সোমবার ১৭ জানুয়ারী ২০২২



সর্বকালের সবচেয়ে কমবয়সী বিলিয়নিয়ার কাইলি জেনার


বাংলা নিউজ ব্যাংক :
07.03.2019

নিউজ ডেস্ক: সর্বকালের সবচেয়ে কমবয়সী বিলিয়নিয়ার হয়েছেন কাইলি জেনার। বুধবার ফোর্বস এ ঘোষণা দিয়েছে। কারদাশিয়ান পরিবারের স্টার এবং কাইলি কসমেটিকসের মালিক কাইলি জেনার ২১ বছর বয়সে বিলিয়নার ক্লাবে পৌঁছালেন।

এর আগে বিশ্বের সবচেয়ে কমবয়সী বিলিয়নিয়ার হিসেবে রেকর্ড গড়েন ফেসবুকের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ। তখন জাকারবার্গের বয়স ছিল ২৩ বছর। অর্থাৎ দুই বছর কম নিয়ে আগের রেকর্ড ভাঙলেন কাইলি।

ফোর্বসের কনিষ্ঠ বিলিয়নিয়ারদের তালিকায় শীর্ষ দশজনের মধ্যে বেশিরভাগই ইউরোপের। মার্কিন এই বিজনেস ম্যাগাজিন তাদের প্রতিবেদনে বলছে, সবচেয়ে কমবয়সী ১০ বিলিয়নিয়ারের মধ্যে ৫ জনই ইউরোপের। বাকি ৪ জন যুক্তরাষ্ট্রের এবং অন্য একজন এশিয়ার।

এদিকে ফোর্বসের তালিকায় বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তির আসনটি ধরে রেখেছেন ই-কমার্স জায়ান্ট অ্যামাজনের প্রধান জেফ বেজোস। তার সম্পদের পরিমাণ গত এক বছরে ১ হাজার ৯০০ কোটি ডলার বেড়ে হয়েছে ১৩ হাজার ১০০ কোটি ডলার।

তালিকায় ৯ হাজার ৬৫০ কোটি ডলারের সম্পদ নিয়ে বিশ্বসেরা ধনীর দ্বিতীয় অবস্থানে আছেন মাইক্রোসফটের সহপ্রতিষ্ঠাতা বিল গেটস। আর তৃতীয় স্থানে আছেন বিনিয়োগ গুরুখ্যাত ওয়ারেন বাফেট, যার সম্পদের পরিমাণ ৮ হাজার ২৫০ কোটি ডলার।

ফোর্বস জানিয়েছে, ২০১৯ সালে বিশ্বে বিলিয়নিয়ারের সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ১৫৩ জন, যেখানে ২০১৮ সালে সংখ্যাটি ছিল ২ হাজার ২০৮।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি