পঞ্চগড়ে আহমদিয়া সম্প্রদায়ের ওপর হামলা, পুলিশসহ আহত ৫০

নিউজ ডেস্ক: পঞ্চগড়ে আহমদিয়া সম্প্রদায়ের ওপর হামলার ঘটনা ঘটেছে। এসময় শহরের আহমদনগর এলাকার বেশ কয়েকটি বাড়িঘর ও দোকানপাটে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। মঙ্গলবার রাতে চালানো এই হামলায় পুলিশসহ অন্তত ৫০ জন আহত হয়েছে। পরিস্থিতি মোকাবিলায় পঞ্চগড় শহর ও আহমদনগর এলাকায় বিজিবি মোতায়েন করা হয়েছে।

জানা গেছে, আহমদিয়া সম্প্রদায়ের পূর্ব ঘোষিত ধর্মীয় অনুষ্ঠান বার্ষিক সালানা জলসা বন্ধের দাবিতে মঙ্গলবার রাতে পঞ্চগড় শহরে মিছিল শুরু করে খতমে নবুওয়ত সংরক্ষণ পরিষদ, ঈমান আকিদা রক্ষা কমিটিসহ বেশ কয়েকটি সংগঠন। মিছিল শেষে তারা পঞ্চগড় শহরের শেরেবাংলা পার্ক মোড় সংলগ্ন পঞ্চগড়-ঢাকা মহাসড়ক অবরোধ করে। এসময় আহমদিয়া সম্প্রদায় বিরোধীরা আহমদনগর এলাকায় যেতে চাইলে পুলিশ করতোয়া ব্রীজের ওপর তাদের পথরোধ করে। এক পর্যায়ে বিক্ষুব্ধরা পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ শুরু করলে পুলিশও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করার চেষ্টা করে। প্রায় দেড় ঘন্টা ধরে পুলিশ ও মুসল্লিদের ধাওয়া পাল্টা ধাওয়া চলে।

পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়ার মধ্যেই আহমদিয়া সম্প্রদায় বিরোধীদের একটি অংশ আহমদনগর এলাকায় প্রবেশ করে বাড়িঘর দোকান পাটে হামলা চালায়। সেখানে তারা ১০/১২টি বাড়িঘর দোকানপাটে ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়। এসময় তাদের হামলায় কমপক্ষে ৩০ জন আহত হয়।

আহমদনগর মুসলিম জামাতের প্রেসিডেন্ট তাহের যুগল দাবি করেন তাদের ৪০ জনের মত লোক আহত হয়েছে। মেয়েদের লাঞ্ছিত করা হয়েছে।

পঞ্চগড় সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. প্রদীপ কুমার বণিক জানান, বিভিন্নভাবে আহত হয়ে ২১ জন হাসপাতালে ভর্তি হয়েছে। এদের মধ্যে ১ জনের অবস্থা আশঙ্কাজনক বলে মনে হয়েছে।

পঞ্চগড়ের পুলিশ সুপার গিয়াস উদ্দিন আহমদ বলেন, ‘মুসল্লিদের বিচ্ছিন্ন একটি গ্রুপ এই হামলা করেছে। আমরা বিষয়টি তদন্ত করে দেখছি কারা কারা এর সাথে জড়িত। তাদের বিরুদ্ধে আমরা আইনগত ব্যবস্থা গ্রহণ করবো’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন

নেত্রকোনায় জেলা আওয়ামী লীগের সভাপতি আমিরুল, সম্পাদক লিটন

উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে দীর্ঘ ৬ বছর পর অনুষ্ঠিত হয়েছে নেত্রকোনায় জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। এতে সভাপতি নির্বাচিত হয়েছেন এডভোকেট আমিরুল ইসলাম এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন এডভোকেট শামসুর রাহমান ভিপি লিটন। জেলা আওয়ামী লীগের উদ্যোগে ঐতিহাসিক মোক্তারপাড়া মাঠে আয়োজিত ত্রি-বার্ষিক সম্মেলনে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মতিউর রহমান খান। এতে প্রধান অতিথি […]

বিস্তারিত

বিএনপির সমাবেশের সুবিধার্থে সব করার পরও বাড়াবাড়ি করলে ব্যবস্থা : তথ্যমন্ত্রী

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ‘ঢাকায় বিএনপির নির্বিঘ্ন সমাবেশের সুবিধার্থে সোহরাওয়ার্দী উদ্যান বরাদ্দ দেওয়ার কথা বলা এবং সেখানে ছাত্রলীগের সম্মেলনের তারিখ এগিয়ে আনা সত্ত্বেও তারা যদি বিশৃঙ্খলা সৃষ্টির উদ্দেশ্যে নয়াপল্টনে সমাবেশ করতে চায়, বাড়াবাড়ি করা হয়- তাহলে সরকার যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণ করবে।’ সম্প্রতি সচিবালয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে […]

বিস্তারিত

আওয়ামী লীগ পালিয়ে যাওয়া দল না: শেখ সেলিম

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি বলেছেন, বিএনপি কোনো দল না। ওরা হলো ক্ষণিকের দল। বিএনপি হলো ষড়যন্ত্র আর খুনের দল। ওরা পাকিস্তানের দালাল। আর আওয়ামী লীগের শক্তি হলো এদেশের মানুষ আর বঙ্গবন্ধুর আদর্শ। সম্প্রতি গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শেখ সেলিম এমপি […]

বিস্তারিত