এবার ভালোবাসা দিবসে স্টার সিনেপ্লেক্সে ‘আলিটা’

নিউজ ডেস্ক: হলিউডের কাঙ্খিত সিনেমা ‘আলিটা : ব্যাটল অ্যাঞ্জেল’। এটি মুক্তি পাচ্ছে ১৪ ফেব্রুয়ারি। ভালোবাসা দিবসে দর্শকদের জন্য বিশেষ উপহার হিসেবে স্টার সিনেপ্লেক্সও ছবিটি মুক্তি দিচ্ছে আন্তর্জাতিক মুক্তির দিনেই।

১৪ ফেব্রুয়ারি থেকে দেশের দর্শকরা ছবিটি দেখতে পাবেন ঢাকার বসুন্ধরা সিটি শপিং মল এবং সীমান্ত সম্ভারস্থ স্টার সিনেপ্লেক্সে।

ছবিটি নিয়ে ইতোমধ্যেই ব্যাপক কৌতুহল লক্ষ্য করা গেছে দর্শকদের। ট্রেলার প্রকাশের পর রীতিমত হুমড়ি খেয়ে পড়ে দর্শক।

‘ফ্রম ডাস্ক টিল ডন’, ‘প্লানেট টেরর’, ‘ম্যাচেটি’, ‘সিন সিটি: আ ডেম টু কিল ফর’-এর মতো সিনেমা নির্মাণ করে নিজেকে অনেক আগেই ভিশনারি পরিচালক হিসেবে প্রতিষ্ঠিত করে ফেলেছেন রবার্ট রদ্রিগেজ। এবার তিনি নিয়ে আসছেন ‘আলিটা: ব্যাটল অ্যাঞ্জেল’।

টোয়েন্টিথ সেঞ্চুরি ফক্সের ব্যানারে ছবিটিতে পরিচালক যুক্ত হয়েছেন সর্বকালের সেরা নির্মাতাদের একজন জেমস ক্যামেরনের সঙ্গে। এ সিনেমায় ক্যামেরন সহ-লেখক ও প্রযোজক হিসেবে আছেন। জাপানি কমিক ‘কন’ বা ‘ম্যাংগা’ অবলম্বনে তৈরি হচ্ছে ‘আলিটা’।

জাপানি ম্যাংগার জনপ্রিয় শিল্পী উকিতো কিশিরোর ব্যাটল অ্যাঞ্জেল আলিটা থেকে তৈরি হয়েছে রদ্রিগেজের সাইবারপাংক সিনেমাটি।

‘আলিটা : ব্যাটল অ্যাঞ্জেল’ ছবির কাহিনীর সময়কাল ষড়বিংশ শতক। এর ৩০০ বছর আগে দুনিয়ার প্রযুক্তির ‘পতন’ হয়েছিল। সেই পতনের প্রেক্ষিতে সৃষ্ট যুদ্ধে পৃথিবীর সভ্যতা অন্ধকার যুগে ফিরে যায়। টিকে ছিল কেবল একটা হাই-টেক শহর, যেটা আকাশে ভেসে থাকে।

বাকি দুনিয়া ধ্বংস হওয়া দুনিয়াকে নতুন করে গড়তে কাজ করছিল। রদ্রিগেজের কথায়, ‘ছবিতে দর্শকরা অতীতে গিয়ে ভবিষ্যেক দেখতে পাবেন।’

প্রযুক্তিগত ব্যর্থতায় ধ্বংসপ্রাপ্ত পৃথিবীতে কোন স্মৃতিশক্তি ছাড়াই বিচ্ছিন্ন যান্ত্রিক শরীর নিয়ে জেগে ওঠে আলিটা। বিজ্ঞানী ডাইসন ইডো তাকে খুঁজে পায় এবং নতুন শরীরের সাথে যুক্ত করে। পরে আলিটার অতীত জানার চেষ্টায় বেরিয়ে আসে তার অসামান্য উন্নত প্রযুক্তিগত দক্ষতা ও ক্ষমতা।

এই খবর চাউর হওয়ার পর শহরের ক্ষমতাবান অন্যান্য রোবটেরা তাকে ধ্বংসের জন্য পিছু নেয়।

ছবিতে আলিটা চরিত্রে থাকছেন মার্কিন অভিনেত্রী রোজা সালাজার। বিজ্ঞানী ডাইসন ইডো চরিত্রে অভিনয় করেছেন ক্রিস্টোফ ওয়াল্টজ। এছাড়াও বিভিন্ন চরিত্রে দেখা যাবে জেনিফার কনেলি ও মিশেল রদ্রিগেজের মতো তারকাদের।

Leave a Reply

Your email address will not be published.

আরও দেখুন

নেতাদের হঠকারী সিদ্ধান্তে বিপর্যস্ত জামালপুর বিএনপি

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin দীর্ঘ দিন ধরে মাঠে নামতে পারছে না জামালপুর বিএনপি এবং এর অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা। তাদের সব কার্যক্রম দলীয় কার্যালয় নির্ভর। নেতাদের হঠকারী সিদ্ধান্ত, বিভক্তিসহ বিভিন্ন কারণে জামালপুর বিএনপি বিপর্যস্ত হয়ে পড়েছে। নাম প্রকাশ না করার শর্তে জামালপুর জেলা বিএনপির এক নেতা বলেন, সাধারণ সম্পাদক শাহ ওয়ারেছে আলী মামুনের হঠকারী […]

বিস্তারিত

ব্রাহ্মণবাড়িয়ায় ভাঙচুর-অগ্নিসংযোগ, কৃষকদলের নেতা আটক

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin ব্রাহ্মণবাড়িয়া জেলা কৃষকদলের যুগ্ম আহ্বায়ক আল-আমিনকে আটক করেছে পুলিশ। রোববার রাতে জেলা শহরের পাওয়ার হাউস রোড এলাকা থেকে তাকে আটক করা হয়। আটক আল-আমিন জেলা শহরের কান্দিপাড়া এলাকার বাসিন্দা। তিনি ব্রাহ্মণবাড়িয়া জেলা কৃষকদলের যুগ্ম আহ্বায়ক। ঘটনার সত্যতা নিশ্চিত করে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ওসি মোহাম্মদ এমরানুল ইসলাম জানান, […]

বিস্তারিত

চট্টগ্রামে জামায়াত-শিবিরের ৫ নেতাকর্মী গ্রেফতার

Share this… Facebook 0 Twitter Telegram Linkedin চট্টগ্রাম নগরের পাঁচলাইশ থানার হামজারবাগ এলাকা থেকে জামায়াত-শিবিরের পাঁচ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। রোববার বিকেলে তাদের গ্রেফতার করা হয়। সোমবার সকালে এ তথ্য নিশ্চিত করেন পাঁচলাইশ থানার ওসি মো. নাজিম উদ্দিন মজুমদার। গ্রেফতারকৃতরা হলেন- নুরুল আজিম, মো. মঞ্জুর আলম, মো. মকবুল হোসাইন, মো. রোকন উদ্দিন ও আব্দুল বারেক […]

বিস্তারিত