ইন্দোনেশিয়ায় অভিযুক্ত আসামির গলায় সাপ পেঁচিয়ে পুলিশের জিজ্ঞাসাবাদ

নিউজ ডেস্ক: অভিযুক্ত আসামির কাছ থেকে সত্য বের করতে তার গলায় জীবন্ত সাপ পেঁচিয়ে দিয়ে জিজ্ঞাসাবাদের ঘটনায় ক্ষমা চেয়েছে ইন্দোনেশিয়ার পুলিশ। দেশটির উত্তরাঞ্চলীয় প্রদেশ পাপুয়ায় একদল পুলিশ কর্মকর্তা অভিযুক্ত এক আসামির বিরুদ্ধে তদন্তে নেমে এমন কাজ করেছেন।

অনলাইনে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যাচ্ছে, মাটিতে বসে থাকা এক ব্যক্তিকে মোবাইল ফোন চুরি করার বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আর সামনে দাঁড়ানো পুলিশের এক কর্মকর্তা তাকে সাপ দিয়ে ভয় দেখাচ্ছেন। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে অভিযুক্ত ব্যক্তির গলায় সাপটি ঝুলিয়ে দেন ওই কর্মকর্তা।

মাটিতে বসা অভিযুক্ত ওই ব্যক্তিকে পুলিশ কর্মকর্তা বারবার জিজ্ঞেস করছেন, ‘আমাকে বল যে কতবার তুই মোবাইল চুরি করেছিস।’ অনেকবার জিজ্ঞেস করার পর ওই ব্যক্তি উত্তর দেন, ‘মাত্র দুইবার আমি মোবাইল চুরি করেছি।

জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে পাশ থেকে একজন অভিযুক্ত ব্যক্তিকে চোখ খোলার কথা বলেন। তিনি আরও বলেন, ‘চুরির কথা স্বীকার কর নইলে তোর মুখে সাপ ঢুকিয়ে দেয়া হবে।’ তাছাড়া ওই ব্যক্তি অভিযুক্তের ট্রাউজারের নিচেও জীবন্ত সাপ ঢুকিয়ে দেয়ার হুমকি দেন।

এমন ঘটনার ভিডিও ছড়িয়ে পড়লে অনলাইনে ব্যাপক সমালোচনা শুরু হয়। প্রাদেশিক পুলিশ প্রধান টনি আনন্দ এক বিবৃতিতে বলেন, ‘তদ্ন্ত কর্মকর্তার এমন আচরণ পেশাদারিত্বের পরিচয় বহন করে না। আমরা ওই পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেব।’ তবে সাপটি বিষধর ছিল না বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published.

আরও দেখুন

নেতাদের হঠকারী সিদ্ধান্তে বিপর্যস্ত জামালপুর বিএনপি

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin দীর্ঘ দিন ধরে মাঠে নামতে পারছে না জামালপুর বিএনপি এবং এর অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা। তাদের সব কার্যক্রম দলীয় কার্যালয় নির্ভর। নেতাদের হঠকারী সিদ্ধান্ত, বিভক্তিসহ বিভিন্ন কারণে জামালপুর বিএনপি বিপর্যস্ত হয়ে পড়েছে। নাম প্রকাশ না করার শর্তে জামালপুর জেলা বিএনপির এক নেতা বলেন, সাধারণ সম্পাদক শাহ ওয়ারেছে আলী মামুনের হঠকারী […]

বিস্তারিত

ব্রাহ্মণবাড়িয়ায় ভাঙচুর-অগ্নিসংযোগ, কৃষকদলের নেতা আটক

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin ব্রাহ্মণবাড়িয়া জেলা কৃষকদলের যুগ্ম আহ্বায়ক আল-আমিনকে আটক করেছে পুলিশ। রোববার রাতে জেলা শহরের পাওয়ার হাউস রোড এলাকা থেকে তাকে আটক করা হয়। আটক আল-আমিন জেলা শহরের কান্দিপাড়া এলাকার বাসিন্দা। তিনি ব্রাহ্মণবাড়িয়া জেলা কৃষকদলের যুগ্ম আহ্বায়ক। ঘটনার সত্যতা নিশ্চিত করে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ওসি মোহাম্মদ এমরানুল ইসলাম জানান, […]

বিস্তারিত

চট্টগ্রামে জামায়াত-শিবিরের ৫ নেতাকর্মী গ্রেফতার

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin চট্টগ্রাম নগরের পাঁচলাইশ থানার হামজারবাগ এলাকা থেকে জামায়াত-শিবিরের পাঁচ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। রোববার বিকেলে তাদের গ্রেফতার করা হয়। সোমবার সকালে এ তথ্য নিশ্চিত করেন পাঁচলাইশ থানার ওসি মো. নাজিম উদ্দিন মজুমদার। গ্রেফতারকৃতরা হলেন- নুরুল আজিম, মো. মঞ্জুর আলম, মো. মকবুল হোসাইন, মো. রোকন উদ্দিন ও আব্দুল বারেক […]

বিস্তারিত