আধুনিক নগরী গড়ার প্রতিশ্রুতি নিয়ে আতিকুল ইসলামের ইশতেহার

নিউজ ডেস্ক: প্রয়াত মেয়র আনিসুল হকের নেয়া বিভিন্ন উন্নয়ন প্রকল্পের কাজ শেষ করে ‘একটি সুস্থ, সচল ও ডিজিটাল’ ঢাকা গড়ার অঙ্গীকার করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) উপনির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আতিকুল ইসলাম।

মঙ্গলবার রাজধানীর হোটেল লেক শোরে নির্বাচনী ইশতেহার ঘোষণায় তিনি এ অঙ্গীকার করেন। এ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে রাজনীতিবিদ, ব্যবসায়ী, ক্রিকেট তারকা, শিল্পী-অভিনেতা, প্রকৌশলীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

আগামী ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠেয় এ নির্বাচনে নৌকা প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন বিজিএমইএর সাবেক সভাপতি আতিকুল ইসলাম। ইশতেহার ঘোষণাকালে তিনি বলেন, আমরা সবাই মিলে এই ইশতেহার তৈরি করেছি। আশা করছি, সবাই মিলে চেষ্টা করলে আমাদের লক্ষ্য অর্জন সম্ভব হবে। ঢাকা উত্তরের উন্নয়নে ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করার ঘোষণা দিয়ে তিনি বলেন, ডিজিটাল প্রযুক্তিতে ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রণ করা হবে। একটি অ্যাপ তৈরি করা হবে, যেখানে নাগরিক সমস্যা সরাসরি পাঠানো ও তা সমাধানের ব্যবস্থা থাকবে। সব গণপরিবহনের জন্যও একটি ডিজিটাল ও সমন্বিত ই-টিকেটিং ব্যবস্থা চালু করা হবে।

সবাইকে নিয়ে আকাঙ্ক্ষা ও বাস্তবতার মেলবন্ধন ঘটানোর প্রতিশ্রুতি দিয়ে তিনি বলেন, আমি জানি ইশতেহারের বিষয়গুলো বলা যতটা সহজ, বাস্তবায়ন করা ঠিক ততটাই কঠিন। কিন্তু আমি একনিষ্ঠ ও আত্মবিশ্বাসী। আপনাদের ভোটে নির্বাচিত হলে আমার সাধ্যের সবটুকু ঢেলে দেব। ঢাকার উন্নয়নের সঙ্গে সঙ্গে সৃষ্টি হওয়া নানা সমস্যা উৎরানো আমার জন্য একটি কঠিন পরীক্ষা। আমার প্রধান লক্ষ্য রাজধানী ঢাকা যেন তার গৌরব না হারায় তা নিশ্চিত করা। ঢাকাকে সু-বসবাসের উপযোগী করে গড়ে তোলা। গতিময়, পরিবেশবান্ধব ও নিরাপদ ঢাকা গঠনে সব সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের সহযোগিতা লাগবে।

আনিসুল হকের অপূর্ণ কাজ বাস্তবায়ন করার পাশাপাশি মশক নিধন, বিশুদ্ধ বাতাস ফিরিয়ে আনা, খেলাধুলা ও অন্যান্য গঠনমূলক কর্মকাণ্ডের জন্য উন্মুক্ত পার্ক ও মাঠ তৈরি করা, ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন, বহুতল ও ভূগর্ভস্থ পার্কিং ব্যবস্থা গড়ে তোলার দিকেও তার গুরুত্ব থাকবে বলে জানান আতিকুল ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন

বিএনপি কার্যালয়ের সামনে ককটেল বিস্ফোরণ করেছে রিজভীর কর্মীরা

বিএনপির নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে কয়েকটি ককটেল বিস্ফোরণ করেছে দলটির নেতাকর্মীরা। তবে এতে কেনো হতাহতের ঘটনা ঘটেনি। শনিবার (৩ ডিসেম্বর) সন্ধ্যা সোয়া ৬টার দিকে কার্যালয়ের সামনের সড়কে ডিভাইডারের পাশে এই বিস্ফোরণ ঘটে। কে বা কারা এই ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে তা জানা যায়নি। এ বিষয়ে পল্টন থানার পরিদর্শক (তদন্ত) সেন্টু মিয়া বলেন, আমরা শুনেছি সন্ধ্যার দিকে […]

বিস্তারিত

বিভক্ত বিএনপি, কেন্দ্রীয় নেতাদের সামনেই দু’পক্ষের সংঘর্ষ

রাজশাহীর মাদ্রাসা মাঠে বিএনপির গণসমাবেশে কেন্দ্রীয় নেতাদের সামনেই দুই পক্ষের মধ্যে মারামারি ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় প্ল্যাকার্ড ছোড়াছুড়ি করেন উভয়পক্ষের নেতাকর্মীরা। ব্যক্তিগত শো-ডাউনকে কেন্দ্র করে সাবেক সংসদ সদস্য নাদিম মোস্তফার বক্তব্য চলাকালে এ ঘটনা ঘটে। কেন্দ্রীয় নেতারা এ সময় বারবার তাদের নিবৃত্ত করার নির্দেশ দিলেও মারামারি চলতে থাকে। দুই পক্ষই সংঘর্ষে জড়িয়ে পড়ে। […]

বিস্তারিত

লাশের সন্ধানে বিএনপি

আগামী ১০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশে সন্ধানে বিএনপি। যেকোনো মূল্যে লাশ পড়তে হবে এটিই বিএনপির মূল আরাধ্য এবং এ ব্যাপারে বিএনপির নেতা কর্মীদেরকে নির্দেশনা দেওয়া হয়েছে। আগামী ১০ ডিসেম্বর ঢাকার মহাসমাবেশকে সামনে রেখে বিভিন্ন পর্যায়ে বিএনপি এখন সমাবেশ করছে। ওয়ার্ডে এবং থানাগুলোতে বিএনপির এই সমস্ত কর্মীসভা গুলোতে কোনো রকম ছাড় না দেওয়া এবং পুলিশ যদি সামান্যতম […]

বিস্তারিত