সোমবার ২৪ জানুয়ারী ২০২২



আফগানিস্তানে জালালাবাদ শহরে আত্মঘাতী বোমা হামলায় নিহত ২১


বাংলা নিউজ ব্যাংক :
07.03.2019

ডেস্ক রিপোর্ট: আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় জালালাবাদ শহরের একটি বেসরকারি ভবন নির্মাণ কোম্পানির সামনে বোমা ও বন্দুক হামলায় অন্তত ১৬ কর্মী ও পাঁচ হামলাকারীসহ ২১ জন নিহত হয়েছেন। বুধবার এই হামলার ঘটনা ঘটে বলে প্রাদেশিক পরিষদের কর্মকর্তাদের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স এক প্রতিবেদনে জানিয়েছে।

রয়টার্সের প্রতিবেদনে আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় নানগারহার প্রদেশের গভর্নরের মুখপাত্র আতাউল্লাহ খোগিয়ানির বরাত দিয়ে জানানো হয়েছে, জালালাবাদ শহরে অবস্থিত ওই কোম্পানির দফতরে সামনে দুজন ব্যক্তি আত্মঘাতীর বোমা বিস্ফোরণের মধ্য দিয়ে হামলাটির শুরু। পরে কোম্পানির দফতর লক্ষ্য করে বন্দুকধারীরা গুলি শুরু করেন।

হামলায় কোম্পানির ১৬ জন কর্মী নিহত হয়েছেন। তাদের মধ্যে কয়েকজন নিরাপত্তারক্ষী রয়েছেন। হামলাকারীদের পাঁচজন নিহত হয়েছেন। যাদের মধ্যে তিনজন বোমা ও দুইজন বন্দুক হামলা করেন। হামলার ঘটনায় আহত নির্মাণ কোম্পানির আরও চার কর্মীকে হাসপাতালে নেয়া হয়েছে। তাদের অবস্থাও আশঙ্কাজনক।

তবে এখনো পর্যন্ত কোনো সন্ত্রাসীগোষ্ঠী বুধবারের এই হামলার দায় স্বীকার করেনি। জালালাবাদ শহর আফগানিস্তানের নানগারহার প্রদেশের রাজধানী। প্রাদেশিক এই রাজধানী শহরটির সঙ্গে পাকিস্তানের সীমান্ত সংযোগ আছে।

আফগানিস্তানের এই শহরটি সন্ত্রাসীগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) অন্যতম নিয়ন্ত্রিত অঞ্চল। ২০১৫ সালে তৎপরতা শুরু করার পর থেকে আইএস দেশটির অন্যতম সবচেয়ে বিপজ্জনক জঙ্গিগোষ্ঠীতে পরিণত হয়েছে।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি