মিয়ানমারের নেইপিডোতে পার্লামেন্টের ওপর ড্রোন

মিয়ানমারের রাজধানী নেইপিডোতে অবস্থিত পার্লামেন্ট ভবনের ওপর ড্রোন উড়ানোর ঘটনায় একজন ফরাসী পর্যটককে গ্রেফতার করেছে কর্তৃপক্ষ। সোমবার মিয়ানমারে ফ্রান্স দূতাবাসের বরাত দিয়ে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

ফরাসী দূতাবাস বলছে, পার্লামেন্ট ভবনের ওপর ড্রোন ওড়ানোর ঘটনায় গ্রেফতার ২৭ বছর বয়সী ওই ব্যক্তির নাম আর্থার দেসক্লু। ওই নাগরিককে কূটনৈতিক সহযোগিতা করতে স্থানীয় পুলিশের সঙ্গে কাজ করছে ফরাসী দূতাবাস। তিনি এখনো আটক রয়েছেন। তার পরিবারকে এ বিষয়ে জানানো হয়েছে।

মিয়ানমারের উড্ডয়ন সংক্রান্ত আইন অনুযায়ী রাজধানীর সরকারি ভবনের ওপর ড্রোন ওড়ানো অপরাধ। ২০১৭ সালে তিন পর্যটক ও তাদের গাড়িচালককে একই ধরনের অভিযোগে কারাদণ্ড দেন মিয়ানমারের আদালত।

পুলিশের জ্যেষ্ঠ কর্মকর্তা মিন তিন বলছেন, আমদানি ও রফতানি আইনের ৮ নম্বর ধারায় দেসক্লুর বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে। অভিযোগ প্রমাণিত হলে আর্থার দেসক্লুর তিন বছরের কারাদণ্ড হতে পারে। তবে তিনি কেন পার্লামেন্ট ভবনের ওপর ড্রোন উড়িয়েছেন তা এখনো জানা যায়নি।

মিয়ানমারে অবিস্থত ফরাসী দূতাবাসের পক্ষ থেকে জানানো হয়, গত ৭ ফেব্রুয়ারি বিকেলে পার্লামেন্ট ভবনের ওপর দিয়ে ড্রোন ওড়ান আর্থার দেসক্লু। পরে তাকে মিয়ানমার কর্তৃপক্ষ গ্রেফতার করে আটক রেখেছে। তার মুক্তির জন্য দূতাবাস সর্বাত্মক চেষ্টা করছে বলেও জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published.

আরও দেখুন

শোক দিবসে জঙ্গি হামলার আশঙ্কা নেই, তবু নিশ্ছিদ্র নিরাপত্তা বলয়: ডিএমপি কমিশনার

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin জাতীয় শোক দিবসে জঙ্গি হামলার আশঙ্কা না থাকলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরাপত্তার কথা মাথায় রেখে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম। নিরাপত্তা ব্যবস্থার কথা মাথায় রেখে সবাইকে ব্যাগ কিংবা বাক্স না নিয়ে আসার অনুরোধ জানিয়েছেন তিনি। সম্প্রতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম […]

বিস্তারিত

‘ডেল্টা প্ল্যান বাস্তবায়নে সবাইকে এগিয়ে আসতে হবে’

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin ২১০০ সালের মধ্যে ডেল্টা প্ল্যান বাস্তবায়নে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে খুলনায় আওয়ামী লীগের শোকসভায় তিনি এ আহ্বান জানান। মহানগরীর খালিশপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয় প্রাঙ্গণে ১৫ নম্বর ওয়ার্ড […]

বিস্তারিত

আন্দোলনকারীরা শিবির, বুয়েটে ছাত্ররাজনীতি চাই: জয়

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin আল নাহিয়ান খান জয় বলেন, ‘বুয়েটে যে ঘটনা ঘটেছে, কোনো সাধারণ শিক্ষার্থী এ ধরনের ঘটনা ঘটাতে পারে না। সাধারণ শিক্ষার্থীরা জানে জাতির পিতা এই বাংলাদেশের জন্য কী। সুতরাং জামাত-শিবিরের প্রেতাত্মারাই এই ঘটনা ঘটিয়েছে।’ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ‘ছাত্রলীগের সাবেক নেতৃবৃন্দ’ ব্যানারে হওয়া শোকসভার যারা বিরোধিতা করেছেন তাদের শিবির […]

বিস্তারিত