শুক্রবার ২১ জানুয়ারী ২০২২
  • প্রচ্ছদ » other important » নির্বাচন যেন কােনোভাবেই প্রশ্নবিদ্ধ না হয় : কবিতা খানম



নির্বাচন যেন কােনোভাবেই প্রশ্নবিদ্ধ না হয় : কবিতা খানম


বাংলা নিউজ ব্যাংক :
08.03.2019

ডেস্ক রিপোর্ট : নির্বাচন কমিশনার কবিতা খানম বলেছেন, নির্বাচনে হার-জিত থাকবে। আর এটাকে মেনে নেয়ার মানসিকতা থাকতে হবে প্রার্থীদের। কোনো প্রার্থী বা ভােটার যেন হয়রানির শিকার না হন; সেদিকে নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও কর্মচারীদের খেয়াল রাখাতে হবে। নির্বাচন যেন কােনোভাবেই প্রশ্নবিদ্ধ না হয়, সে বিষয়টি দেখতে হবে।

বৃহস্পতিবার বিকেলে ৫ম উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে নওগাঁর মহাদেবপুর উপজেলার সর্বমঙ্গলা পাইলট উচ্চ বিদ্যালয়ে ভােটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কবিতা খানম বলেন, অবাধ সুষ্ঠু নির্বাচনের জন্য ভােটগ্রহণ কর্মকর্তাদের যথাযথ দায়িত্ব পালন করতে হবে। ভােটাররা যাতে নির্বিঘ্নে ভােটকেন্দ্রে আসতে এবং ফিরে যেতে পারেন তা নিশ্চিত করতে হবে। অন্যথায় নির্বাচন কমিশন কঠাের পদক্ষেপ নেবে। কোনো পেশি শক্তি, অর্থ শক্তি বা স্বজনপ্রীতি চলবে না এবং বরদাশত করা হবে না। প্রতিটি কেন্দ্রে পর্যাপ্ত সংখ্যক আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মােতায়েন থাকবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মােবারক হােসেন পারভেজের সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন- আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরিদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক মাহবুবুর রহমান, জেলা নির্বাচন কর্মকর্তা শাহিনুর ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) রকিবুল আক্তার, উপজেলা নির্বাচন কর্মকর্তা নজরুল ইসলাম ও অফিসার ইনচার্জ সাজ্জাদ হােসেন প্রমুখ।

প্রশিক্ষণ কর্মশালায় উপজেলার ৭০টি কেন্দ্রে ৭৮ জন প্রিসাইডিং অফিসার ও ৫৯৭ জন সহকারী প্রিসাইডিং অফিসার প্রশিক্ষণ গ্রহণ করেন।



এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি