এবার পাকিস্তানের এক ছাগল শিকারে ব্যয় কোটি টাকা

নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রের এক পশু শিকারি পাকিস্তানের একটি ছাগলকে হত্যার জন্য এক লাখ দশ হাজার মার্কিন ডলার দিতে রাজি হয়েছেন। পাকিস্তানের গিলগিত-বালতিস্তান অঞ্চলের একটি ‘ট্রফি হান্টিং সেশনে’ গিয়ে তিনি বিরল প্রজাতির এই ছাগল শিকারের জন্য প্রায় এক কোটি টাকা ব্যয় করেন। মারখোর প্রজাতির শিংওয়ালা ওই ছাগল পাকিস্তানের জাতীয় পশু।

পাকিস্তানের দৈনিক ডনের এক প্রতিবেদনে জানানো হয়েছে, পাকিস্তানের জাতীয় পশু হিসেবে পরিচিত ওই ছাগলের বেশ বড় বড় বাঁকানো ও ধারালো শিং রয়েছে। আর এটি বিরল প্রজাতির বন্য ছাগল। এসব ছাগল সংরক্ষণে দেশটির সরকারি নির্দেশনা রয়েছে।

মার্কিন ওই পশু শিকারির নাম ব্রায়ান কিন্সেল হারলান। তিনি গিলগিত-বালতিস্তান অঞ্চলের সাশি-হারমোশ গোত্রভুক্ত একটি সংরক্ষিত এলাকায় শিকার করতে এ অর্থ ব্যয় করেছেন। গিলগিত-বালতিস্তান বন্যপ্রাণী সংরক্ষণ কর্তৃপক্ষের বরাত দিয়ে ডনের প্রতিবেদনে বলা হচ্ছে, দেশে প্রথমবারের মতো এত অর্থ ব্যয় করে কেউ মারখোর প্রজাতির ছাগল শিকার করলেন।

ব্রায়ান কিন্সেল হারলান নামের ওই মার্কিন শিকারি ডনকে বলেন, ‘এটা আমার জন্য খুব সহজ ও সুবিধাজনক একটি সুযোগ। আমি এই ট্রফি পেয়ে আনন্দিত।’ বিদেশি ওই শিকারি ৪১ ইঞ্চি আয়তনের একটি ট্রফি পেয়েছেন।

গত বছর ২০১৮-১৯ ট্রফি হান্টিং সেশনে দেশি ও বিদেশি শিকারি মোট ৫০টি বন্যপ্রাণী শিকার করেন। চলতি বছরের জানুয়ারিতে দুই মার্কিন নাগরিক সর্বোচ্চ দামে মারখোর জাতের ছাগল শিকার করেন। তাদেরকে মারখোর শিকারের জন্য এক লাখ মার্কিন ডলার গুনতে হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published.

আরও দেখুন

বাংলাদেশকে শ্রীলঙ্কা বানাতে তৎপর বিএনপি!

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin নিউজ ডেস্ক: সারাদেশে আজ থেকে শুরু হয়েছে এলাকাভিত্তিক লোডশেডিং। সংকট মোকাবেলায় দেশের ডিজেলভিত্তিক বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রগুলোতে বিদ্যুৎ উৎপাদন স্থগিত করার কারণে এই সিদ্ধান্ত গ্রহণ করেছে সরকার। মূলত রাশিয়া-ইউক্রেন যুদ্ধ শুরু হওয়ার পর থেকেই বিশ্ববাজারে দাম চড়া হওয়ায় খোলাবাজার বা স্পট মার্কেট থেকে এলএনজি কেনা বন্ধ রাখে বাংলাদেশ। জ্বালানি […]

বিস্তারিত

বিদ্যুৎ নিয়ে কথা বলা বিএনপির মুখে শোভা পায় না: কাদের

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin নিউজ ডেস্ক: বিদ্যুৎ নিয়ে কথা বলা বিএনপি নেতাদের মুখে শোভা পায় না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ওসেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, “বিদ্যুৎ নিয়ে বিএনপি কোন মুখে বড় কথা বলে? তাদের কি বিন্দুমাত্র লাজ-শরম নেই? বিএনপি আমলে জনগণ বিদ্যুৎ পায়নি, পেয়েছিলো খাম্বা। তারপরও […]

বিস্তারিত

জনগণ বিদ্যুৎ সংযোগহীন খাম্বা দুর্নীতির কথা এখনো ভুলে যায়নি: কাদের

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin শাসনামলে দিনের অর্ধেক সময় লোডশেডিং চলত উল্লেখ করে দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেলেন, জনগণ বিদ্যুৎ সংযোগহীন খাম্বা দুর্নীতির কথা এখনো ভুলে যায়নি। ভুলে যায়নি বিদ্যুৎ এর দাবিতে মিছিলে গুলির কথা, হারিকেন-কুপি নিয়ে বিক্ষোভ এবং বিদ্যুৎ ভবন ঘেরাও করার কথা। বিএনপির আমলে জনগণ বিদ্যুৎ পায়নি, পেয়েছিল […]

বিস্তারিত