোলার্ড (৪৪৬) আর ব্রাভো (৪২৯) তো খেলেছেন চারশরও বেশি টি-টোয়েন্টি।

এখন পর্যন্ত দেশ ভারতের হয়ে ৯৫টি টি-টোয়েন্টি খেলেছেন ধোনি। বাকিগুলো খেলেছেন আইপিএলের দল চেন্নাই সুপার কিংস এবং রাইজিং পুনে সুপারজায়ান্ট, বন্ধ হয়ে যাওয়া চ্যাম্পিয়নস লিগ টি-টোয়েন্টি এবং ঘরোয়া লিগে ঝাড়খন্ডের হয়ে।

২০০৭ সালে অধিনায়ক হিসেবে ভারতকে টি-টোয়েন্টি বিশ্বকাপও জিতিয়েছেন ধোনি। চেন্নাই সুপার কিংসকে শিরোপা জিতিয়েছেন তিনবার, দুইবার জিতেছেন চ্যাম্পিয়নস লিগ টি-টোয়েন্টি।

টি-টোয়েন্টিতে ৬১৩৬ রান করেছেন ধোনি। ২৬৯ ইনিংসের মধ্যে অপরাজিত ছিলেন ১৮৯ বারই। তবে এখন পর্যন্ত এই ফরমেটে সেঞ্চুরির দেখা পাননি ভারতের সাবেক অধিনায়ক। করেছেন ২৪টি ফিফটি। সঙ্গে উইকেটকিপিংয়ের গ্লাভস হাতে আছে ১৫৮টি ক্যাচ ও ৭৮টি স্ট্যাম্পিং।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন

লাশের সন্ধানে বিএনপি

আগামী ১০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশে সন্ধানে বিএনপি। যেকোনো মূল্যে লাশ পড়তে হবে এটিই বিএনপির মূল আরাধ্য এবং এ ব্যাপারে বিএনপির নেতা কর্মীদেরকে নির্দেশনা দেওয়া হয়েছে। আগামী ১০ ডিসেম্বর ঢাকার মহাসমাবেশকে সামনে রেখে বিভিন্ন পর্যায়ে বিএনপি এখন সমাবেশ করছে। ওয়ার্ডে এবং থানাগুলোতে বিএনপির এই সমস্ত কর্মীসভা গুলোতে কোনো রকম ছাড় না দেওয়া এবং পুলিশ যদি সামান্যতম […]

বিস্তারিত

লক্ষ্মীপুরে ছাত্রদল নেতা গ্রেফতার

লক্ষ্মীপুরে পুলিশের ওপর হামলার ঘটনায় ছাত্রদল নেতা সবুজ আহমেদকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে। এর আগে শুক্রবার রাত ৮টার দিকে শহরের বাজার ব্রিজ এলাকার দোকান থেকে তাকে গ্রেফতার করা হয়। সবুজ জেলা ছাত্রদলের সহ-সভাপতি ও লক্ষ্মীপুর পৌরসভার লামচরী এলাকার মৃত সুজায়েত উল্যার ছেলে। তিনি পেশায় ব্যবসায়ী। লক্ষ্মীপুর সদর মডেল থানার […]

বিস্তারিত

টাঙ্গাইলে ককটেল বিস্ফোরণ, বিএনপির ২ নেতাকর্মী আটক

টাঙ্গাইলের ভূঞাপুরে গভীর রাতে বিএনপি নেতাকর্মীদের গোপন বৈঠক ও ককটেল বিস্ফোরণের অভিযোগে ইলিয়াস শেখ ও ঠান্ডু সর্দার নামে বিএনপির দুই নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ। গত বুধবার ভূঞাপুর পৌর এলাকার শিয়াকোল হাটখোলা থেকে রাতে ইলিয়াস শেখকে এবং শুক্রবার গভীর রাতে ঠান্ডুকে তার নিজ বাড়ি থেকে আটক করে ভূঞাপুর থানা পুলিশ। শনিবার ঠান্ডুকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো […]

বিস্তারিত