এবার প্রথমবারের মতো অস্ট্রেলিয়ার বর্ষসেরা প্যাট কামিন্স

নিউজ ডেস্ক: ক্যারিয়ারের শুরুটাই ছিল ম্যাচসেরা হয়ে। মাঝে হারিয়ে গেল ৬টি বছর। চোটের সঙ্গে যুদ্ধ করে জয়ী হলেন প্যাট কামিন্স। এরপর দুই বছর না ঘুরতেই অস্ট্রেলিয়া ক্রিকেটের সবচেয়ে সম্মানসূচক ‘অ্যালান বোর্ডার’ পদক (বর্ষসেরা ক্রিকেটার) গলায় তুললেন ২৫ বছর বয়সী এই পেসার।

২০১১ সালে কামিন্সের টেস্ট অভিষেকটা হয়েছিল স্বপ্নের মতো। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তাদেরই মাটিতে ওই টেস্টে ৭ উইকেট নিয়েছিলেন অজি এই পেসার, হয়েছিলেন ম্যাচসেরাও।

অথচ এই স্বপ্নের শুরুটা বিষাদে ঢাকতে সময় লাগেনি। পিঠের চোটের কারণে ওই টেস্টের পরই দল থেকে ছিটকে পড়েন। ফিরতে ফিরতে কেটে যায় ছয়টি বছর। ২০১৭ সালে ভারত সফরে আবারও দলে জায়গা করে নেন কামিন্স।

এবার আর ভাগ্য বিড়ম্বনায় ফেলেনি। প্রত্যাবর্তন ম্যাচেই এক ইনিংস বোলিংয়ের সুযোগ পেয়ে নেন ৪ উইকেট। তারপর থেকে দলের নিয়মিত সদস্য হয়েই আছেন।

অস্ট্রেলিয়ার ক্রিকেটের বর্ষসেরাদের বেছে নিতে ২০১৮ সালের জানুয়ারি থেকে ২০১৯ সালের জানুয়ারি পর্যন্ত সময়ের হিসেবে ভোটিং হয়েছে। তাতে সবচেয়ে বেশি ভোট পেয়েছেন কামিন্স। পাবেনই বা না কেন? বছরজুড়ে তার পারফরম্যান্স যে ছিল চোখ জুড়ানোর মতো! ১৪ ম্যাচে ২৫.৬১ গড়ে নিয়েছেন ৪৪টি উইকেট।

কামিন্সের আগে অস্ট্রেলিয়ার বর্ষসেরা পুরস্কার জিতেছেন মাত্র তিনজন পেসার। কোনো স্পিনার এখন পর্যন্ত এই পুরস্কার জিততে পারেননি। ২০০০ সালে প্রথমবার এই পুরস্কার চালু হবার পর মেডেল জেতেন গ্লেন ম্যাকগ্রা। এরপর ২০০৮ সালে ব্রেট লি এবং ২০১৪ সালে জেতেন মিচেল জনসন।

রোববার রাতে হয়ে গেল অস্ট্রেলিয়ার ক্রিকেটে গত বছরের সেরাদের সম্মাননা জানানোর অনুষ্ঠান। যে অনুষ্ঠানে সেরা ওয়ানডে খেলোয়াড়ের পুরস্কার হাতে নিয়েছেন মার্কাস স্টয়নিস। বর্ষসেরা তরুণ ক্রিকেটার উইল পুকোভস্কি, বর্ষসেরা টেস্ট খেলোয়াড় নাথান লিয়ন, ঘরোয়া বর্ষসেরা ক্রিকেটার ম্যাথু ওয়েড আর বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটার হয়েছেন গ্লেন ম্যাক্সওয়েল। এছাড়া কমিউনিটি চ্যাম্পিয়ন অ্যাওয়ার্ড জিতেছেন ময়েচেস হেনড্রিকস।

Leave a Reply

Your email address will not be published.

আরও দেখুন

বিএনপি আমলে তারেক খাম্বার ব্যবসা করেছে, বিদ্যুৎ আসেনি: নানক

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, বিএনপি বিদ্যুৎ খাত ধ্বংস করে দিয়েছিলো। ৯৬ সালে শেখ হাসিনার সরকার ৪ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করেছিলেন। বিএনপি ২০০১ সালে ক্ষমতায় এসে তারেক রহমান খাম্বার ব্যবসা করেছে, বিদ্যুৎ আসেনি। সেই বিদ্যুৎ ২ হাজার মেগাওয়াটে চলে এসেছিলো। আর শেখ হাসিনার […]

বিস্তারিত

বঙ্গবন্ধু হত্যায় জিয়াউর রহমান জড়িত: হানিফ

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ বলেছেন, বঙ্গবন্ধুর হত্যার সঙ্গে জিয়াউর রহমান জড়িত ছিলো। জিয়া বঙ্গবন্ধুর হত্যাকারীদের পুনর্বাসন করেছে। বঙ্গবন্ধুর হত্যাকারী কর্নেল রশিদ বিবিসির সঙ্গে সাক্ষাৎকারে বলেছিলো, এ হত্যাকাণ্ডের সঙ্গে তারা কিভাবে জড়িত ছিলো। তিনি বলেন, রশিদ বলেছিলো হত্যাকাণ্ডের আগে একাধিকবার তারা জিয়াউর রহমানের সঙ্গে বৈঠক […]

বিস্তারিত

১৫ আগস্টের খুনি চক্র এখনও সোচ্চার: শেখ তাপস

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin ১৫ আগস্টের খুনি চক্র এখনও সোচ্চার রয়েছে বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ঢাদসিক) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। সম্প্রতি জাতীয় শোক দিবস উপলক্ষে কদমতলী থানা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভা, দোয়া মাহফিল ও দুস্থদের মাঝে তবারক বিতরণ অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে মেয়র ব্যারিস্টার শেখ তাপস […]

বিস্তারিত