চিশতীনগরে সুফি সেমিনার

নিউজ ডেস্ক: শরীয়তপুরের নড়িয়ার পণ্ডিতসার গ্রামের চিশতীনগরে মঙ্গলবার এক আন্তর্জাতিক সুফি সেমিনার অনুষ্ঠিত হয়েছে। ‘হযরত খাজা মুঈনুদ্দিন চিশতী উপমহাদেশে ইসলাম ও মানবতার শ্রেষ্ঠ দূত’ শিরোনামে এ সেমিনারে দেশ-বিদেশের খ্যাতিমান বক্তারা আলোচনা করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পানিসম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এমপি। চিশতীনগরের সাজ্জাদানশীন হযরত শাহজাদা সুফী সৈয়দ গোলাম মোনয়েম হোসাইনী (মা.যি.আ) সভাপতিত্বে পবিত্র কোরআন পাঠ দিয়ে সেমিনার শুরু হয়।

সেমিনারে বক্তব্য দেন অনুষ্ঠানের উদ্যোক্তা ও আয়োজক পীরজাদা প্রকৌশলী সৈয়দ গোলাম মুরসালিন। এরপর বিষয়ের উপর প্রথম বক্তব্য রাখেন ভারতের পাটনার খানকাহ মোনয়েমিয়ার সাজ্জাদানশীন, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বক্তা ড. আল্লামা সাইয়্যেদ শামীমুদ্দীন আহমাদ।

এছাড়াও বক্তব্য রাখেন বাংলাদেশ বেতারের আরবি বিভাগের অনুষ্ঠান পরিচালক ড. মাওলানা মু. এনামুল হক আল আজহারী, দিল্লির জা’মেয়া মিলিয়া ইসলামিয়ার গবেষক সাইয়্যেদ আতিফ হুসাইন কাজমী, টাঙ্গাইল সরকারি এমএম কলেজের অধ্যাপক ড. মো. আসরারুল হক চিশতী এবং এশিয়া প্যাসিফিক ইউনিভার্সিটির অধ্যাপক ড. ইফতেখার আনম।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সৈয়দ গোলাম মোদাসসের, ডা. সৈয়দ গোলাম মোগনী মাওলা ও সৈয়দ গোলাম মুঈনুদ্দীন হেলাল।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক ইত্তেফাক পত্রিকার সম্পাদক তাসমিমা হোসেন, জেলা প্রশাসক কাজী আবু তাহের, শরীয়তপুর জেলা পরিষদের চেয়ারম্যান সাবেদুর সিকদার, অবসরপ্রাপ্ত অতিরিক্ত আইজিপি মো. আমিনুল ইসলাম ও শরীয়তপুরের পুলিশ সুপার আব্দুল মোমেন।

প্রায় চার হাজার দর্শক-শ্রোতার উপস্থিতিতে গ্রাম বাংলার জনপ্রিয় অনুষ্ঠান কাওয়ালী পরিবেশনের মধ্য দিয়ে দিনব্যাপী এ অনুষ্ঠান শেষ হয়।

Leave a Reply

Your email address will not be published.

আরও দেখুন

কেন লন্ডন যেতে চান না খালেদা জিয়া?

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin নিউজ ডেস্ক : গত দুই মাস আগে ১১ জুন হার্ট অ্যাটাক করার পর সুস্থ হয়ে বাসায় মিনি বার সরিয়ে মিনি হসপিটাল দিয়েছিলেন বিএনপির দুর্নীতিগ্রস্ত চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বর্তমানে তিনি সুস্থ হয়ে বাসায় আছেন। তবে সুস্থ থাকার পরেও উন্নত চিকিৎসার জন্য লন্ডন যেতে চাইলেও বর্তমানে সেই সিদ্ধান্ত পাল্টানোর […]

বিস্তারিত

তারেক-শর্মিলার যাতাকলে পিষ্ট খালেদা জিয়া

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin নিউজ ডেস্ক: বেগম জিয়ার বিপুল পরিমাণ সম্পদ ও বিদেশে বিনিয়োগকৃত অর্থের ভাগাভাগির হিসেব নিয়ে ভিন্ন রকম এক পারিবারিক দ্বন্দ্বের সৃষ্টি হয়েছে। যার বলি হচ্ছেন বিএনপি নেত্রী। তারেক রহমান ও প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলার রাহমানের দ্বন্দ্বের ফায়সালা না হওয়ায় বেগম জিয়ার মুক্তি নিয়ে কিছু করতে পারছেন না […]

বিস্তারিত

জঙ্গিদের মতোই সংগঠিত হচ্ছে জামায়াত

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin জামায়াতে ইসলামীর শীর্ষনেতা ও মানবতাবিরোধী হিসেবে দণ্ড পেয়ে ফাঁসিতে মৃত্যুবরণকারী মতিউর রহমান নিজামী ও মাওলানা আব্দুস সোবহানের বাড়ি পাবনা জেলায়। বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় থাকাকালীন মতিউর রহমান নিজামী মন্ত্রী ছিলেন এবং পুরো পাবনা জেলায় দলকে সংগঠিত করেছিলেন। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর যুদ্ধাপরাধীদের বিচার শুরু হয় এবং জামায়াতের বড় […]

বিস্তারিত